বাংলা নিউজ > ক্রিকেট > PCB-কে PSL এবং আন্তর্জাতিক মিডিয়া অধিকার বিক্রি করতে মানা করল পাকিস্তান সরকার

PCB-কে PSL এবং আন্তর্জাতিক মিডিয়া অধিকার বিক্রি করতে মানা করল পাকিস্তান সরকার

কঠিন চ্যালেঞ্জের মুখে জাকা আশরাফ (ছবি: AP)

Pakistan government Big decision on PSL: সরকারের নির্দেশ এমন একটা সময়ে এসেছে যখন সিএমসি, যা পিসিবির বিষয়গুলি পরিচালনা করে, পিএসএল এবং আন্তর্জাতিক ক্রিকেট মিডিয়া অধিকার বিক্রির জন্য বিড আমন্ত্রণ করার প্রক্রিয়া শুরু করেছে। সরকারের এমন সিদ্ধান্তে পাকিস্তান ক্রিকেট বোর্ড বেশ অবাক হয়েছে।

Pak government Big decision on Pakistan Cricket: পাকিস্তানের ক্রিকেট নিয়ে বড় সিদ্ধান্ত নিল পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকার। পাকিস্তানের সরকারের তরফ থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে একটি বড় বার্তা এসেছে। পিসিবি-কে তাদের আন্তর্জাতিক ম্যাচ এবং পাকিস্তান সুপার লিগ অর্থাৎ পিএসএল-এর মিডিয়া স্বত্ব বিক্রি করতে মানা করেছে পাকিস্তানের সরকার। বলা যেতে পারে, পাকিস্তানের সরকার PCB-কে সরাসরি স্বত্ব বিক্রি করতে বাধা দিয়েছে। ক্রিকেট ম্যানেজমেন্ট কমিটির (সিএমসি) প্রধান জাকা আশরাফ তাঁর অস্ট্রেলিয়া সফর স্থগিত করে দিয়েছেন এবং তাদের দেশের প্রধানমন্ত্রী আনোয়ারুল উল হক কাকারের সঙ্গে দেখা করার জন্য সময় চেয়েছেন।

জাকা আশরাফ হলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান পৃষ্ঠপোষক। সরকারের নির্দেশ এমন একটা সময়ে এসেছে যখন সিএমসি, যা পিসিবির বিষয়গুলি পরিচালনা করে, পিএসএল এবং আন্তর্জাতিক ক্রিকেট মিডিয়া অধিকার বিক্রির জন্য বিড আমন্ত্রণ করার প্রক্রিয়া শুরু করেছে। সরকারের এমন সিদ্ধান্তে পাকিস্তান ক্রিকেট বোর্ড বেশ অবাক হয়েছে। তবে এর পাশাপাশি এমন সিদ্ধান্ত চিন্তায় ফেলে দিয়েছে গোটা পাকিস্তান ক্রিকেটকে।

রবিবার একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, ‘সরকারের আন্তঃপ্রাদেশিক সমন্বয় (ক্রীড়া) মন্ত্রক বোর্ডকে একটি বিজ্ঞপ্তি জারি করেছে যে স্পষ্ট করে দিয়েছে যে এখন থেকে সিএমসি/পিসিবিকে কোনও বড় চুক্তিতে স্বাক্ষর করার আগে সরকারের কাছ থেকে অনুমতি নিতে হবে।’ এই বিজ্ঞপ্তির কারণে আশরাফকে তাঁর পূর্ব নির্ধারিত অস্ট্রেলিয়া সফর স্থগিত করতে হয়েছে। সরকারের প্রজ্ঞাপনকে আশরাফের নেতৃত্বাধীন সিএমসির বিরুদ্ধে অনাস্থা ভোট হিসেবে দেখা হচ্ছে। জুলাই মাসে সিএমসি প্রধানের দায়িত্ব নেওয়া আশরাফকে নভেম্বরে তিন মাসের মেয়াদ বাড়ানো হয়েছিল যা ৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে।

সিএমসিকে দেওয়া প্রাথমিক আদেশ ছিল আঞ্চলিক সমিতিগুলির জন্য নির্বাচন পরিচালনা করা এবং নতুন পিসিবি চেয়ারম্যান নির্বাচনের জন্য একটি ‘বোর্ড অফ গভর্নরস’ গঠন করা। পিএসএল এবং ঘরোয়া ম্যাচের আন্তর্জাতিক মিডিয়া অধিকার বিক্রি থেকে পিসিবি প্রায় আট থেকে নয় বিলিয়ন টাকা আয় করবে বলে আশা করা হচ্ছিল, তবে এই খবরের পরে ও আলোচনায় বিলম্ব হওয়ায় কারণে উদ্বেগ বেড়েছে।

সূত্রটি আরও জানিয়েছে যে, বিজ্ঞপ্তির ফলে ইতিমধ্যেই পাকিস্তানের ক্রিকেট লিগ পরিচালনা সংক্রান্ত সাত থেকে আটটি দরপত্রের অনুমোদন স্থগিত করা হয়েছে। এর পরে, পিএসএল নাইন-এর সূচিও প্রকাশ করা হয়নি। কারণ পিসিবি এখনই এটা থেকে নিজেদের বিরত রেখেছ। এর কারণ হিসাবে পিসিবি বলছে যে মিডিয়া অধিকার সফলভাবে বিক্রি করার পরেই পাকিস্তান সুপার লিগের সূচি চূড়ান্ত করা যেতে পারে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা? Video: দিল্লিতে জলসংকট ! জল নিয়ে কাড়াকাড়ি স্থানীয়দের মধ্যে রাত পোহালেই বকরি ইদ! ছাগলের দাম উঠল ৫০,০০০ থেকে ৭.৫ লক্ষ টাকা

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.