বাংলা নিউজ > ক্রিকেট > ওপেন থেকে একেবারে ৮ নম্বরে! জানেন কোন ম্যাচে, কেন নিজেকে ব্যাটিং অর্ডারে নামালেন স্মৃতি মন্ধানা?

ওপেন থেকে একেবারে ৮ নম্বরে! জানেন কোন ম্যাচে, কেন নিজেকে ব্যাটিং অর্ডারে নামালেন স্মৃতি মন্ধানা?

জানেন কেন নিজেকে ব্যাটিং অর্ডারে নামালেন স্মৃতি মন্ধানা? (ছবি:PTI) (PTI)

ঘটনাটি ঘটেছে ইন্টার জোনাল মাল্টি-ডে ট্রফির ম্যাচে। যেখানে মুখোমুখি হয়েছিল পশ্চিমাঞ্চল এবং সেন্ট্রাল জোন। ম্যাচে পশ্চিমাঞ্চলের হয়ে খেলেন স্মৃতি মন্ধানা। বিসিসিআইয়ের তরফে ছয় বছর বাদে লাল বলের ক্রিকেটে মহিলাদের এই টুর্নামেন্ট চালু করা হয়েছে। ২৮ মার্চ থেকে শুরু হয়েছে এই টুর্নামেন্ট।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটে জগতে বিশেষ করে মহিলা ক্রিকেটে এই মুহূর্তে অন্যতম সেরা তারকা বাঁ-হাতি ওপেনিং ব্যাটার তথা সহ অধিনায়কস্মৃতি মন্ধানা। ব্যাট হাতে ভারতের হয়ে একাধিক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তিনি। ডব্লুপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজিকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। এই বছরে তাঁর নেতৃত্বেই ডব্লুপিএলের শিরোপা জিতেছে আরসিবি। আইপিএলে দীর্ঘ এক দশকের বেশি সময় খেলে এখনও পর্যন্ত যা করতে পারেননি বিরাটরা, স্মৃতি মন্ধানারা তা করে দেখিয়েছেন মাত্র দুই বছরে। দলের অধিনায়ক হিসেবেও বেশ জনপ্রিয় স্মৃতি। সম্প্রতি ঘরোয়া লাল বলের ক্রিকেটে তিনি এমন একটি কান্ড ঘটিয়েছেন যা নজর কেড়েছে ভারতীয় ক্রিকেট ভক্তদের। তার সহৃদয়তায় মুগ্ধ হয়েছেন সকলেই। ঠিক কী করেছেন স্মৃতি মন্ধানা? আসুন একটু জেনে নেওয়া যাক বিস্তারিতভাবে।

আরও পড়ুন… IPL 2024: গুরু বনাম শিষ্য! জয়ের খোঁজে নিজেদের নতুন মাঠে নামবে DC, পিচ থেকে আবহাওয়া দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

ভারতীয় ক্রিকেটে নবীন তারকাদের তুলে আনতে বদ্ধপরিকর স্মৃতি মন্ধানা। তাদেরকে ম্যাচে সুযোগ করে দিতে ও তারা যাতে ২২ গজে আরও বেশি ম্যাচ পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে পারে সেই কাজটাই করলেন স্মৃতি মন্ধানা। তিনি নিজে ওপেনিং পজিশনে ব্যাট করেন। বরাবর তাই করে এসেছেন। তবে এবার এক জুনিয়র সতীর্থ, নবীন তারকা যাতে আরও বেশি করে বল খেলার সুযোগ পান তা করে দিতেই ঘরোয়া ক্রিকেটে লাল বলের টুর্নামেন্টে নিজেকে ব্যাটিং অর্ডারে নিজেকে নামিয়ে আনলেন তিনি। আশ্চর্যের বিষয় তিনি নিজেকে ওপেনিং থেকে নামিয়ে মিডল অর্ডারেও নামাননি। একেবারে সোজা নিয়ে চলে গিয়েছেন আট নম্বরে! তাঁর লক্ষ্য ছিল নবীন তারকাদের আরও বেশি ম‌্যাচ পরিস্থিতিতে খেলার সুযোগ করে দেওয়া। সেই উদ্দেশ্যে এই পদক্ষেপ নিয়েছেন তিনি। আর তাতেই তাঁকে প্রশংসায় ভরিয়েছেন বিশেষজ্ঞ থেকে সমর্থক সকলেই।

