বাংলা নিউজ > ক্রিকেট > SA20 2024: অবিশ্বাস্য ক্যাচ ধরলেন শেফার্ড, ফ্যাফের JSK কে হারিয়ে বোনাস পয়েন্ট পেল মহারাজার DSG

SA20 2024: অবিশ্বাস্য ক্যাচ ধরলেন শেফার্ড, ফ্যাফের JSK কে হারিয়ে বোনাস পয়েন্ট পেল মহারাজার DSG

ডারবান সুপার জায়ান্টস বনাম জোবার্গ সুপার কিংস (ছবি-এক্স)

Durban Super Giants vs Joburg Super Kings: টস জিতে ডারবান সুপার জায়ান্টস ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে ডারবান সুপার জায়ান্টস। এনরিখ ক্লাসেন ৪১ বলে ৬৪ রানের ইনিংস খেলেন। ১৪৬ রান তাড়া করত নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৮ রান তোলে জোবার্গ সুপার কিংস।

SA20 League Durban Super Giants vs Joburg Super Kings: বর্তমানে গোটা বিশ্ব জুরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ দেখতে পাওয়া যায়। এই খেলায় গতির সঙ্গে বেশকিছু বড় বড় হিট ও বেশ কিছু অবাক করা আউটের ঘটনা দেখতে পাওয়া যায়। তেমনই একটা ঘটনা ঘটল চলতি SA20 লিগের দ্বিতীয় আসরের সপ্তম ম্যাচে। এই ম্যাচে ো১॥ একে অপরের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে দুরন্ত একটি ক্যাচ নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার রোমারিও শেফার্ড। SA20 লিগে এখনও পর্যন্ত সেরা ক্যাচে এটি নিজের জায়গা করে নিয়েছে। একক দক্ষতায় অসম্ভব ক্যাচকে সম্ভব করে তুলেছিলেন শেফার্ড। ভিডিয়োটি দেখলে বলবেন রোমারিও শেফার্ড ক্যাচটি ধরে কীভাবে অসম্ভবকে সম্ভব করে তুলেছেন।

আসলে, SA20 লিগের দ্বিতীয় আসরের সপ্তম ম্যাচটি ডারবান সুপার জায়ান্টস এবং জোবার্গ সুপার কিংসের মধ্যে খেলাটি অনুষ্ঠিত হচ্ছিল। ডারবান দল ব্যাট করছিল আর একটা উইকেট পড়েছিল। জোবার্গের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি পাওয়ার প্লেতে আক্রমণাত্মক ফিল্ড রেখেছিলেন, তাতেই লাভ হয়েছিল দলের। তিনি রোমারিও শেফার্ডকে শর্ট মিড-উইকেটে রেখেছিলেন এবং তিনি একটি দুর্দান্ত ক্যাচ নিয়ে দলকে সাফল্য এনে দেন। এই ক্যাচ সত্যিই চমৎকার ছিল। দেখুন সেই ক্যাচের ভিডিয়ো-

ডারবান সুপার জায়ান্টসের ব্যাটসম্যান ম্যাথিউ ব্রিটকে ভালো ফর্মে দেখাচ্ছিল। ৮ বলে একটি চার ও একটি ছক্কা মেরে ১৩ রান করেছিলেন তিনি। কিন্তু পরের বলে যা ঘটল তা অলৌকিকতার চেয়ে কম কিছু নয়। ব্রিটকে একটি শর্ট পিচ করা বলে পুল শট খেলেন এবং রোমারিও শেফার্ড শর্ট মিড-উইকেট এলাকায় দাঁড়িয়ে ছিলেন। বলটি তাঁর ডান দিক থেকে উপরের দিকে যাচ্ছিল। রোমারিও তার ডানদিকে কিছুটা সরে গিয়ে হাওয়ায় ঝাঁপ দেন।

বলটি রোমারিওর ডান হাতে আটকে যায় এবং এটি দেখে ব্যাটসম্যান অবাক হয়ে যান। কারণ শটটি খুব দ্রুত ছিল এবং এই জাতীয় ক্যাচগুলি সহজে ধরা যায় না। রোমারিওর এই ক্যাচ দেখে দলের অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিকেও বেশ খুশি দেখাচ্ছিল। আজকাল টি-টোয়েন্টি ক্রিকেটে ফিল্ডিংয়ের স্তরটি এগিয়ে চলেছে এবং আমরা অনেক অনুষ্ঠানে দেখেছি যে খেলোয়াড়রা তাদের প্রচেষ্টায় অসম্ভব ক্যাচগুলিকে সম্ভব করে মন জয় করেন।

