বাংলা নিউজ > ক্রিকেট > ক্যাপিটালসকে ৫২ রানে গুঁড়িয়ে রেকর্ড, সঙ্গে ৭৯ বল বাকি থাকতে ৯ উইকেটে জিতে, SA20-তে সবচেয়ে বড় জয়ের নজির সানরাইজার্সের

ক্যাপিটালসকে ৫২ রানে গুঁড়িয়ে রেকর্ড, সঙ্গে ৭৯ বল বাকি থাকতে ৯ উইকেটে জিতে, SA20-তে সবচেয়ে বড় জয়ের নজির সানরাইজার্সের

বড় জয় ছিনিয়ে নিল সানরাইজার্স ইস্টার্ন কেপ।

ক্যাপিটালসকে প্রথমে ৫২ রানে গুঁড়িয়ে দিয়ে, ৬.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৫৪ রান করে ফেলে সানরাইজার্স। ৭৯ বল বাকি থাকতে ৯ উইকেটে জয় ছিনিয়ে নেয় তারা। এই টুর্নামেন্টে উইকেটের বিচারে এবং বল বাকি রাখার বিচারে সবচেয়ে বড় জয় পেয়েছে সানরাইজার্স।

এসএ২০-তে প্রোটোরিয়া ক্যাপিটালসকে একেবারে গুঁড়িয়ে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সানরাইজার্স ইস্টার্ন কেপ। প্রথমে সানরাইজার্স বোলারদের দাপটে কেঁপে গিয়েছে ক্যাপিটালস। এর পর ৭৯ বল বাকি থাকতে ৯ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সেই সঙ্গে তারা একই দিনে গড়ে ফেলেছে তিনটি রেকর্ডও।

টস জিতে ক্যাপিটালসকে প্রথমে ব্যাট করতে পাঠায় সানরাইজার্স। ব্যাট করতে নেমে শুরু থেকেই নড়বড় করছিল ক্যাপিটালস। সর্বোচ্চ ১২ রান করেন ওপেনার উইল জ্যাকস। আর এক ওপেনার ফিল সল্ট করেন ১০ রান। এই দুই তারকাই একমাত্র দুই অঙ্কের ঘরে পৌঁছতে পেরেছেন। বাকিরা তো এক অঙ্কের ঘরেই গড়াগড়ি খেয়েছেন। কাইল ভেরেইন ৮, রিলি রসৌ ১, কলিন ইনগ্রাম ১, জেমস নিশাম ২, সেনুরান মুথুসামি ১, অধিনায়ক ওয়েন পার্নেল ৯, ইথান বোশ ১, আদিল রশিদ ৪, আর ড্যারিন ডুপাভিলন অপরাজিত ০- এই হল ক্যাপিটালসের স্কোরকার্ড।

আরও পড়ুন: অধিনায়ক হিসেবে রোহিতের সামনে বেদী, গাভাসকর এবং পতৌদি- একসঙ্গে তিন কিংবদন্তির রেকর্ড ভাঙার বড় হাতছানি

ওটনিয়েল বার্টম্যান, ড্যানিয়েল ওয়ারালদের দাপটে একেবারে ল্যাজেগোবরে হয়েছেন ক্যাপিটালসের ব্যাটাররা। তাঁরা একেবারে কেঁপে গিয়েছেন। যার নিটফল, মাত্র ৫২ রানে অলআউট হয়ে যায় ক্যাপিটালস। ওটনিয়েল বার্টম্যান নেন ৪ উইকেট। ৩ উইকেট নেন ড্যানিয়েল ওয়ারাল। মার্কো জানসেন নিয়েছেন ২ উইকেট। ১ উইকেট নিয়েছেন প্যাট্রিক ক্রুগার। আর ক্যাপিটালসকে ৫২ রানে অলআউট করেই নজির গড়েছে সানরাইজার্স। এসএ২০-তে সবচেয়ে কম রানে ক্যাপিটালসকে গুঁড়িয়ে দিয়েছে তারা। এই টুর্নামেন্টে এত কম রান এর আগে কোনও দল করেনি।

আরও পড়ুন: IPL 2024 শুরু হতে পারে ২২ মার্চ থেকে, চলতে পারে ২৬ মে পর্যন্ত- রিপোর্ট

জবাবে রান তাড়া করতে নেমে শুরুতেই অবশ্য ধাক্কা খেয়েছিল সানরাইজার্স। দলের ৪ রানের মাথায় প্রথম উইকেট হারিয়েছিল তারা। দাওয়িদ মালান ব্যক্তিগত ১ রান করে সাজঘরে ফিরে গিয়েছিলেন। ওয়েন পার্নেলের বলে মুথুসামি তাঁর ক্যাচ ধরেন। এর পর আর কোনও উইকেট পড়েনি সানরাইজার্সের। জর্ডন হারম্যান ২০ (১৭ বলে) এবং টম আবেল ৩১ (২২) করে দলকে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ৬.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৫৪ রান করে সানরাইজার্স। ৭৯ বল বাকি থাকতে ৯ উইকেটে জয় ছিনিয়ে নিল তারা। এই টুর্নামেন্টে উইকেটের বিচারে এবং বল বাকি রাখার বিচারে সবচেয়ে বড় জয় পেয়েছে সানরাইজার্স।

৫ ম্যাচে তিনটিতে জয় পেয়ে ১৫ পয়েন্ট নিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা উঠে এল লিগ টেবলের দুইয়ে। ক্যাপিটালস আবার পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই হেরে বসে থাকল। তারা মাত্র একটিতে জয় পেয়েছে। ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবলের লাস্টবয় ক্যাপিটালস। পার্ল রয়্যালস ৫ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষস্থান দখল করে রয়েছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ছোট্ট একটা পুতুল বসে চেয়ারে! প্রথমবার মেয়ের মুখ দেখালেন অভিনেত্রী স্বরা ভাস্কর নুন খাওয়া কমালে কি যৌনজীবন দারুণ হবে? বিছানায় অ্যাকটিভ থাকার টিপস দিলেন চিকিৎসক বিয়ের ভরা মরশুমে কলকাতায় সোনার দাম আরও সস্তা! পড়ল রুপোর দরও চালু হল কলেজের ভরতির অভিন্ন পোর্টাল! কবে থেকে আবেদন শুরু? কীভাবে করতে হবে? আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? অভব্য যাত্রীকে প্লেন থেকে নামাতে যেতেই বিমানকর্মীকে সজোরে কামড় মহিলার আজ এই মাসের শেষ প্রদোষ উপবাস, মনস্কামনা পূরণের জন্য কী করবেন জেনে নিন ইদ উদযাপনকে ঘিরে বালেশ্বরে ২ সম্প্রদায়ের সংঘর্ষ, জারি ১৪৪ ধারা, বন্ধ করা হল নেট ৭২ ঘণ্টায় দিল্লি ও নয়ডায় হিটস্ট্রোকে মৃত ১৫ জন, তাপপ্রবাহের সতর্কতা জারি EVM এ কারচুপির অভিযোগ নেই বাংলার কোনও দলেরই, বলছে EC, মেশিন পরীক্ষার খরচ কত?

T20 WC 2024

আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.