বাংলা নিউজ > ক্রিকেট > SA20 2024: অবিশ্বাস্য ক্যাচ ধরলেন শেফার্ড, ফ্যাফের JSK কে হারিয়ে বোনাস পয়েন্ট পেল মহারাজার DSG

SA20 2024: অবিশ্বাস্য ক্যাচ ধরলেন শেফার্ড, ফ্যাফের JSK কে হারিয়ে বোনাস পয়েন্ট পেল মহারাজার DSG

ডারবান সুপার জায়ান্টস বনাম জোবার্গ সুপার কিংস (ছবি-এক্স)

Durban Super Giants vs Joburg Super Kings: টস জিতে ডারবান সুপার জায়ান্টস ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে ডারবান সুপার জায়ান্টস। এনরিখ ক্লাসেন ৪১ বলে ৬৪ রানের ইনিংস খেলেন। ১৪৬ রান তাড়া করত নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৮ রান তোলে জোবার্গ সুপার কিংস।

SA20 League Durban Super Giants vs Joburg Super Kings: বর্তমানে গোটা বিশ্ব জুরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ দেখতে পাওয়া যায়। এই খেলায় গতির সঙ্গে বেশকিছু বড় বড় হিট ও বেশ কিছু অবাক করা আউটের ঘটনা দেখতে পাওয়া যায়। তেমনই একটা ঘটনা ঘটল চলতি SA20 লিগের দ্বিতীয় আসরের সপ্তম ম্যাচে। এই ম্যাচে ো১॥ একে অপরের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে দুরন্ত একটি ক্যাচ নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার রোমারিও শেফার্ড। SA20 লিগে এখনও পর্যন্ত সেরা ক্যাচে এটি নিজের জায়গা করে নিয়েছে। একক দক্ষতায় অসম্ভব ক্যাচকে সম্ভব করে তুলেছিলেন শেফার্ড। ভিডিয়োটি দেখলে বলবেন রোমারিও শেফার্ড ক্যাচটি ধরে কীভাবে অসম্ভবকে সম্ভব করে তুলেছেন।

আসলে, SA20 লিগের দ্বিতীয় আসরের সপ্তম ম্যাচটি ডারবান সুপার জায়ান্টস এবং জোবার্গ সুপার কিংসের মধ্যে খেলাটি অনুষ্ঠিত হচ্ছিল। ডারবান দল ব্যাট করছিল আর একটা উইকেট পড়েছিল। জোবার্গের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি পাওয়ার প্লেতে আক্রমণাত্মক ফিল্ড রেখেছিলেন, তাতেই লাভ হয়েছিল দলের। তিনি রোমারিও শেফার্ডকে শর্ট মিড-উইকেটে রেখেছিলেন এবং তিনি একটি দুর্দান্ত ক্যাচ নিয়ে দলকে সাফল্য এনে দেন। এই ক্যাচ সত্যিই চমৎকার ছিল। দেখুন সেই ক্যাচের ভিডিয়ো-

ডারবান সুপার জায়ান্টসের ব্যাটসম্যান ম্যাথিউ ব্রিটকে ভালো ফর্মে দেখাচ্ছিল। ৮ বলে একটি চার ও একটি ছক্কা মেরে ১৩ রান করেছিলেন তিনি। কিন্তু পরের বলে যা ঘটল তা অলৌকিকতার চেয়ে কম কিছু নয়। ব্রিটকে একটি শর্ট পিচ করা বলে পুল শট খেলেন এবং রোমারিও শেফার্ড শর্ট মিড-উইকেট এলাকায় দাঁড়িয়ে ছিলেন। বলটি তাঁর ডান দিক থেকে উপরের দিকে যাচ্ছিল। রোমারিও তার ডানদিকে কিছুটা সরে গিয়ে হাওয়ায় ঝাঁপ দেন।

বলটি রোমারিওর ডান হাতে আটকে যায় এবং এটি দেখে ব্যাটসম্যান অবাক হয়ে যান। কারণ শটটি খুব দ্রুত ছিল এবং এই জাতীয় ক্যাচগুলি সহজে ধরা যায় না। রোমারিওর এই ক্যাচ দেখে দলের অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিকেও বেশ খুশি দেখাচ্ছিল। আজকাল টি-টোয়েন্টি ক্রিকেটে ফিল্ডিংয়ের স্তরটি এগিয়ে চলেছে এবং আমরা অনেক অনুষ্ঠানে দেখেছি যে খেলোয়াড়রা তাদের প্রচেষ্টায় অসম্ভব ক্যাচগুলিকে সম্ভব করে মন জয় করেন।

