বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: দেরিতে জাগলেন দুই IPL তারকা, সেঞ্চুরি করেই আউট প্রভসিমরন, অভিষেক ফিরলেন ৯০-এর ঘরে

Ranji Trophy 2024: দেরিতে জাগলেন দুই IPL তারকা, সেঞ্চুরি করেই আউট প্রভসিমরন, অভিষেক ফিরলেন ৯০-এর ঘরে

প্রভসিমরন সেঞ্চুরি করলেও শতরান হাতছাড়া অভিষেকের। ফাইল ছবি- পিসিএ।

Karnataka vs Punjab Ranji Trophy 2024: দেবদূত পাডিক্কাল ও মণীশ পান্ডের জোড়া শতরানে ভর করে প্রথম ইনিংসের নিরিখে পঞ্জাবের থেকে বিশাল লিড নেয় কর্ণাটক।

ওপেনিং জুটিতে দুর্দান্ত ব্যাটিং অভিষেক শর্মা ও প্রভসিমরন সিংয়ের। প্রথম উইকেটের জুটিতে প্রায় দু'শো রান তুলে ফেলেন দু'জনে। তবে জেগে উঠতে দেরি করে ফেলেছেন পঞ্জাবের দুই ওপেনার। কেননা, কর্ণাটক প্রথম ইনিংসের নিরিখে এত বড় রানের লিড নিয়েছে যে, সেই খামতি মিটিয়ে মায়াঙ্ক আগরওয়ালদের সামনে চ্যালেঞ্জিং টার্গেট ঝুলিয়ে দেওয়া সহজ হবে না পঞ্জাবের পক্ষে।

প্রথম ইনিংসে পঞ্জাব মাত্র ১৫২ রানে অল-আউট হয়ে যায়। পালটা ব্যাট করতে নেমে কর্ণাটক তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৮ উইকেটে ৫১৪ রান তুলে। দেবদূত পাডিক্কাল ১৯৩, মণীশ পান্ডে ১১৮ ও শ্রীনিবাস শরৎ ৭৬ রান করেন। যদিও খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন মায়াঙ্ক। পঞ্জাবের আর্শদীপ সিং প্রথম ইনিংসে ৩টি উইকেট নেন।

প্রথম ইনিংসের নিরিখে ৩৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে পঞ্জাব। তারা অভিষেক-প্রভসিমরনের ওপেনিং জুটিতে ১৯২ রান তুলে ফেলে। প্রভসিমরন ব্যক্তিগত শতরান পূর্ণ করার পরেই আউট হয়ে বসেন। অভিষেক শর্মা নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন।

প্রভসিমরন ৮টি বাউন্ডারির সাহায্যে ৭৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ১৭টি বাউন্ডারির সাহায্যে ১৪৪ বলে শতরানের গণ্ডি টপকে যান। শেষমেশ ১৪৬ বলে ১০০ রান করে কাভেরাপ্পার শিকার হন প্রভসিমরন।

আরও পড়ুন:- ব্যাটে-বলে দুরন্ত মুশির, ক্যাপ্টেন উদয়ের শতরানে ফের দক্ষিণ আফ্রিকাকে হারাল ভারতের যুব দল

অভিষেক শর্মা ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে মাত্র ৫২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তবে ব্যক্তিগত ৯১ রানের মাথায় রবিকুমার সামর্থের বলে আউট হয়ে মাঠ ছাড়েন তিনি। ১২৩ বলের আগ্রাসী ইনিংসে অভিষেক ৯টি চার ও ৩টি ছক্কা মারেন। দ্বিতীয় ইনিংসে পঞ্জাবের দুই ওপেনার দলগত ১৯২ রানের মাথায় আউট হন।

আরও পড়ুন:- WTC Points Table: পাকিস্তানকে চুনকাম করে ভারতের থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষস্থান ছিনিয়ে নিল অস্ট্রেলিয়া

আপাতত শেষ খবর পাওয়া পর্যন্ত দ্বিতীয় ইনিংসে পঞ্জাব ২ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করেছে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে কর্ণাটকের থেকে এখনও ১৬২ রানে পিছিয়ে রয়েছে তারা। কতক্ষণে সেই খামতি মেটায় পঞ্জাব অথবা আদৌ তা মেটাতে পারে কিনা তারা, সেটাই হবে দেখার।

উল্লেখ্য, কর্ণাটকের বিরুদ্ধে এই রঞ্জি ম্য়াচে পঞ্জাবকে কার্যত একাই কোণঠাসা করেন বাসুকি কৌশিক। ৩১ বছরের ডানহাতি পেসার প্রথম ইনিংসে ১৫ ওভার বল করে ৬টি মেডেন-সহ মাত্র ৪১ রান খরচ করে একাই ৭টি উইকেট দখল করেন। যার ফলেই প্রথম ইনিংসে দেড়শো টপকে অল-আউট হয়ে যায় পঞ্জাব।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সুগার কবজায় রাখতে বাদাম খান রোজ? এই বাদামটা খেলে কাজ হবে দ্রুত ঘাটাল লোকসভা কেন্দ্র ২০২৪: দেব-হিরণের লড়াই, অতীতে পাল্লা ভারি ছিল কার সাইকেলে চেপে লাল টুকটুকে দিন আনতে চলেছেন,ছবি পোস্ট সিপিএমের, নেটপাড়ায় হাসির রোল কাঁথি লোকসভা কেন্দ্র ২০২৪: অধিকারী গড়ে প্রভাব ধরে রাখার লড়াই দর্শনার 'ভাইরাল বেবি' আইটেম নম্বরে গাড়ির মধ্যেই নাচ সৌরভের ‘পুরী... আমি শুধু তোমার, সব শান্তি এখানেই…’, ফের জগন্নাথের টানে ছুটে গেলেন ইমন অলিম্পিক্সের আগে বিদেশে ট্রেনিং করবেন লক্ষ্য,সিন্ধু, খরচ বহন করবে ক্রীড়ামন্ত্রক মিশনের সেই সেবক ভবনে শিলিগুড়ির মেয়র, মিউটেশনের নথি তুলে দিলেন মহারাজের হাতে Sunrisers Hyderabad বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাওড়া থেকে ৭০ মিনিট আগে ছাড়বে বন্দে ভারত! কোন স্টেশনে কখন ঢুকবে? রইল টাইমটেবিল

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.