বাংলা নিউজ > ক্রিকেট > KKR's new death bowling weapon: রাসেলকে শর্ট বল, রিঙ্কুকে স্লোয়ার, হাতে ভালো ইয়র্কারও- ডেথে KKR-র অস্ত্র অনামীই?

KKR's new death bowling weapon: রাসেলকে শর্ট বল, রিঙ্কুকে স্লোয়ার, হাতে ভালো ইয়র্কারও- ডেথে KKR-র অস্ত্র অনামীই?

শাকিব হুসেনকে নিয়ে আশাবাদী কেকেআর কর্তৃপক্ষ। (ছবি সৌজন্যে, ফেসবুক Kolkata Knight Riders )

আন্দ্রে রাসেলকে শর্ট বলে বিব্রত করেছেন। রিঙ্কু সিংকে আউট করেছেন। শেরফান রাদারফোর্ডকে স্লোয়ার বলে মাত দিয়েছেন। আর সেই অনামী পেসারই ডেথ ওভারে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অস্ত্র হয়ে উঠতে পারেন। আইপিএলে প্রথম একাদশে থাকবেন?

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) কি অবশেষে ভারতীয় ডেথ বোলার পেয়ে গেল? প্র্যাকটিস ম্যাচে ১৯ বছরের শাকিব হুসেনের পারফরম্যান্স দেখার পরে এমনই মনে করছেন অনেকে। বিশেষত দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে তাঁর পারফরম্যান্স চমকপ্রদ ছিল। ডেথ ওভারে এসে শেরফান রাদারফোর্ড, আন্দ্রে রাসেল এবং রিঙ্কু সিংকে আউট করেন বিহারের তরুণ পেসার। আর শুধু যে আউট করেছেন, তা নয়। বলগুলি একদম পরিকল্পনামাফিক ছিল। হাতে যেমন গতি আছে, তেমনই স্লোয়ার বলও করতে পারেন। একদিকে দ্রুতগতির শর্টবলে রাসেলকে ব্যতিব্যস্ত করে তুলেছেন, আবার স্লোয়ার বলে ওয়েস্ট ইন্ডিজ তারকাকে আউট করেছেন। শুধু তাই নয়, তিনি যে ভালো ইয়র্কারও করতে পারেন, সেটার ঝলক দেখিয়েছেন কেকেআরের তরুণ পেসার। যিনি মাত্র দুটি টি-টোয়েন্টি খেলেছেন।

মঙ্গলবার ইডেন গার্ডেন্সে কেকেআরের দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে প্রথম ওভারে ১১ রান দেন। তারপর ১৫ তম ওভারে বল করতে এসেই ফুল লেংথের স্লোয়ার বলে রাদারফোর্ডকে বোকা বানিয়ে দেন শাকিব। তারপর ক্রিজে আসেন রাসেল। প্রথম বলটাই তাঁকে 'ফলো' করে নিখুঁত শর্ট বল করেন শাকিব। বড় শট মারতে চাইলেও তাতে সফল হননি রাসেল। তবে সেটা নো বল হয়ে যায়। ফ্রি-হিটেও রাসেলকে হাত খোলার জন্য জায়গা দেননি শাকিব। আরও একটি শর্ট বল করেন। তাতে এক রানের বেশি নিতে পারেননি রাসেল। শেষপর্যন্ত ওই ওভারে ন'রানের বেশি খরচ করেননি শাকিব।

আর ১৭ তম ওভারটা তো দুর্দান্ত ছিল। প্রথম তিনটি বলে কোনও রান নিতে পারেননি রিঙ্কু। তারপর বড় শট মারার চেষ্টা করলেও শাকিবের বলের গতি এতটাই কম ছিল যে বাউন্ডারির ধারে রামনদীপ সিংয়ের হাতে জমা পড়ে যান কেকেআরের তারকা বাঁ-হাতি ব্যাটার। তারপর ক্রিজে আসেন মণীশ পাণ্ডে। তিনি প্রথম বলে এক রান নেন। পরের বলেই শাকিবের স্লোয়ারটা ধরতে পারেননি রাসেল। আউট হয়ে যান ক্যারিবিয়ান তারকা। সবমিলিয়ে ১৭ তম ওভারে মাত্র এক রান খরচ করেন শাকিব। নেন দুটি উইকেট। আর ন'রান দেন ১৯ তম ওভারে।

