বাংলা নিউজ > ক্রিকেট > ধোনির পরবর্তী কে? অধিনায়ক নিয়েও নাকি সিদ্ধান্ত নেবেন মাহিই- দাবি CSK-এর CEO-র

ধোনির পরবর্তী কে? অধিনায়ক নিয়েও নাকি সিদ্ধান্ত নেবেন মাহিই- দাবি CSK-এর CEO-র

মহেন্দ্র সিং ধোনি।

এমএস ধোনি ২০২৪ আইপিএলেও চেন্নাই সুপার কিংসকে যে নেতৃত্ব দেবেন, এটা কারও অজানা কথা নয়। তবে বিশ্বনাথন এই বিষয়ে মালিক এন শ্রীনিবাসনের অবস্থান প্রকাশ করেছেন। এবং অধিনায়ক ও কোচের সিদ্ধান্ত গ্রহণের স্বায়ত্তশাসনের গুরুত্বের উপর জোর দিয়েছেন।

চেন্নাই সুপার কিংসের (CSK) সিইও কাসি বিশ্বনাথন ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনির উত্তরাধিকার কার হাতে উঠবে, এই বিষয়ে অন্তর্দৃষ্টি প্রদান করেছেন। পাশাপাশি ফ্র্যাঞ্চাইজির ভবিষ্যত ভাবনা নিয়েও তিনি কথা বলেছেন।

এমএস ধোনি ২০২৪ আইপিএলেও চেন্নাই সুপার কিংসকে যে নেতৃত্ব দেবেন, এটা কারও অজানা কথা নয়। তবে বিশ্বনাথন এই বিষয়ে মালিক এন শ্রীনিবাসনের অবস্থান প্রকাশ করেছেন। এবং অধিনায়ক ও কোচের সিদ্ধান্ত গ্রহণের স্বায়ত্তশাসনের গুরুত্বের উপর জোর দিয়েছেন।

একটি ইউটিউব চ্যানেলের অনুষ্ঠানে এস বদ্রিনাথকে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বনাথন বলেছেন, ‘অভ্যন্তরীণ আলোচনায় শ্রীনিবাসন এটা খুব স্পষ্ট করে দিয়েছেন যে, অধিনায়ক ও সহ-অধিনায়ক নিয়োগ নিয়ে কোনও কথা হবে না। সিদ্ধান্ত নেওয়ার জন্য এটা কোচ এবং অধিনায়কের উপর ছেড়ে দেওয়া হয়েছে।’ সঙ্গে বিশ্বনাথন যোগ করেছেন, ‘তিনি (শ্রীনিবাসন) বলেছেন যে, অধিনায়ক এবং কোচ মিলে সিদ্ধান্ত নেবেন এবং আমাদের একটি নির্দেশনা দেবেন, ততক্ষণ আমরা সকলেই এই বিষয়ে কোনও কথা বলব না।’

আরও পড়ুন: MI নেটে চেনা ছন্দে দেখা মিলল হার্দিকের, 2024 IPL-এ ঝড় তোলার আভাস দিয়ে রাখলেন- ভিডিয়ো

টি-টোয়েন্টির এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ধোনির ভবিষ্যৎ নিয়ে জোর জল্পনা চলছেয তবে প্রাক্তন ভারত অধিনায়ক অবসরের গুজব উড়িয়ে দিয়েছেন এবং তিনি আরও এক বছর সিএসকে-তে থাকবেন বলেই জানিয়েছেন। হাঁটুর চোট থেকে সেরে ওঠার পর, ধোনি নতুন আইপিএল মরশুমের আগে সিএসকে-এর প্রশিক্ষণ সেশনে সক্রিয় ভাবে জড়িত ছিলেন।

বিশ্বনাথন দাবি করেছেন যে, নেতৃত্বের উত্তরাধিকার নিয়ে আলোচনা অভ্যন্তরীণ ভাবে চলছে। তবে অধিনায়ক এবং কোচকে অধিনায়কত্বের নিয়োগের বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য শ্রীনিবাসনের নির্দেশের উপর জোর দিয়েছেন বিশ্বনাথন। ২০২২ আইপিএলের শুরুতে ধোনি দলে থাকলেও, রবীন্দ্র জাদেজাকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি চূড়ান্ত ব্যর্থ হন। শেষ পর্যন্ত ধোনিকেই ফের দায়িত্ব নিতে হয়।

আরও পড়ুন: ধোনির জায়গায় রোহিতকে CSK-এর অধিনায়ক চান ভারতের প্রাক্তনী

২০২৪ আইপিএলের জন্য সিএসকে-এর লক্ষ্যগুলিকে প্রতিফলিত করে, বিশ্বনাথন নকআউটের জন্য যোগ্যতা অর্জনের উপর ফ্র্যাঞ্চাইজির ফোকাস পুনর্ব্যক্ত করেছেন, যা বছরের পর বছর ধরে তাদের ধারাবাহিক পারফরম্যান্সের প্রমাণ।

তিনি বলেছেন, ‘প্রতিটি মরশুম শুরুর আগে, এমএস ধোনি আমাদের বলেন, আসুন আগে আমাদের লিগের গেমগুলিতে মনোনিবেশ করি। তার পর আমরা নকআউটের জন্য যোগ্যতা অর্জনের দিকে তাকাব। একই কথা বলেন প্রতিটি মরশুমের আগে।’

সিএসকে নতুন মরশুমের জন্য প্রস্তুতি শুরু করার সঙ্গে সঙ্গে সকলের নজর মাঠে তাদের পারফরম্যান্স এবং দলের মধ্যে নেতৃত্বের গতিশীলতার উপর থাকবে। ধোনির হাত ধরে এবার সিএলকে কতদূর এগোয়, সেটাই দেখার বিষয় হবে!

ক্রিকেট খবর

Latest News

পূণ্যযাত্রার পথে থাকা দোকানে নাম লিখতে হবে, যোগী সরকারের নির্দেশে আপত্তি শরিকদের খুনের চেষ্টার খবর পেয়ে তাঁকে ‘বিউটিফুল নোট’ পাঠিয়েছেন শি জিনপিং! বললেন ট্রাম্প ‘শান্তিপ্রিয়' বাংলাদেশ জ্বলছে! কোটার বিরোধী আন্দোলনে মৃত ১৬১ জন, মন কাঁদছে দেবের কোহলি প্রসঙ্গে তাঁর মন্তব্য নিয়ে অমিত মিশ্রকে জড়িয়ে জলঘোলা হচ্ছে- ক্ষুব্ধ শামি ‘ওদের এত অহংকার কীসের? সব তো চূর্ণ হবে…’ রাহুলকে নিশানা করলেন শাহ ‘‌বুকে রক্ত থাকতে বিজেপির সঙ্গে তৃণমূল হাত মেলাবে না’‌, মঞ্চ থেকে হুঙ্কার মমতার মেয়েদের যৌনতার পাঠ দিয়েছেন? সুস্মিতা বলছেন, ‘ওরা ইতিমধ্যেই PhD, শুধু বলেছি…' 'মমতাকে অধিকারটা কে দিয়েছে?', অসহায় বাংলাদেশি আশ্রয় দেব বলায় রেগে কাঁই মালব্য ফ্যানকে জড়িয়ে ধরার পরেই মাটিতে লুটিয়ে পড়লেন গায়ক! গান গাইতে গাইতেই মৃত্যু 'বাংলাদেশে থাকতে ভয় লাগছে', দলে দলে পড়ুয়ারা ফিরছেন ভারতে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.