বাংলা নিউজ > ক্রিকেট > ধোনির নেতৃত্বে মাঠে নেমে প্রথম ম্যাচে ৫০ করেও আর সুযোগ পাননি! এবার অবসর নিলেন ৩৮ বছরের ফয়েজ ফজল

ধোনির নেতৃত্বে মাঠে নেমে প্রথম ম্যাচে ৫০ করেও আর সুযোগ পাননি! এবার অবসর নিলেন ৩৮ বছরের ফয়েজ ফজল

এবার অবসর নিলেন ৩৮ বছরের ফয়েজ ফজল (ছবি-এক্স)

Indian Cricketer Faiz Fazal Retirement: টিম ইন্ডিয়ার জার্সি গায়ে সফল হয়েও সেভাবে ভারতীয় দলে সুযোগ না পাওয়ায় খেলোয়াড়দের মধ্যে আরও এক ক্রিকেটার নিজের অবসরের ঘোষণা করে দিলেন। আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ৩৮ বছর বয়সী ফয়েজ ফজল।

Faiz Fazal Retirement: টিম ইন্ডিয়ার জার্সি গায়ে সফল হয়েও সেভাবে ভারতীয় দলে সুযোগ না পাওয়ায় খেলোয়াড়দের মধ্যে আরও এক ক্রিকেটার নিজের অবসরের ঘোষণা করে দিলেন। আন্তর্জাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ৩৮ বছর বয়সী ফয়েজ ফজল। ২০১৬ সালে প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে তার ওডিআই অভিষেক হয়েছিল। কিন্তু ভারতের হয়ে মাত্র ১টি ওডিআই ম্যাচ খেলা পরে আর সুযোগ পাননি তিনি। তবে এই নয় যে সেই ম্যাচে ফজল ব্যর্থ হয়েছলেন। ভারতের জার্সি গায়ে জীবনের প্রথম ম্যচে সফল হয়েছিলেন তিনি। তবে ফয়েজ ফজলের প্রথম শ্রেণি এবং লিস্ট-এ ক্যারিয়ার বেশ উজ্জ্বল। ফয়েজ ফজলের অধিনায়কত্বেই বিদর্ভ প্রথম রঞ্জি ট্রফি জিতেছিল।

বার্তায় কী লিখলেন Faiz Fazal?

ভারতীয় দলের হয়ে একমাত্র ওডিআই ম্যাচ খেলা বিদর্ভের প্রাক্তন অধিনায়ক ফয়েজ ফজল পেশাদার ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ৩৮ বছর বয়সী ফজল তাঁর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে একটি পোস্টে লিখে নিজের অবসরের কথা জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘সোমবার, আমি নাগপুরের মাঠে শেষবারের মতো ক্রিকেট খেলব, যেখানে ২১ বছর আগে আমি আমার প্রথম-শ্রেণির ক্রিকেটের যাত্রা শুরু করেছিলাম। এটি একটি অবিস্মরণীয় স্মৃতি, যা আমি সারা জীবন মনে রাখব।’

তিনি আরও বলেন, ‘বিদর্ভ এবং ভারতীয় দলের প্রতিনিধিত্ব করা এবং সেই জার্সি পরা আমার জন্য গর্বের বিষয়। আমি আমার ২৪ নম্বর জার্সিকে খুব মিস করব। একটি অধ্যায় শেষ হলে আরেকটি অধ্যায় আপনার জন্য অপেক্ষা করছে। ভবিষ্যতে জীবন আমাকে কী সুযোগ দেয় তা আমি দেখব।’

উল্লেখ্য, জিম্বাবোয়ের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ফয়জলের। ২০১৬ সালে ভারতীয় দলের হয়ে একমাত্র ওডিআই ম্যাচে তিনি হাফ সেঞ্চুরি করেছিলেন। তিনি বিদর্ভ ক্রিকেট গ্রাউন্ডে ১৭ ডিসেম্বর ২০০৩ সালে তাঁর প্রথম রঞ্জি ম্যাচ খেলেছিলেন। রঞ্জি ট্রফির অভিষেক ম্যাচে ১৫১ রান করেছিলেন ফয়েজ ফজল। তিনি মোট ১৩৭টি প্রথম শ্রেণির ম্যাচ ও ১১৩টি লিস্ট এ ম্যাচ এবং ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

ধোনির অধিনায়কত্বে ভারতের হয়ে অভিষেক করেছিলেন ফয়েজ ফজল

২০১৬ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের হয়ে ওডিআই অভিষেক হয়েছিল ফয়েজ ফজলের। যেখানে ক্যারিয়ারের প্রথম ম্যাচেই অপরাজিত হাফ সেঞ্চুরি করেছিলেন এই ওপেনার ব্যাটসম্যান। কেএল রাহুলের সঙ্গে ইনিংস শুরু করে তিনি ৬১ ​​বলে ৫৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। কিন্তু এরপর আর ভারতীয় দলে খেলার সুযোগ পাননি তিনি।

কেমন ছিল প্রথম শ্রেণির কেরিয়ার?

প্রথম শ্রেণির ক্রিকেটে ফয়েজের রেকর্ড বিস্ময়কর। ১৩৭টি প্রথম শ্রেণির ম্যাচে তিনি ৯১৮৩ রান করেছেন। এই সময়কালে তার গড় ছিল ৪১.৩৬। ফায়েজ প্রথম শ্রেণির ক্রিকেটে ২৪টি সেঞ্চুরি ও ৩৯টি হাফ সেঞ্চুরি করেছেন। ফজল ৫৩টি প্রথম শ্রেণির, ৩৬টি লিস্ট এ এবং ২৭টি টি-টোয়েন্টি ম্যাচে বিদর্ভের অধিনায়কত্ব করেছেন। তিনি প্রথম শ্রেণি এবং লিস্ট এ উভয় ক্রিকেটেই বিদর্ভের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক। তিনিই একমাত্র খেলোয়াড় যিনি বিদর্ভের হয়ে ১০০ টিরও বেশি ম্যাচ খেলেছেন। লিস্ট এ ক্রিকেটে ৬৭.৯১ গড়ে ৩৬৪১ রান করেছেন ফয়েজ ফজল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রাজনীতির দাবার বোর্ডে ‘বোড়ে’ হতে চান না, উত্তরবঙ্গ সফর বাতিল করলেন রাজ্যপাল উদয়ন গুহর গতিবিধি 'নিয়ন্ত্রণ' করল কমিশন, নিশীথের আবেদনে সাড়া, 'কত ধানে কত চাল!' ক্রিস্টান স্কুলে গেরুয়া পরে কিছু পড়ুয়ার প্রবেশ ঘিরে ধুন্ধুমার, ভাঙচুর রবিকে স্বামী বলে দাবি করে ২০ কোটি চাওয়ায় অপর্ণার বিরুদ্ধে FIR দায়ের প্রীতির IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK ‘একই উপার্জন করতে আমাকে ১৫টা..’, বলিউডে বেতন বৈষম্য নিয়ে বড়সড় মন্তব্য রবিনার অগ্নিমিত্রা সহ ১৬জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা, ভোটপর্বে বড় অভিযোগ ভোট দিতে বাড়ি ফেরার পথে উলটে গেল পরিযায়ী শ্রমিকদের বাস, আহত ৩০ ছেলের সেক্স লাইফ জেনেও ভরল না মন! আরবাজের নাম নিয়ে আরহানকে ‘কটাক্ষ’ মালাইকার 'এটা দেশরক্ষার লড়াই, আপনারা…' কংগ্রেস নেতা কর্মীদের আবেগঘন বার্তা রাহুলের

Latest IPL News

IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.