ডারবান সুপার জায়ান্টসের ব্যাটসম্যান ম্যাথিউ ব্রিটকে ভালো ফর্মে দেখাচ্ছিল। ৮ বলে একটি চার ও একটি ছক্কা মেরে ১৩ রান করেছিলেন তিনি। কিন্তু পরের বলে যা ঘটল তা অলৌকিকতার চেয়ে কম কিছু নয়। ব্রিটকে একটি শর্ট পিচ করা বলে পুল শট খেলেন এবং রোমারিও শেফার্ড শর্ট মিড-উইকেট এলাকায় দাঁড়িয়ে ছিলেন। বলটি তাঁর ডান দিক থেকে উপরের দিকে যাচ্ছিল। রোমারিও তার ডানদিকে কিছুটা সরে গিয়ে হাওয়ায় ঝাঁপ দেন।

বলটি রোমারিওর ডান হাতে আটকে যায় এবং এটি দেখে ব্যাটসম্যান অবাক হয়ে যান। কারণ শটটি খুব দ্রুত ছিল এবং এই জাতীয় ক্যাচগুলি সহজে ধরা যায় না। রোমারিওর এই ক্যাচ দেখে দলের অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিকেও বেশ খুশি দেখাচ্ছিল। আজকাল টি-টোয়েন্টি ক্রিকেটে ফিল্ডিংয়ের স্তরটি এগিয়ে চলেছে এবং আমরা অনেক অনুষ্ঠানে দেখেছি যে খেলোয়াড়রা তাদের প্রচেষ্টায় অসম্ভব ক্যাচগুলিকে সম্ভব করে মন জয় করেন।|#+|

এদিনের ম্যাচের কথা বললে, টস জিতে ডারবান সুপার জায়ান্টস ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে ডারবান সুপার জায়ান্টস। এনরিখ ক্লাসেন ৪১ বলে ৬৪ রানের ইনিংস খেলেন। জোবার্গ সুপার কিংসের লিজাড উইলিয়ামস বল হাতে চার উইকেট শিকার করেন। ১৪৬ রান তাড়া করত নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৮ রান তোলে জোবার্গ সুপার কিংস। কেশব মহারাজা চার ওভারে ১৭ রান তুলে ২ উইকেট শিকার করেন। ৩৭ রানে ম্যাচ জেতে ডারবান সুপার জায়ান্টস। তিন ম্যাচে তিনটি জিতে ১২ পয়েন্ট পয়েছে। এই ম্যাচে একটি বোনাস পয়েন্ট পেয়েছে ডারবান সুপার জায়ান্টস।

ক্রিকেট খবর

Latest News

৭ লাখ থেকে ৭ কোটি- আপনার আয় কত হলে কোন কর কাঠামোয় বেশি টাকা বাঁচবে? রইল হিসাব রোগীর মৃত্যুতে চিকিৎসককে হয়রানি, তদন্তে তিন সদস্যের কমিটি ‘গাঁটছড়া’র পর ফিরছেন রিয়াজ, বিপরীতে ‘কমলা’ অয়ন্যা, কোন চ্যানেলে আসছে এই মেগা মূলধনী কর সরল করতে বদল নিয়মে, করদাতাদের পকেট থেকে খসবে বেশি টাকা, নির্মলা বলছেন… পরকীয়ায় বাধা, স্ত্রীকে খুন করতে সালিশি সভায় সুপারি কিলার নিয়ে হাজির স্বামী শ্রাবণ মাসে জলে এই দ্রব্য মিশিয়ে শিবলিঙ্গে নিবেদন করুন, সব কষ্ট হবে দূর বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি জয়ী ত্রিপুরার ৭১ শতাংশ আসনে, পঞ্চায়েত ভোটে বিতর্ক যত তাড়াতাড়ি পারবে… গম্ভীরের সঙ্গে কাজ করার জন্য কোহলি-রোহিতকে নেহরার পরামর্শ বর্ষায় মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন? এই ঘরোয়া উপায় মিটবে সমস্ত সমস্যা বুধেই লক্ষ্মীদেবীর কৃপা হলুদ ধাতুর ওপর, বাজেটের পরদিন সোনার রেটে ৩ হাজারি ধস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.