বাংলা নিউজ > ক্রিকেট > Lucknow Beat CSK At Chepauk: গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের পরাক্রমে চেন্নাইকে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

Lucknow Beat CSK At Chepauk: গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের পরাক্রমে চেন্নাইকে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

ম্যাচের নায়ক স্টইনিসকে অভিনন্দন ধোনির। ছবি- এপি।

CSK vs LSG, IPL 2024: দল হারায় ব্যর্থ হল রুতুরাজ গায়কোয়াড়ের অধিনায়কোচিত শতরান। লখনউয়ের হয়ে পালটা সেঞ্চুরি মার্কাস স্টইনিসের।

গুহায় ঢুকে সিংহ শিকার লখনউ সুপার জায়ান্টসের। রুতুরাজ গায়কোয়াড়ের দুরন্ত লড়াই ব্যর্থ করে চিপকে রুদ্ধশ্বাস জয় লোকেশ রাহুলদের। মার্কাস স্টইনিসের চওড়া ব্যাটে ভর করে চেন্নাই সুপার কিংসকে তাদের ঘরের মাঠে পরাজিত করে এলএসজি।

মঙ্গলবার চিপকে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে চেন্নাই সুপার কিংস। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১০ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। দুরন্ত শতরান করেন ক্যাপ্টেন রুতুরাজ গায়কোয়াড়। ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করেন শিবম দুবে।

অজিঙ্কা রাহানেকে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন রুতুরাজ। রাহানে ১ রানে আউট হলেও ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়েন গায়কোয়াড়। তিনি ৭টি বাউন্ডারির সাহায্যে ২৮ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। রুতু ১১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫৬ বলে ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকান।

শেষমেশ ১২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৬০ বলে ১০৮ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে অপরাজিত থাকেন গায়কোয়াড়। আইপিএলে এটি রুতুরাজের দ্বিতীয় শতরান। এর আগে ২০২১ সালে চেন্নাইয়ের হয়ে আবু ধাবিতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অপরাজিত ১০১ রান করেন তিনি।

আরও পড়ুন:- Ruturaj Gaikwad Hits Century: ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ

শিবম দুবে ৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ২২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৩টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৬৬ রান করে মাঠ ছাড়েন। এছাড়া ডারিল মিচেল ১১ ও রবীন্দ্র জাদেজা ১৬ রান করে আউট হন। ১ বলে চার রান করে নট-আউট থাকেন মহেন্দ্র সিং ধোনি। লখনউয়ের হয়ে ১টি করে উইকেট নেন ম্যাট হেনরি, মহসিন খান ও যশ ঠাকুর।

পালটা ব্যাট করতে নেমে লখনউ সুপার জায়ান্টস খাতা খোলার আগেই কুইন্টন ডি'ককের উইকেট হারায়। ক্যাপ্টেন লোকেশ রাহুল ১৬ রান করে মাঠ ছাড়েন। ১৩ রানের বেশি সংগ্রহ করতে পারেননি দেবদূত পাডিক্কাল। লখনউকে নির্ভরতা দেয় মার্কাস স্টইনিস ও নিকোলাস পুরানের ব্যাট।

আরও পড়ুন:- Babar Azam's World Record: পাকিস্তান হারলেও বিশ্বরেকর্ড ক্যাপ্টেন বাবর আজমের, অভিজাত তালিকায় বহু পিছিয়ে রোহিত-কোহলি

স্টইনিস ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৯টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৫৬ বলে শতরানের গণ্ডি টপকান। আইপিএল এটি তাঁর প্রথম সেঞ্চুরি। শেষমেশ ১৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ১২৪ রান করে অপরাজিত থাকেন স্টইনিস। চলতি আইপিএলে এখনও পর্যন্ত এটিই সব থেকে বেশি রানের ব্যক্তিগত ইনিংস।

পুরান ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৫ বলে ৩৪ রানের আগ্রাসী ইনিংস খেলে আউট হন। দীপক হুডা ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬ বলে ১৭ রান করে নট-আউট থাকেন। লখনউ ১৯.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১৩ রান তুলে ম্যাচ জিতে যায়। ৩ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে এলএসজি। চেন্নাইয়ের মাঠে আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড গড়ে লখনউ সুপার জায়ান্টস।

আরও পড়ুন:- ২০২২ T20 বিশ্বকাপ খেলা এই ৬ ভারতীয় তারকার ২০২৪ বিশ্বকাপ থেকে বাদ পড়া নিশ্চিত

চেন্নাইয়ের হয়ে ২টি উইকেট নেন মাথিসা পথিরানা। ১টি করে উইকেট নেন দীপক চাহার ও মুস্তাফিজুর রহমান। শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল লখনউয়ের। মুস্তাফিজুর চেন্নাইকে ম্যাচ জেতাতে পারেননি। ম্যাচের সেরা হন স্টইনিস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট?

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.