বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: গুরু বনাম শিষ্য! জয়ের খোঁজে নিজেদের নতুন মাঠে নামবে DC, পিচ থেকে আবহাওয়া দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

IPL 2024: গুরু বনাম শিষ্য! জয়ের খোঁজে নিজেদের নতুন মাঠে নামবে DC, পিচ থেকে আবহাওয়া দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

ঋষভ পন্ত ও রুকুরাজ গায়কোয়াড় (ছবি-এক্স)

দিল্লি ক্যাপিটালস চলতি মরশুমে দুটি ম্যাচ খেলেছে এবং দলটি দুটি ম্যাচেই হেরেছে। এমন পরিস্থিতিতে চলতি মরশুমে খাতা খোলার দিকে নজর থাকবে দিল্লির। আসুন জেনে নেওয়া যাক বিশাখাপত্তনমের পিচ কেমন হতে পারে। এর পাশাপাশি দুই দলের সম্ভাব্য একাদশ সহ আবহাওয়া অবস্থা ও হেড টু হেডের লড়াইয়ের রেকর্ড।

আইপিএল ২০২৪-এ, চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে ম্যাচটি ৩১ মার্চ বিশাখাপত্তনমের মাঠে সন্ধ্যা ৭.৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। এই মুহূর্তে রুতুরাজ গায়কোয়াড়ে নেতৃত্বে সিএসকে দল পয়েন্ট টেবিলের এক নম্বরে রয়েছে। দলটি এখনও পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে এবং দুটিতেই জিতেছে। যেখানে ঋষভ পন্তের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালস চলতি মরশুমে দুটি ম্যাচ খেলেছে এবং দলটি দুটি ম্যাচেই হেরেছে। এমন পরিস্থিতিতে চলতি মরশুমে খাতা খোলার দিকে নজর থাকবে দিল্লির। আসুন জেনে নেওয়া যাক বিশাখাপত্তনমের পিচ কেমন হতে পারে। এর পাশাপাশি দুই দলের সম্ভাব্য একাদশ সহ আবহাওয়া অবস্থা ও হেড টু হেডের লড়াইয়ের রেকর্ড।

আরও পড়ুন… IPL 2024 GT vs SRH: ম্যাচের সম্ভাব্য একাদশ থেকে হেড টু হেডের পরিসংখ্যান, দেখে নিন Dream11 Prediction

পিচ রিপোর্ট এই রকম হতে পারে

বিশাখাপত্তনমের ক্রিকেট স্টেডিয়ামে এখনও পর্যন্ত আইপিএল ২০২৪-এর একটিও ম্যাচ খেলা হয়নি। এখন মাঠটি চলতি মরশুমে তার প্রথম ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত। বিশাখাপত্তনমের পিচে প্রচুর রান রয়েছে বলে মনে করা হয় এবং এখানে ভক্তরা চার-ছক্কার বৃষ্টি দেখতে পারেন। তবে পরবর্তীতে বোলাররা এই পিচ থেকে সেভাবে সাহায্য নাও পেতে পারে বলে আশা করা হচ্ছে। এই মাঠে টসের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ এখন পর্যন্ত মাত্র তিনবার প্রথমে ব্যাট করা দল এখানে টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে। এমন পরিস্থিতিতে, চেন্নাই সুপার কিংস বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচে টস জিতে অধিনায়ক প্রথমে বল করতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন… IPL 2024: এই রাতের গল্পটা লিখেছেন মায়াঙ্ক যাদব- ধাওয়ান থেকে পুরান, সকলের গলাতেই LSG তরুণ ফাস্ট বোলারের প্রশংসা

দলের বোলিং পরে ৭ ম্যাচ জিতেছে

বিশাখাপত্তনমের মাঠে এখনও পর্যন্ত ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে প্রথমে ব্যাট করা দল তিনটি ম্যাচ জিতেছে। প্রথম বোলিং করা দল ৭টি ম্যাচে জয় পেয়েছে। এমন পরিস্থিতিতে এই মাটিতে লক্ষ্য তাড়া করা সহজ। এই মাঠে প্রথম ইনিংসের গড় স্কোর ১২৮ রান। দ্বিতীয় ইনিংসের গড় স্কোর ১১৬ রান।

DC vs CSK: পিচ রিপোর্ট

ভাইজাগের পিচটি ব্যাটিংয়ের জন্য বেশ ভালো কারণ এর সমতল পৃষ্ঠ রয়েছে। বল নতুন হলে ফাস্ট বোলাররা সুইং পাবে, কিন্তু বল পুরনো হয়ে গেলে স্পিনাররা খেলবে। তাই এখানে টস জয়ী দল দ্বিতীয় ব্যাটিং বেছে নিতে পারে।

আরও পড়ুন… কীভাবে LSG তে এলেন? IPL 2024-এ প্রথম বল করার সময়ে কী মনে হয়েছিল? সব প্রশ্নের অকপট উত্তর দিলেন মায়াঙ্ক যাদব

DC vs CSK: হেড টু হেডের রেকর্ড

IPL-এ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের রেকর্ড বেশ শক্তিশালী। দুই দল মোট ২৯টি ম্যাচ খেলেছে। এর মধ্যে CSK ১৯টি ম্যাচে জিতেছে, আর DC জিতেছে মাত্র ১০টি ম্যাচ।

DC vs CSK: আবহাওয়া রিপোর্ট

রবিবার সন্ধ্যায় ম্যাচ শুরু হওয়ার সময় ভাইজাগের তাপমাত্রা প্রায় ৩০ ডিগ্রি সেলসিয়াস থাকবে। মাঝারি বাতাসের গতিবেগ হবে প্রায় ১৮ কিমি/ঘণ্টা এবং আর্দ্রতার মাত্রা হবে ৬৮ শতাংশ, যা সামান্য বেশি। ম্যাচ চলাকালীন বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন… IPL 2024-এ LSG vs PBKS ম্যাচের পরে Purple Cap এর দৌড়ে নাম লেখালেন মায়াঙ্ক যাদব, Orange Cap-এর রেসে ধাওয়ান-পুরান

DC vs CSK: সম্ভাব্য একাদশ

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, পৃথ্বী শ, ঋষভ পন্ত (অধিনায়ক এবং উইকেটরক্ষক), ট্রিস্তান স্টাবস, অক্ষর প্যাটেল, সুমিত কুমার, কুলদীপ যাদব, এনরিখ নরকিয়া, খলিল আহমেদ, মুকেশ কুমার।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ: রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), রচিন রবীন্দ্র, অজিঙ্কা রাহানে, ড্যারিল মিচেল, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, সমীর রিজভি, এমএস ধোনি (উইকেটরক্ষক), দীপক চাহার, তুষার দেশপান্ডে, মুস্তাফিজুর রহমান।

DC vs CSK Dream11

উইকেটরক্ষক: ঋষভ পন্ত

ব্যাটসম্যান: ডেভিড ওয়ার্নার, শিবম দুবে, রাচিন রবীন্দ্র, ঋতুরাজ গায়কোয়াড়

অলরাউন্ডার: রবীন্দ্র জাদেজা, মিচেল মার্শ, ড্যারিল মিচেল

বোলার: মুস্তাফিজুর রহমান, কুলদীপ যাদব, খলিল আহমেদ

অধিনায়ক: ঋষভ পন্ত

সহ-অধিনায়ক: রুতুরাজ গায়কোয়াড়

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.