বাংলা নিউজ > ক্রিকেট > ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দ্বিতীয় চার দিনের ম্যাচের জন্য ভারতীয় এ দলে রিঙ্কু সিং, টেস্টে কি শীঘ্রই অভিষেক হতে চলেছে?

ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দ্বিতীয় চার দিনের ম্যাচের জন্য ভারতীয় এ দলে রিঙ্কু সিং, টেস্টে কি শীঘ্রই অভিষেক হতে চলেছে?

রিঙ্কু সিং।

সম্প্রতি রিজার্ভ খেলোয়াড় হিসেবে দক্ষিণ আফ্রিকায় ভারতের টেস্ট স্কোয়াডে ছিলেন রিঙ্কু সিং। তিনি এখনও পর্যন্ত ৪৩টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলেছেন। ৫৮.৪৭ গড়ে ৩০৯৯ রান করেছেন।

উত্তর প্রদেশের হয়ে রঞ্জি ট্রফি ম্যাচ খেলার একদিন পরেই, রিঙ্কু সিং-কে ভারতীয় ‘এ’ দলের জন্য নির্বাচিত করা হল। বুধবার থেকে শুরু হতে চলা ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ভারতীয় এ দল তাদের দ্বিতীয় চার দিনের ম্যাচ খেলবে। লায়ন্সের বিরুদ্ধে তৃতীয় চার দিনের ম্যাচের জন্য অবশ্য রিঙ্কুর নাম ছিলই।

বোর্ড এক বিবৃতিতে বলেছে, ‘পুরুষ নির্বাচক কমিটি ২৪ জানুয়ারি থেকে আমদাবাদে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দ্বিতীয় চার দিনের ম্যাচের জন্য ভারতীয় 'এ' স্কোয়াডে রিঙ্কু সিংকে নির্বাচিত করেছে।’

সম্প্রতি রিজার্ভ খেলোয়াড় হিসেবে দক্ষিণ আফ্রিকায় ভারতের টেস্ট স্কোয়াডে ছিলেন রিঙ্কু। তিনি এখনও পর্যন্ত ৪৩টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলেছেন। ৫৮.৪৭ গড়ে ৩০৯৯ রান করেছেন।

রিঙ্কু এর আগে দক্ষিণ আফ্রিকাতেও ভারতীয় এ দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন এবং সেঞ্চুরিয়নে প্রথম টেস্টের সময় ভারতীয় ডাগআউটে বিকল্প হিসেবে মাঠে নামানো হয়েছিল তাঁকে।

আরও পড়ুন: ক্যাপিটালসকে ৫২ রানে গুঁড়িয়ে রেকর্ড, সঙ্গে ৭৯ বল বাকি থাকতে ৯ উইকেটে জিতে, SA20-তে সবচেয়ে বড় জয়ের নজির সানরাইজার্সের

রিঙ্কুকে কি খুব শীর্ঘ্রই টেস্ট দলে দেখা যাবে?

ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রথম দুই ম্যাচ থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি। নির্বাচকেরা হয়তো মিডল অর্ডারে বদলি খুঁজছেন। রিঙ্কু তাঁর টি-টোয়েন্টি পারফরম্যান্স দিয়ে ইতিমধ্যেই সকলের নজর কেড়ে নিয়েছেন। তাঁর প্রথম-শ্রেণীর পরিসংখ্যানও সমান ভাবে ভালো এবং একজন বাঁ-হাতি হিসেবে তিনি তাঁর রাজ্য দল আলিগড়ের হয়ে পাঁচ বা ছয়ে ব্যাট করেন।

যাইহোক, নির্বাচক কমিটি এখনও কোহলির পরিবর্তের নাম ঘোষণা করেনি। রিপোর্ট অনুসারে, দুই হেভিওয়েট ইন্ডিয়া ‘এ’ পারফর্মার- মধ্যপ্রদেশের রজত পতিদার এবং মুম্বইয়ের সরফরাজ খান- কোহলির পরিবর্ত হিসেবে দলের ঢোকার দৌড়ে রয়েছেন।

