বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy-তে ব্যাজবল খেললেন KKR তারকা, IPL-এর আগেই ৯৫ বলে হাঁকালেন শতরান, অ্যাডভান্টেজে কর্ণাটক

Ranji Trophy-তে ব্যাজবল খেললেন KKR তারকা, IPL-এর আগেই ৯৫ বলে হাঁকালেন শতরান, অ্যাডভান্টেজে কর্ণাটক

মণিশ পাণ্ডে।

শুরুটা ধীরেই করেছিলেন মণিশ পাণ্ডে। ৭১ বলে ৫১ রান করেছিলেন। সেখান থেকে পরের ৪৯ রান তিনি করেন মাত্র ২৪ বলে। তাঁর এই ইনিংসে রয়েছে ১৪টি চার এবং তিনটি ছক্কা। হাফসেঞ্চুরি করার পরে, একেবারে ঝড়ের গতিতেই রান তোলেন মণিশ।

আইপিএল এগিয়ে আসছে। আর তার আগেই মণিশ পাণ্ডের ঝোড়ো মেজাজ দেখে পুলকিত হয়ে উঠবে কলকাতা নাইট রাইডার্স। রঞ্জি ট্রফিতে চণ্ডীগড়ের বিরুদ্ধে কার্যত ব্যাজবল ক্রিকেট খেললেন কর্ণাটকের তারকা ব্যাটার। তাঁর হাত ধরেই রঞ্জির লিগ পর্বের শেষ রাউন্ডে অ্যাডভান্টেজে কর্ণাটক।

শনিবার সকালে চণ্ডীগড় ২৬৭ রানে আউট হয়ে গেলে, জবাবে ব্যাট করতে নামে কর্ণাটক। ১১৫ রানে কর্ণাটক তিন উইকেট হারিয়ে বসেছিল। সেই সময়ে পাঁচ নম্বরে ব্যাট করতে আসেন মণিশ পাণ্ডে। আর ব্যাট করতে নেমে একেবারে ঝোড়ো মেজাজে ধরা দেন তিনি। ৯৫ বলে সেঞ্চুরি হাঁকান মণিশ। ইংল্যান্ডের ব্যাজবলের নীতিতেই তিনি এদিন চণ্ডীগড়ের বোলারদের পেটান।

আরও পড়ুন: ফের শতরান যশস্বীর, ছেলেমানুষের মতো লাফিয়ে উঠলেন রোহিত, জয়সওয়াল ছুঁলেন কোহলি-বীরুর রেকর্ড

শুরুটা কিন্তু ধীরেই করেছিলেন মণিশ। ৭১ বলে ৫১ রান করেছিলেন। সেখান থেকে পরের ৪৯ রান তিনি করেন মাত্র ২৪ বলে। তাঁর এই ইনিংসে রয়েছে ১৪টি চার এবং তিনটি ছক্কা। হাফসেঞ্চুরি করার পরে, একেবারে ঝড়ের গতিতে রান তোলেন মণিশ পাণ্ডে। শেষ পর্যন্ত তিনি ১০১ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন হার্দিক রাজ। তিনি চারে নেমে ১১৬ বলে অপরাজিত ৪৯ রান করেছেন। দিনের শেষে কর্ণাটকের সংগ্রহ ৩ উইকেটে ২৬৮ রান।

আরও পড়ুন: বুমরাহের বলে ফের রিভার্স স্কুপ মারতে গিয়ে আউট রুট, অনবদ্য ক্যাচে খেলার মোড় ঘোরালেন যশস্বী- ভিডিয়ো

শুক্রবার প্রথম দিনের শেষে চণ্ডীগড়ের রান ছিল ৬ উইকেটে ২১৯ রান। এদিন মাত্র ৪৮ রানের মধ্যে গুটিয়ে যায় চণ্ডীগড়ের ইনিংস। প্রসঙ্গত, টস হেরে তারা প্রথমে ব্যাট করতে নেমেছিল। ২৬৭ রানেই অলআউট হয়ে যায় চণ্ডীগড়। চণ্ডীগড়ের হয়ে কর্ণ কালিয়া ৭৯ রান করেছিলেন। এটাই তাদের ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ স্কোর। দ্বিতীয় সর্বোচ্চ রান কুনাল মহাজনের। তিনি ৩৪ করেছেন। এছাড়া ৩১ রান করেছেন ময়াঙ্ক সিধু। ২৫ করে রান করেছেন অঙ্কিত কৌশিক এবং জগজিৎ সিং। কর্ণাটকের হয়ে চারটি করে উইকেট নিয়েছেন বিজয়কুমার বৈশক এবং হার্দিক রাজ।

জবাবে ব্যাট করতে নেমে ৮ রানের মাথাতেই প্রথম উইকেট হারায় কর্ণাটক। তবে অধিনায়ক ময়াঙ্ক আগরওয়াল এবং নিকিন জোস হাল ধরেন। নিকিন ৩৭ করে আউট হয়ে গেলেও হাফসেঞ্চুরি পূরণ করেন ময়াঙ্ক। ৯০ বলে ৫৭ করে আউট হন ময়াঙ্ক। এর পর হাল ধরেন হার্দিক আর মণিশ। মণিশ ঝড় তুলে কর্ণাটককে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেয়। আপাতত ১ রানে এগিয়ে কর্ণাটক।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ঘূর্ণিঝড়ের সম্ভাবনার মাঝে বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত, হবে অতিভারী বৃষ্টি: IMD জোর করে ভেড়ি দখল রুখতে ‘পলিসি’ আনবে রাজ্য সরকার, বসিরহাটের সভায় জানালেন মমতা আসছে নারদ জয়ন্তী, এই দিনের পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি জেনে নিন এখান থেকে 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক আগেই বিয়ে করে নিয়েছে শোয়েব! ডিভোর্সের পর ‘নতুন’কে স্বাগত জানালেন সানিয়া মির্জাও কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, জমে উঠেছে পার্পেল ক্যাপের রেস আম কমাতে পারে ক্যানসারের আশঙ্কা! বলছে গবেষণা শ্লীলতাহানি তদন্তের মাঝে শহর ত্যাগ বোসের, সঙ্গী আগাম জামিনে মুক্ত রাজভবন কর্মী আজ কাদের সম্পর্ক আরও মজবুত হবে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল যৌন হেনস্থার অভিযোগের মাঝে নয়া বিতর্কে রাজ্যপাল, সামনে বোসের বিস্ফোরক ভিডিয়ো

Latest IPL News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.