আরও পড়ুন: KKR IPL 2024: জব ভি কোই লড়কি দেখু… রিঙ্কুর সঙ্গে ডুয়েলে ডান্স ফ্লোর মাতালেন KKR কোচ চন্দ্রকান্ত পণ্ডিত- ভিডিয়ো

তবে শুধু দ্বিতীয় ম্যাচে নয়, প্রথম প্র্যাকটিস ম্যাচেও ডেথ ওভারে ভালো বোলিং করেছিলেন শাকিব। প্রথম দিকে কিছুটা রান খরচ করলেও পরের দিকে ফিরে এসে ভালো বোলিং করেছিলেন। সেই ম্যাচেও রাসেলকে আউট করেছিলেন। সেই পরিস্থিতিতে গত মরশুমে কেকেআরের যে ডেথ বোলারের খামতি ছিল, তা পূরণ করার ক্ষেত্রে ‘সারপ্রাইজ প্যাকেজ’ হিসেবে শাকিবকে ব্যবহার করতে পারেন গৌতম গম্ভীর, চন্দ্রকান্ত পণ্ডিতরা।

আরও পড়ুন: WPL 2024: পেরিকে জাপটে ধরে ‘চুমু খাওয়ার চেষ্টা RCB কর্তার’, থাপ্পড় দরকার, বলল নেটপাড়া

আর শাকিবের প্রতিভায় সিলমোহর দিয়েছেন স্বয়ং মিচেল স্টার্ক। বিশ্বকাপজয়ী তারকা জানিয়েছেন, ইতিমধ্যে শাকিবের সঙ্গে বল করে ফেলেছেন। হাতে ভালো স্লোয়ার বল আছে। রাসেলকেও আউট করেছেন। এবার বাকি মরশুমে শাকিব কীরকম এগিয়ে যান, সেটা দেখতে পারে। আর সেক্ষেত্রে শাকিবকে সবরকম সাহায্য করতে প্রস্তুত বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা। যিনি আইপিএলের ইতিহাসে সবথেকে দামি খেলোয়াড়।

আরও পড়ুন: Gambhir at KKR event: 'ওর জন্য গুলি খেতেও পারি', KKR তারকাকে সর্বকালের সেরা টিমম্যান বললেন গম্ভীর

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সাইকেলে চেপে লাল টুকটুকে দিন আনতে চলেছেন,ছবি পোস্ট সিপিএমের, নেটপাড়ায় হাসির রোল কাঁথি লোকসভা কেন্দ্র ২০২৪: অধিকারী গড়ে প্রভাব ধরে রাখার লড়াই দর্শনার 'ভাইরাল বেবি' আইটেম নম্বরে গাড়ির মধ্যেই নাচ সৌরভের ‘পুরী... আমি শুধু তোমার, সব শান্তি এখানেই…’, ফের জগন্নাথের টানে ছুটে গেলেন ইমন অলিম্পিক্সের আগে বিদেশে ট্রেনিং করবেন লক্ষ্য,সিন্ধু, খরচ বহন করবে ক্রীড়ামন্ত্রক মিশনের সেই সেবক ভবনে শিলিগুড়ির মেয়র, মিউটেশনের নথি তুলে দিলেন মহারাজের হাতে Sunrisers Hyderabad বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাওড়া থেকে ৭০ মিনিট আগে ছাড়বে বন্দে ভারত! কোন স্টেশনে কখন ঢুকবে? রইল টাইমটেবিল তমলুক লোকসভা কেন্দ্র ২০২৪: বিচার হবে না খেলা, তাকিয়ে আছে গোটা দেশ ভোটকেন্দ্রে গজরাজ ঢুকে পড়ার আশঙ্কায় নিরাপত্তার তোড়জোড় শুরু, তটস্থ বন দফতর

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.