আরও পড়ুন… IPL 2024 GT vs SRH: ম্যাচের সম্ভাব্য একাদশ থেকে হেড টু হেডের পরিসংখ্যান, দেখে নিন Dream11 Prediction

ঘটনাটি ঘটেছে ইন্টার জোনাল মাল্টি-ডে ট্রফির ম্যাচে। যেখানে মুখোমুখি হয়েছিল পশ্চিমাঞ্চল এবং সেন্ট্রাল জোন। ম্যাচে পশ্চিমাঞ্চলের হয়ে খেলেন স্মৃতি মন্ধানা। বিসিসিআইয়ের তরফে ছয় বছর বাদে লাল বলের ক্রিকেটে মহিলাদের এই টুর্নামেন্ট চালু করা হয়েছে। ২৮ মার্চ থেকে শুরু হয়েছে এই টুর্নামেন্ট।পুনেতে খেলা হচ্ছে ম্যাচ। নবীন তারকাদের জন্য এই ম্যাচ কতটা গুরুত্বপূর্ণ হতে পারে তা অনুধাবন করেছেন স্মৃতি মান্ধনা। আর তা করেই তিনি দলের নবীনদের সুযোগ দিতে ব্যাটিং অর্ডারে তাদেরকে উন্নীত করেছেন। পশ্চিমাঞ্চলের হয়ে এদিন ইনিংস ওপেন করেছেন রিয়া চৌধুরী এবং দেবিকা বৈদ্য। 

আরও পড়ুন… IPL 2024: এই রাতের গল্পটা লিখেছেন মায়াঙ্ক যাদব- ধাওয়ান থেকে পুরান, সকলের গলাতেই LSG তরুণ ফাস্ট বোলারের প্রশংসা

ঘটনাচক্রে রিয়ার এটাই প্রথম মাল্টি-ডে ম্যাচ। আর ২০১৭ সালের পরে বৈদ্য তার প্রথম প্রথম শ্রেণির ম্যাচ খেলছেন। সেন্ট্রাল জোন প্রথম ইনিংসে ২৪৫ রান করেছে। জবাবে পশ্চিমাঞ্চল একটা সময়ে ৯৮ রানে ৪ উইকেট হারিয়েছিল। জেমিমা রডরিগেজ ৬৯ রানে অপরাজিত থাকেন। অনুজা পাটিল ১২২ রানের অনবদ্য ইনিংস খেলেন। স্মৃতি মন্ধানা ও অর্ধশতরান করলে পশ্চিমাঞ্চলের ইনিংস শেষ হয় ৩৫৬ রানে। অর্থাৎ ১১১ রানের লিড পায় তারা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

অন্ডাল-ভুবনেশ্বরে চালু হবে উড়ান, জুড়বে বাগডোগরা, গুয়াহাটি, পুজোর আগেই শুরু নারী নির্যাতন থেকে খুনের চেষ্টার অভিযোগ রয়েছে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে তৃতীয় কারো আগমন! বাগদানের পরও ঘরবাঁধার স্বপ্ন চুরমার সুস্মিতার, জানালেন অনির্বাণ বাংলার ছায়া নাগপুরে, কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৬, আহত ৮ সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা ভাগীরথীতে কমেছে মাছ, সংখ্যা বৃদ্ধি করতে কয়েক লক্ষ চারা ছাড়ল প্রশাসন টানা বৃষ্টি, ভয়াবহ ধসে সিকিমে ৯জনের মৃত্যু, আটকে পর্যটকরা, বিপর্যয় কালিম্পংয়েও ডোমজুড়ে ডাকাতিতে বিহারের সুবোধ গ্যাং! প্রাথমিক তথ্যের ভিত্তিতে দাবি পুলিশের মিড ডে মিলে চাল চুরিতে আটক মাদ্রাসার হেডমাস্টার, তদন্তে গিয়ে প্রহৃত কমিটি সদস্য

T20 WC 2024

সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.