বাংলা নিউজ > ক্রিকেট > 'বদলা' নিলে RR, MI ছাড়ার পরই তারকা যোগ দিলেন অশ্বিনদের দলে

'বদলা' নিলে RR, MI ছাড়ার পরই তারকা যোগ দিলেন অশ্বিনদের দলে

শেন বন্ড। ছবি-ইনস্টাগ্রাম

গত সপ্তাহে মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচের পদ ছেড়েছিলেন শেন বন্ড। এবার রাজস্থান রয়্যালসের বোলিং কোচ হলেন প্রাক্তন কিউয়ি তারকা।

গত সপ্তাহে মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচের দায়িত্ব ছেড়েছেন শেন বন্ড। ২০১৫ সাল থেকে মুম্বই ইন্ডিয়ান্সের দলের সঙ্গে ছিলেন তিনি। গত সপ্তাহে দায়িত্ব ছাড়ায় অনেক জল্পনা দেখা দেয়। বিশেষ করে, অনেকেই মনে করেছিলেন নতুন কোনও ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিচ্ছেন তিনি। কোন দলে তিনি যাচ্ছেন, তা জানা যায়নি। অবশেষে এবার তা প্রকাশ্যে এল।

আগামী মরশুমে রাজস্থান রয়্যালসের বোলিং কোচ হিসাবে দেখা যাবে প্রাক্তন কিউয়ি তারকাকে। রাজস্থান রয়্যালস নিজেদের ইনস্টাগ্রাম পেজে এমনটাই জানিয়েছে। বলা ভালো সরকারি ভাবে বোলিং কোচের নাম তারা ঘোষণা করে দিয়েছে। দীর্ঘদিন মুম্বই ইন্ডিয়ান্স দলের সঙ্গে যুক্ত ছিলেন বন্ড। শুধু তাই নয়, আগামী মরশুমের জন্য মুম্বই ইন্ডিয়ান্স শ্রীলঙ্কার প্রাক্তন তারকা পেসার লাসিথ মালিঙ্গাকে বোলিং কোচ করা হতে পারে। শেন বন্ডকে বোলিং পরামর্শদাতা করা হবে। তারপর থেকেই মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে কান পাতলে শোনা যাচ্ছিল, বন্ড নাকি দায়িত্ব ছাড়তে চলেছেন। ঠিক তাই হয়, দীর্ঘদিনের সঙ্গ ত্যাগ করলেন বন্ড। এবার তিনি সই করলেন রাজস্থান রয়্যালসে।

শেন বন্ড মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হওয়ার পর ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০ আইপিএলে বোলিং কোচের ভূমিকা পালন করেন। তাঁর এই ভাবে সরে যাওয়া কিছুটা হলেও প্রশ্ন চিহ্ন তুলে দিল। প্রসঙ্গত, শেন বন্ড নিউজিল্যান্ডের হয়ে ১৮টি টেস্ট ম্যাচ খেলে নিয়েছেন ৮৭টি উইকেট। তিনি ৮২টি ওডিআই ম্যাচ খেলে ১৪৭টি উইকেট নিয়েছেন এবং টি-টোয়েন্টিতে তিনি ২০ ম্যাচ খেলে নিয়েছেন ২৫টি উইকেট।

এবার নতুন দলের হয়ে ডাগআউটে দেখা যাবে প্রাক্তন এই কিউয়ি তারকাকে। রয়্যাল চ্যালেঞ্জার্স দলের পক্ষ থেকে জানানো হয়েছে, 'আমাদের সব সময় শেন নামটার সঙ্গে আলাদাই বন্ডিং রয়েছে।' অর্থাৎ শেন বন্ড এই দলের সঙ্গে আগে যুক্ত না থাকলেও ছিলেন, শেন ওয়ার্ন। যিনি রাজস্থানের অধিনায়কত্ব সামলেছিলেন, আবার কোচিংয়ের ভূমিকাও পালন করেছেন।

২০০৮ সালে প্রথমবার যখন এই আইপিএল অনুষ্ঠিত হয়, সেবার চ্যাম্পিয়ন হয় রাজস্থান। তারপর থেকে শিরোপা আর হাতে তুলতে পারেনি তারা। শেন ওয়ার্ন শুধু অধিনায়ক ছিলেন না, পাশাপাশি কোচও ছিলেন। এবার সেই দলের সঙ্গেই যুক্ত হলেন শেন বন্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে আপনি কি মানসিকভাবে শক্তিশালী? যেভাবে বুঝবেন ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন BCCI-এর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরেও আম্বানিদের প্রি-ওয়েডিংয়ে ইশান ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল রঞ্জিতে না খেলে কেকেআর অ্যাকাডেমিতে গিয়েছিলেন আইয়ার, এতে খেপে লাল আগরকার শ্রীলঙ্কার বিরুদ্ধে T20I সিরিজের দল ঘোষণা বাংলাদেশের, প্রত্যাবর্তন জাকের আলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.