বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs AUS: ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার

NZ vs AUS: ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার

ব্যাট পাল্টাচ্ছেন উসমান খোয়াজা (ছবি-AFP) (AFP)

এই ম্যাচ সম্পর্কিত একটি গুরুত্বপূর্ণ বিষয় সকলের সামনে এসেছে, যা নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। কারণ প্রথম টেস্ট ম্যাচের তৃতীয় দিনে অস্ট্রেলিয়ান ওপেনার উসমান খোয়াজাকে তার ব্যাট থেকে একটি স্টিকার তুলে সরিয়ে নিতে দেখা যায়।

অস্ট্রেলিয়ান ক্রিকেট দল বর্তমানে নিউজিল্যান্ড সফরে রয়েছে। এবং বর্তমানে উভয় দলের প্রথম টেস্ট ম্যাচটি ওয়েলিংটনে অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচ সম্পর্কিত একটি গুরুত্বপূর্ণ বিষয় সকলের সামনে এসেছে, যা নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। কারণ প্রথম টেস্ট ম্যাচের তৃতীয় দিনে অস্ট্রেলিয়ান ওপেনার উসমান খোয়াজাকে তার ব্যাট থেকে একটি স্টিকার তুলে সরিয়ে নিতে দেখা যায়। জানা গিয়েছে এটি করার জন্য নাকি অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজাকে নির্দেশ দেওয়া হয়েছিল।

আরও পড়ুন… NZ vs AUS 1st Test: ১৬ বছর পরে নিউজিল্যান্ডের মাঠে এমনটা ঘটল! বল হাতে ইতিহাস গড়লেন স্পিনার গ্লেন ফিলিপস

টেস্ট ম্যাচের তৃতীয় দিনে অস্ট্রেলিয়া দলের দ্বিতীয় ইনিংস চলছিল এবং সেই সময়ে ঘটে ছিল এই ঘটনা। ম্যাচের একটা সময়ে অস্ট্রেলিয়া দলের লিড ছিল প্রায় ২১৭ রান। কিন্তু তখন উসমান খোয়াজার ব্যাট ভেঙ্গে যায়, সেই সময়ে খোয়াজার সেই ব্যাটকে বদলে ফেলা হয়। তিনি কয়েকটি ব্যাটকে পরীক্ষা করেন এবং অবশেষে একটিকে তিনি খেলার জন্য বেছে নেন। তবে সেটা দিয়ে খেলার আগেই তাঁকে সেই ব্যাট থেকে একটি স্টিকারকে তুলে ফেলতে হয়। স্টিকারটি খোয়াজার ব্যাটের উপরে পেস্ট করা ছিল। সেই স্টিকারে ডালে দুটি পায়রার মতো পাখির ছবি ছিল। এই ছবি ব্যবহারের কারণে আইসিসির নিশানায় পরেছিলেন উসমান খোয়াজা। শেষ পর্যন্ত সেই স্টিকার তুলে আবার খেলতে শুরু করেন তিনি।

আরও পড়ুন… IND vs ENG 5th Test: ব্যাটে রান নেই, তবু কি ধরমশালায় সুযোগ পাবেন রজত পতিদার? সামনে আসছে বড় খবর

এর আগে, ২০২৩ সালের ডিসেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজের সময়, খোয়াজা তার টি-শার্টে একই ছবি ছাপানোর অনুমতি চেয়েছিলেন, যা আইসিসি প্রত্যাখ্যান করেছিল। চলতি সঙ্কটের সময় এই ছবিটি গাজার জনগণের প্রতি সমর্থন প্রকাশ করলেও, আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন আইসিসি এই ছবিটিকে রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে দেখছে এবং সেই কারণেই এই ছবিটিকে মুছে ফেলতে বলা হয়েছে।

আরও পড়ুন… আসন্ন লোকসভা নির্বাচনে কি লড়বেন যুবরাজ সিং? সব জল্পনা থেকে পর্দা তুললেন সিক্সার কিং

একটি সফরে উসমান খোয়াজাকে তাঁর একটি জুতা ব্যবহার করা থেকে বিরত রাখা হয়েছিল, কারণ সেটাতে মানবাধিকার সমর্থক বাক্য লেখা ছিল। এমনকি তিনি তার হাতে একটি কালো ব্যান্ড পরার অনুমতি চেয়েছিলেন। সেটিও দেওয়া হয়নি। প্রশিক্ষণের সময়, তিনি একই ব্যাট দিয়ে অনুশীলনও করেছিলেন যেটিতে এক জোড়া পাখির মতো কিছু ছাপানো ছিল এবং খোয়াজা তা সরিয়ে দেওয়ার জন্য আইসিসির সমালোচনাও করেছিলেন। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হোলিও উসমান খোয়াজার সমর্থনে এসেছিলেন। অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট ম্যাচের কথা বলতে গেলে, খোয়াজা প্রথম ইনিংসে ৩৩ রান এবং দ্বিতীয় ইনিংসে ২৮ রান করেছিলেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল কোচবিহারে জওয়ানের অস্বাভাবিক মৃত্যু, ভোটকেন্দ্রেই নাকে-মুখে উঠেছিল রক্ত ফর্সা হতে গিয়ে কিডনির ক্ষতি করছেন না তো? ফেয়ারনেস ক্রিম ব্যবহারের আগে সাবধান বেগুনি টুপির মালিক বুমরাহ,বড় লাফ কোয়েটজিয়ার,কমলা ক্যাপের লিস্টে ৩-এ উঠলেন রোহিত PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল

Latest IPL News

IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.