বাংলা নিউজ > ক্রিকেট > PBKS vs RR, IPL 2024: শিখর ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

PBKS vs RR, IPL 2024: শিখর ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

পঞ্জাব কিংসের হয়ে টস করছেন স্যাম কারান। ছবি- বিসিসিআই।

Punjab Kings vs Rajasthan Royals, Indian Premier League 2024: মুল্লানপুরে পঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালস আইপিএল ২০২৪-এর ম্যাচে নিজেদের কম্বিনেশনে রদবদল করতে বাধ্য হয় উভয় দল।

প্রথম পাঁচ ম্যাচে মোটে ২টি জয়। তিনটি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে পঞ্জাব কিংসকে। এমন অবস্থায় রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হোম ম্যাচে পঞ্জাবের হয়ে স্যাম কারানকে টস করতে নামতে দেখেই জল্পনা শুরু হয়ে যায় ক্রিকেটমহলে। তবে কি মরশুমের মাঝেই নেতা বদল করল পঞ্জাব কিংস?

যদিও এক্ষত্রে আরও একটি সম্ভাবনা নিয়ে চর্চা শুরু হয়ে যায়। লখনউ সুপার জায়ান্টস ইতিমধ্যেই তাদের ক্যাপ্টেন লোকেশ রাহুলকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যবহার করেছে। সেই ম্যাচে লখনউকে নেতৃত্ব দিতে নামেন নিকোলাস পুরান। সুতরাং, ধওয়ানকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যবহার করতে চাইলে পঞ্জাবের হয়ে স্যাম কারানের টস করতে নামা যথার্থ।

যদিও এই ২টি বিকল্পের কোনওটিই ঘটেনি এক্ষেত্রে। বরং তৃতীয় সম্ভাবনাটাই সত্যি প্রমাণিত হয়। টসের সময় স্যাম কারান জানান যে, শিখর ধাওয়ান পুরোপুরি ফিট নন। তাঁর হালকা চোট রয়েছে। তাই রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই ম্যাচে মাঠে নামতে পারেননি গব্বর।

ধাওয়ান খেলতে না পারায় পঞ্জাবকে সঙ্গত কারণেই তাদের প্লেয়িং ইলেভেন রদবদল করতে হয়। ধাওয়ানের জায়গায় পঞ্জাব মাঠে নামায় অথর্ব টাইডেকে। পঞ্জাব এই ম্যাচে দলে ফেরায় লিয়াম লিভিংস্টোনকেও।

আরও পড়ুন:- KKR vs LSG, IPL 2024: দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের

সন্দেহ নেই ধাওয়ানের অনুপস্থিতিতে ব্যাটিং শক্তি কমে পঞ্জাব কিংসকে। তবে তাতে ম্যাচ শুরুর আগেই মানসিকভাবে কোণঠাসা হতে হয়নি তাদের। কেননা প্রতিপক্ষ দলের অন্যতম সেরা ব্যাটার জোস বাটলারও এই ম্যাচে মাঠে নামতে পারেননি। অবশ্য একা বাটলারকেই নয়, বরং রাজস্থান রয়্যালস এই ম্যাচে দলে পায়নি রবিচন্দ্রন অশ্বিনকেও। বাটলার ও অশ্বিন, দুই তারকাই পুরোপুরি ফিট নন। হালকা চোট থাকায় তাঁরা ছিটকে যান পঞ্জাব ম্যাচ থেকে। রাজস্থান এই ম্যাচে মাঠে নামায় রোভম্যান পাওয়েল ও তনুষ কোটিয়ানকে।

আরও পড়ুন:- স্পটলাইটে ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া ব্যাটার?

পঞ্জাব কিংসের প্রথম একাদশ:-

অথর্ব টাইডে, জনি বেয়ারস্টো, প্রভসিমরন সিং, স্যাম কারান (ক্যাপ্টেন), লিয়াম লিভিংস্টোন, শশাঙ্ক সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), হরপ্রীত ব্রার, হার্ষাল প্যাটেল, কাগিসো রাবাদা ও আর্শদীপ সিং। ইমপ্যাক্ট পরিবর্ত- রাহুল চাহার, আশুতোষ শর্মা, বিদ্বথ কাভেরাপ্পা, হরপ্রীত ভাটিয়া ও ন্যাথন এলিস।

আরও পড়ুন:- Toss Tampering Controversy: শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ যথাযথ কিনা, সামনে এল ভিডিয়ো

রাজস্থান রয়্যালসের প্রথম একাদশ:-

সঞ্জু স্যামসন (ক্যাপ্টেন ও উইকেটকিপার), রিয়ান পরাগ, রোভম্যান পাওয়েল, শিমরন হেতমায়ের, ধ্রুব জুরেল, তনুষ কোটিয়ান, ট্রেন্ট বোল্ট, কেশব মহারাজ, আবেশ খান, কুলদীপ সেন ও যুজবেন্দ্র চাহাল। ইমপ্যাক্ট পরিবর্ত- যশস্বী জসওয়াল, টম কোহলার ক্যাডমোর, শুভম দুবে, নভদীপ সাইনি ও আবিদ মুস্তাক।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.