বাংলা নিউজ > ক্রিকেট > শতরান করে সচিনের রেকর্ড ভাঙলেন মুশির, বিদর্ভকে পাঁচশোর উপর লক্ষ্য দিয়ে রঞ্জি চ্যাম্পিয়ন হওয়ার পথে এক পা বাড়িয়ে মুম্বই

শতরান করে সচিনের রেকর্ড ভাঙলেন মুশির, বিদর্ভকে পাঁচশোর উপর লক্ষ্য দিয়ে রঞ্জি চ্যাম্পিয়ন হওয়ার পথে এক পা বাড়িয়ে মুম্বই

মুশির খান।

মুশির খান ফাইনালে মুম্বইয়ের প্রথম ইনিংসে ব্যর্থ হয়েছিলেন। ৬ রান করে আউট হয়ে গিয়েছিলেন তিনি। তবে মঙ্গলবার বিদর্ভের বিরুদ্ধে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২৫৫ বলে সেঞ্চুরি হাঁকান তিনি। সেই সঙ্গে সচিনকে ছাপিয়ে রঞ্জি ট্রফির ফাইনালে মুম্বইয়ের সর্বকনিষ্ঠ ব্যাটার হিসেবে শতরান করার নজির গড়েছেন।

তাঁর ১৯তম জন্মদিনের দুই সপ্তাহ আগেই মুশির খান রঞ্জি ট্রফির ফাইনালে সেঞ্চুরি করা মুম্বইয়ের সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হয়েছেন। তিনি এদিন সচিন তেন্ডুলকরের রেকর্ডও ভেঙে দিয়েছেন। সচিন ১৯৯৪-৯৫ মরশুমে রঞ্জির ফাইনালে পঞ্জাবের বিরুদ্ধে দুই ইনিংসে জোড়া সেঞ্চুরি হাঁকিয়ে মুম্বইকে শিরোপা জিততে সাহায্য করেছিলেন।

মুশির খান ফাইনালে তাদের প্রথম ইনিংসে অবশ্য ব্যর্থ হয়েছিলেন। ৬ রান করে আউট হয়ে গিয়েছিলেন তিনি। তবে মঙ্গলবার বিদর্ভের বিরুদ্ধে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২৫৫ বলে সেঞ্চুরি হাঁকান তিনি। সেই সঙ্গে সচিনকে ছাপিয়ে রঞ্জি ট্রফির ফাইনালে মুম্বইয়ের সর্বকনিষ্ঠ ব্যাটার হিসেবে শতরান করার নজির গড়েছেন।

প্রথম ইনিংসে ১১৯ রানের লিড নেওয়ার পরে, মুশির এবং অধিনায়ক অজিঙ্কা রাহানে মিলে তাঁদের দ্বিতীয় ইনিংসে মুম্বইয়ের ভিত শক্ত করে দেন। দুই ওপেনার পৃথ্বী শ' (১১) এবং ভুপেন লালওয়ানি (১৮) দ্রুত সাজঘরে ফিরে গেলেও, হাল ধরেন মুশির এবং রাহানে। এই জুটি সোমবার মুম্বইকে ২ উইকেটে ৩৪ রান থেকে, ২ উইকেটে ১৪১ রানে নিয়ে গিয়েছিল। এমন কী দু'জনেই তাঁদের হাফ সেঞ্চুরিও সোমবারই করে ফেলেছিলেন।

আরও পড়ুন: ধোনির পরবর্তী কে? অধিনায়ক নিয়েও নাকি সিদ্ধান্ত নেবেন মাহিই- দাবি CSK-এর CEO-র

সেখান থেকে মঙ্গলবার ব্যাট করতে নেমে দলের ১৬৪ রানের মাথায় আউট হয়ে যান রাহানে। ১৪৩ বলে ৭৩ রান করে তিনি সাজঘরে ফেরেন তিনি। হাঁকান ৫টি চার এবং একটি ছক্কা। তবে খুঁটি হয়ে টিকে থাকেন মুশির। তিনি এর পর জুটি বাঁধেন শ্রেয়স আইয়ারের সঙ্গে। চতুর্থ উইকেটে শ্রেয়স এবং মুশির যোগ করেন ১৬৮ রান। শ্রেয়স ১১১ বলে ৯৫ রানের দুরন্ত ইনিংস খেলেন। মাত্র ৫ রানের জন্য হাতছাড়া করেন সেঞ্চুরি। তাঁর ইনিংস সাজানো ছিল ১০টি চার এবং তিনটি ছক্কায়। তবে শ্রেয়স না পারলেও, শতরান পূরণ করেন মুশির। ১০টি চারের হাত ধরে তিনি ৩২৬ বলে ১৩৬ রান করেন। এছাড়া শামস মুলানি ৮৫ বলে ৫০ করে অপরাজিত থাকেন। বাকিরা অবশ্য ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি।

আরও পড়ুন: MI নেটে চেনা ছন্দে দেখা মিলল হার্দিকের, 2024 IPL-এ ঝড় তোলার আভাস দিয়ে রাখলেন- ভিডিয়ো

মুম্বই তাদের দ্বিতীয় ইনিংসে ৪১৮ রান করে। তবে ১১৯ রানের লিড থাকায় বিদর্ভের জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩৩৮। যাইহোক বিদর্ভের হয়ে একাই ৫ উইকেট নিয়েছেন হর্ষ দুবে। যশ ঠাকুর ৩ উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষে বিদর্ভের সংগ্রহ বিনা উইকেটে ১০ রান। অথর্ব তাইদে ৩ এবং ধ্রুব শোরে ৭ করে ক্রিজে রয়েছেন। বিদর্ভের হাতে এখনও ২ দিন সময় আছে এই রান তোলার। মুম্বইকে ফেলতে হবে ১০ উইকেট। প্রসঙ্গত, রঞ্জির ফাইনালে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মুম্বই করেছিল ২২৪ রান। জবাবে ব্যাট করতে নেমে বিদর্ভ তাদের প্রথম ইনিংসে মাত্র ১০৫ রানে অলআউট হয়ে গিয়েছিল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কেন পালন করা হয় আন্তর্জাতিক জাদুঘর দিবস? জানুন মজার কিছু তথ্য ঝকঝকে কেরিয়ার, ব্যাটার হিসেবে মহেন্দ্র সিং ধোনির সেরা ৫টি IPL মরশুমে চোখ রাখুন CBSE পরীক্ষায় আরও নম্বর উঠত? দ্বাদশের আবেদন শেষের মুখে, শুরু হবে দশমের, কত টাকা? ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.