বাংলা নিউজ > ক্রিকেট > India A vs England Lions: সেঞ্চুরির আগে থামলেন না রজত পতিদার, ঝড়ের গতিতে রান তুলছেন সরফরাজ

India A vs England Lions: সেঞ্চুরির আগে থামলেন না রজত পতিদার, ঝড়ের গতিতে রান তুলছেন সরফরাজ

দাপুটে শতরান রজত পতিদারের। ছবি- কেএসসিএ।

India A vs England Lions Tour Match: সেট হয়ে আউট হন ক্য়াপ্টেন অভিমন্যু ঈশ্বরন, আমদাবাদে ইতিমধ্যেই প্রথম ইনিংসের নিরিখে ইংল্যান্ড লায়ন্সকে পিছনে ফেলে দিয়েছে ভারতীয়-এ দল।

ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ২ দিনের প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে দাপট ভারতীয়-এ দলের। প্রথম দিনে ভারতীয় বোলাররা ছড়ি ঘোরান ব্রিটিশ ব্যাটারদের উপরে। দ্বিতীয় দিনে ভারতীয় ব্যাটাররা একতরফা দাপট দেখান। সব মিলিয়ে প্রথম ইনিংসের নিরিখে ইংল্যান্ড লায়ন্সের থেকে লিড নিতে বিশেষ অসুবিধা হয়নি ভারতীয়-এ দলের।

আমদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়াম-বি গ্রাউন্ডে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ২ দিনের ট্যুর ম্যাচে টস হারে ভারত। টস জিতে শুরুতে ব্যাট করতে নামা ইংল্যান্ড লায়ন্স প্রথম দিনেই তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৩৩ রানে। পালটা ব্যাট করতে নেমে ভারতীয়-এ দল প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ১২৩ রান সংগ্রহ করে। রজত পতিদার ৬১ রানে অপরাজিত ছিলেন।

দ্বিতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে রজত অনায়াসে ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকে যান। তিনি শেষমেশ ১১১ রানের ঝকঝকে ইনিংস খেলে সাজঘরে ফেরেন। ১৪১ বলের আগ্রাসী ইনিংসে পতিদার ১৮টি চার ও ১টি ছক্কা মারেন। প্রদোষ রঞ্জন পাল আউট হন ২১ রান করে।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: বিরাটের সেঞ্চুরি, রঞ্জিতে ফের সেট হয়ে আউট দিল্লি ক্যাপিটালসের ৭.২ কোটির ক্রিকেটার

ঝড়ের গতিতে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন সরফরাজ খান। দ্বিতীয় দিনের লাঞ্চে ভারতীয়-এ দল তাদের প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২৫৭ রান তুলেছে। সুতরাং, এখনই ইংল্যান্ড লায়ন্সের থেকে ২৪ রানে এগিয়ে রয়েছে ভারত। সরফরাজ ব্যাট করছেন ব্যক্তিগত ৭১ রানে। ৭৫ বলের দাপুটে ইনিংসে তিনি ৯টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

২৫ বলে ১৪ রান করে অপরাজিত রয়েছেন কেএস ভরত। তিনি ৩টি চার মেরেছেন। ক্যাপ্টেন অভিমন্যু ঈশ্বরন প্রথম দিনেই সেট হয়ে আউট হয়ে বসেন। তিনি ৬টি বাউন্ডারির সাহায্যে ৪২ বলে ৩২ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: চমকই সার, শূন্য রানে আউট বিহারের ১২ বছরের ওপেনার, রবির কিরণে ঝলসে গেল প্রথম ইনিংস

তার আগে ইংল্যান্ড লায়ন্সের হয়ে ৬৬ বলে ৬০ রান করেন ড্যান মাউসলি। ৫২ বলে ৪৫ রান করেন ওলি রবিনসন। ৪৬ বলে ৩৫ রান করেন অ্যালেক্স লিস। ৪১ বলে ২৫ রান করেন কিটন জেনিংস। ২৩ বলে ২০ রানের যোগদান রাখেন জেমস কোলস। বড় রানের মুখ দেখেননি অলিভার প্রাইস (৮) ও ক্যাপ্টেন জোশ বোহানন (৭)।

ভারতের মানব সুতার ৪৫ রানে ৩টি উইকেট নেন। ২৮ রানে ২টি উইকেট নেন আকাশ দীপ। ১টি করে উইকেট দখল করেন বিদ্বথ কাভেরাপ্পা, তুষার দেশপান্ডে ও পুলকিত নারাং।

ক্রিকেট খবর

Latest News

ইনস্টাগ্রাম রিল নিয়ে পুলিশে অভিযোগ দায়ের, ঠেলায় পড়ে ক্ষমা চাইলেন হরভজন সিং দশম শ্রেণি পাশ নূন্যতম যোগ্যতা, নেই পরীক্ষা!GDS 2024-এ নিয়োগের রেজিস্ট্রেশন শুরু এবার উল্টো রথযাত্রায় বিরল সংযোগ, ৪ রাশির খুলবে কপাল, বাড়বে আয়, হবে আর্থিক লাভ ‘১৫ বছর আলাদা থাকি, বিয়েটাই মরে গেছে…’ ডিভোর্সের মামলায় ওমর আবদুল্লা ‘আর ২ জন বেঁচে আছি…’ রুশ সেনায় জোর করে নিযুক্ত বাংলার যুবকের আর্জি মুক্তির জন্য চাইলেই কি ফেরা যায়? ওয়ার্নারের মিনি বিশ্বকাপ খেলার সম্ভাবনা নিয়ে কাটল ধোঁয়াশা দ্বিতীয়বার বিয়ে করার কথা ভাবছেন শ্রীলেখা? জানালেন, 'যাকে দেখে মনে হবে...' কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে ছদ্মবেশ নিয়ে ফিরল রানি, কথা শুনে কি স্ত্রীকে চিনতে পারবে দুর্জয়? চলতি সপ্তাহ থেকে পোলট্রি মুরগি আসবে না বাজারে,পুলিশের জুলুম, আন্দোলনে ব্যবসায়ীরা

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.