আরও পড়ুন: অধিনায়ক হিসেবে রোহিতের সামনে বেদী, গাভাসকর এবং পতৌদি- একসঙ্গে তিন কিংবদন্তির রেকর্ড ভাঙার বড় হাতছানি

যদি নতুন মুখের প্রয়োজন হয়, সাম্প্রতিক ফর্মের কথা মাথায় রাখলে, মধ্যপ্রদেশের রজত পতিদার এগিয়ে থাকবেন। তিনি ইতিমধ্যেই ভারতের হয়ে তাঁর সাদা বলে অভিষেক করেছেন এবং ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে খেলায় ভারতীয় এ-এর হয়ে ১৫১ রান করছেন। ঠিক এর আগে পতিদার আবার একই প্রতিপক্ষের বিরুদ্ধে দুই দিনের প্রস্তুতি ম্যাচে ১১১ রান করেছিলেন। ৩০ বছর-বয়সী ২০২১-২২ রঞ্জি ট্রফি জয়ে তাঁর রাজ্য দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, যেখানে তিনি মুম্বইয়ের বিরুদ্ধে ফাইনালে সেঞ্চুরি করেছিলেন।

মুম্বইয়ের ব্যাটসম্যান সরফরাজ খানের নাম নিয়েও আলোচনা হবে জোরদার। পেস এবং বাউন্সের বিরুদ্ধে তাঁর দক্ষতা নিয়ে যদিও প্রশ্ন রয়েছে। তবে স্পিনের বিরুদ্ধে তাঁর ক্ষমতা টার্নিং ট্র্যাকগুলিতে মিডল অর্ডারে কার্যকর হতে পারে। অভিজ্ঞ চেতেশ্বর পূজারা প্রথম-শ্রেণীর ক্রিকেটে রান করে চলেছেন এবং নির্বাচকেরা যদি কেউ মনে করেন, তবে তিনিও বিকল্প হতে পারেন।

দ্বিতীয় চার দিনের ম্যাচের জন্য ভারত ‘এ’ স্কোয়াড: অভিমন্যু ঈশ্বরণ (অধিনায়ক), সাই সুদর্শন, রজত পতিদার, সরফরাজ খান, তিলক বর্মা, কুমার কুশাগরা, ওয়াশিংটন সুন্দর, সৌরভ কুমার, আর্শদীপ সিং, তুষার দেশপান্ডে, বিদথ কাভেরাপা, উপেন্দ্র যাদব, আকাশ দীপ, যশ দয়াল এবং রিঙ্কু সিং।

ক্রিকেট খবর

Latest News

PCB-র কঠোর পদক্ষেপ! কানাডার লিগে খেলার অনুমতি পাচ্ছেন না বাবর-রিজওয়ান-শাহিন কারা আজ প্রেম জীবনে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন? দেখুন আজকের প্রেম রাশিফল মমতার ক্যাবিনেটে বড়সড় রদবদল, রাজভবনে ফাইল পাঠিয়েছে নবান্ন, কারা হচ্ছেন মন্ত্রী নতুন ইনিংস শুরু করলেন দীপক হুডা! নয় বছর ডেট করার পরে সাত পাকে বাঁধা পড়লেন সোনালির মৃত্যুর পর অপরাধবোধে ভুগছেন শঙ্কর চক্রবর্তী! কেঁদে ফেলে কী বললেন? জরুরি অবতরণের পর রাশিয়ায় আটকে পড়েন ২২৫ বিমান যাত্রী, এরপর কী করল এয়ার ইন্ডিয়া? অলিম্পিক্সে অধরা সোনা জিততে নিজের আঙুল কেটে বাদ দিয়ে দিলেন তারকা! নতুন বৌদির সঙ্গে ফের আদুরে ছবি পোস্ট দীপ্সিতার! সোহিনী থাকলেও কোথায় গেলেন শোভন? ব্যাড নিউজে মুগ্ধ ক্যাটরিনা! বর ভিকির প্রশংসা করে লিখলেন, 'তুমি বারবার আমায়...' গোয়া উপকূলের কাছে জোরালো বিস্ফোরণ, মাঝসাগরে ভয়াবহ আগুন পণ্যবাহী জাহাজে, মৃত ক্রু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.