ডারবান সুপার জায়ান্টসের ব্যাটসম্যান ম্যাথিউ ব্রিটকে ভালো ফর্মে দেখাচ্ছিল। ৮ বলে একটি চার ও একটি ছক্কা মেরে ১৩ রান করেছিলেন তিনি। কিন্তু পরের বলে যা ঘটল তা অলৌকিকতার চেয়ে কম কিছু নয়। ব্রিটকে একটি শর্ট পিচ করা বলে পুল শট খেলেন এবং রোমারিও শেফার্ড শর্ট মিড-উইকেট এলাকায় দাঁড়িয়ে ছিলেন। বলটি তাঁর ডান দিক থেকে উপরের দিকে যাচ্ছিল। রোমারিও তার ডানদিকে কিছুটা সরে গিয়ে হাওয়ায় ঝাঁপ দেন।

বলটি রোমারিওর ডান হাতে আটকে যায় এবং এটি দেখে ব্যাটসম্যান অবাক হয়ে যান। কারণ শটটি খুব দ্রুত ছিল এবং এই জাতীয় ক্যাচগুলি সহজে ধরা যায় না। রোমারিওর এই ক্যাচ দেখে দলের অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিকেও বেশ খুশি দেখাচ্ছিল। আজকাল টি-টোয়েন্টি ক্রিকেটে ফিল্ডিংয়ের স্তরটি এগিয়ে চলেছে এবং আমরা অনেক অনুষ্ঠানে দেখেছি যে খেলোয়াড়রা তাদের প্রচেষ্টায় অসম্ভব ক্যাচগুলিকে সম্ভব করে মন জয় করেন।|#+|

এদিনের ম্যাচের কথা বললে, টস জিতে ডারবান সুপার জায়ান্টস ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে ডারবান সুপার জায়ান্টস। এনরিখ ক্লাসেন ৪১ বলে ৬৪ রানের ইনিংস খেলেন। জোবার্গ সুপার কিংসের লিজাড উইলিয়ামস বল হাতে চার উইকেট শিকার করেন। ১৪৬ রান তাড়া করত নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৮ রান তোলে জোবার্গ সুপার কিংস। কেশব মহারাজা চার ওভারে ১৭ রান তুলে ২ উইকেট শিকার করেন। ৩৭ রানে ম্যাচ জেতে ডারবান সুপার জায়ান্টস। তিন ম্যাচে তিনটি জিতে ১২ পয়েন্ট পয়েছে। এই ম্যাচে একটি বোনাস পয়েন্ট পেয়েছে ডারবান সুপার জায়ান্টস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

টাইমস পত্রিকার বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় আলিয়া, কী বললেন উচ্ছ্বসিত নায়িকা অক্ষয় তৃতীয়া ২০২৪ এ বহু শুভ যোগ! তারিখ তিথি দেখে নিন, লাকি মীন সহ ৩ রাশি ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা ডায়মন্ড হারবারে ‘হেরো প্রার্থী' না পসন্দ, বদলের দাবিতে BJP রাজ্য সভাপতিকে চিঠি মেশানো হচ্ছে চিনি, ভারতে বেবি-ফুড তৈরিতে আন্তর্জাতিক বিধি লঙ্ঘন করছে নেসলে! ৩৪% জেনারেল পাশ করলেন UPSC সিভিল সার্ভিসেসে! ‘মেধা হারানোর উদযাপন’, বলল নেটপাড়া 'সিকান্দর'-এর সঙ্গীত পরিচালনার দায়িত্বে প্রীতম, সলমনের জন্য কি থাকছে ঝুলিতে? শিল্পা শেট্টির ফ্ল্যাট সহ রাজ কুন্দ্রার ৯৮ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি পদ্মপাঁকে গজিয়ে উঠল ঘাসফুল! ভোটের মুখে তৃণমূলের 'গুগলিতে' হতচকিত বিজেপি TRP: সৃজন-পর্ণার মেয়ে আসায় লাভ কি হল? জগদ্ধাত্রীকে হটিয়ে ঝামেলা ফুলকি-নিম ফুলের

Latest IPL News

ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.