বাংলা নিউজ > ক্রিকেট > Run Out Controversy: আবেদন করেনি অস্ট্রেলিয়া, তাই জোসেফকে রান-আউট দিলেন না আম্পায়ার, শুরু জোর বিতর্ক

Run Out Controversy: আবেদন করেনি অস্ট্রেলিয়া, তাই জোসেফকে রান-আউট দিলেন না আম্পায়ার, শুরু জোর বিতর্ক

রান-আউট হয়েও বেঁচে গেলেন জোসেফ। ছবি- টুইটার।

Australia vs West Indies 2nd T20I: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচেও ২০০ রানের গণ্ডি টপকে হারের মুখ দেখতে হয় ওয়েস্ট ইন্ডিজকে।

অ্যাডিলেডের হাই-স্কোরিং দ্বিতীয় টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। তবে ম্যাচের শেষ লগ্নে দেখা দেয় বড়সড় বিতর্ক। অবাক করা এক কারণ দেখিয়ে আম্পায়ার নিশ্চিত রান-আউট হওয়া সত্ত্বেও ব্যাটিং চালিয়ে যাওয়ার অনুমতি দেন ক্যারিবিয়ান তরকা আলজারি জোসেফকে।

দ্বিতীয় ইনিংসের ১৯তম ওভারে ঘটে এমন বিতর্কিত ঘটনা। ১৮.৩ ওভারে স্পেনসার জনসনের বল কভার অঞ্চলে ঠেলে দিয়েই রান নিতে দৌড়ন আলজারি জোসেফ। ফিল্ডার মিচেল মার্শ বল ধরেই তা নন-স্ট্রাইকার প্রান্তে বোলার জনসনের হাতে ছুঁড়ে দেন। জনসন তড়িঘড়ি স্টাম্প ভেঙে দেন এবং সতীর্থদের সঙ্গে একজোট হন জোসেফ রান-আউট হয়েছেন কিনা সেটা দেখার জন্য।

আম্পায়ার জেরার্ড চারিদিকে তাকিয়ে স্টাম্পের মাথায় বেল তুলে দেন। তাঁকে বলতে শোনা যায় যে, ‘আউটের আবেদন করা হয়নি’। তৃতীয় আম্পায়ারের কাছে বিষয়টি যাচাই করতেই পাঠাননি জেরার্ড। জায়ান্ট স্ক্রিনে রিপ্লে দেখে অজি ক্রিকেটাররা সেলিব্রেশনে মেতে ওঠেন। তবে ঠিক তখনই আম্পায়ার তাঁদের জানান যে, এক্ষেত্রে কোনও আবেদন হয়নি বলেই আউট দেওয়া সম্ভব নয়।

আরও পড়ুন:- U19 World Cup 2024: চতুর্থ ভারত অধিনায়ক হিসেবে যুব বিশ্বকাপের ফাইনালে হারের মুখ দেখেন উদয় সাহারান, বাকিরা কারা?

অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের রীতিমতো হতবাক দেখায়। টিম ডেভিড আম্পায়ারকে বলেন যে, তিনি আবেদন করেছিলেন। তবে আম্পায়ার তাঁর কথায় কান দেননি। ডেভিডকে রীতিমতো উত্তেজিত দেখালে ক্যাপ্টেন মিচেল মার্শ তাঁকে সরিয়ে নিয়ে যান। শেষমেশ আউট হয়েও ফের ব্যাট করার সুযোগ পেয়ে যান জোসেফ। বিতর্কিত সেই ঘটনার ভিডিয়ো দেখতে ক্লিক করুন এখানে।

অস্ট্রেলিয়ার যদিও ম্যাচ জিততে বিশেষ অসুবিধা হয়নি। টস হেরে শুরুতে ব্যাট করে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৪১ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ১২টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৫৫ বলে ১২০ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন গ্লেন ম্যাক্সওয়েল। ক্যাপ্টেন মিচেল মার্শ ১২ বলে ২৯ রান করেন। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার ৪২ রানে ২টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- U19 World Cup 2024: ফাইনালে ১টি উইকেট, তাতেই যুব বিশ্বকাপের ইতিহাসে রবি বিষ্ণোইয়ের সর্বকালীন রেকর্ড ভাঙলেন সৌম্য পান্ডে

পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২০৭ রান তোলে। ৩৪ রানে ম্য়াচ হারে ক্যারিবিয়ান দল। ৩৬ বলে ৬৩ রানের আগ্রাসী ইনিংস খেলেন ক্যাপ্টেন রোভম্যান পাওয়েল। তিনি ৫টি চার ও ৪টি ছক্কা মারেন। আন্দ্রে রাসেল ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৬ বলে ৩৭ রান করেন। ম্যাচের সেরা হন ম্যাক্সওয়েল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কে বলবে বয়স ৫৬! 'হাম আপকে হ্যায় কৌন'-এর নিশাকে ফিরিয়ে আনলেন মাধুরী ভারতে তৈরি কফ সিরাপ খেয়ে ৬৮জনের মৃত্যু, ভারতীয় সহ ২৩জনের জেল উজবেকিস্তানে ISL 2023 (Hyderabad vs Punjab) Live Updates: ‘‌আদিবাসী আর মাহাতোদের মধ্যে ঝগড়া লাগাবেন না’‌, পুরুলিয়া থেকে বার্তা মমতার ফুটপাত থেকে দাদাগিরি, অরুণদার বেগুন সুন্দরীর দাম শুনে ভিরমি খেলেন সৌরভ! আপনারা আমাদের ক্ষমতায় আনুন, আমরা আপনাদের মাসে ৫০০০ টাকা করে দেব, ঘোষণা খাড়গের IND vs ENG: জুরেল শুধু ভারতের নয়, ইংলিশ প্লেয়ারদেরও ক্রাশ, নাম জানালেন স্টোকস কী মর্মান্তিক! চাকরি হারানোর আশঙ্কা, চরম পথ বেছে নিলেন পেটিএমের ফিল্ড ম্যানেজার এই হিট গানটি নাকি গাইতেই চাননি পঙ্কজ! শিল্পীর পুরনো গল্প শোনালেন মহেশ ভাট নজর সোশ্যাল মিডিয়ায়, জোর কদমে আইটি সেলে নিয়োগ চলছে তৃণমূলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.