বাংলা নিউজ > ক্রিকেট > SL vs ZIM 1st T20I: লড়াকু হাফ-সেঞ্চুরি, সঙ্গে ১৩ রানে ৩ উইকেট সিকন্দর রাজার, তবু শেষ বলে হারতে হল জিম্বাবোয়েকে

SL vs ZIM 1st T20I: লড়াকু হাফ-সেঞ্চুরি, সঙ্গে ১৩ রানে ৩ উইকেট সিকন্দর রাজার, তবু শেষ বলে হারতে হল জিম্বাবোয়েকে

ব্যর্থ হল সিকন্দর রাজার লড়াই। ছবি- এপি।

Sri Lanka vs Zimbabwe 1st T20I: দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া দ্বীপরাষ্ট্রকে পালটা লড়াইয়ে ম্য়াচ জেতালেন অ্যাঞ্জেলো ম্য়াথিউজ। ফের শেষ বলের থ্রিলারে বাজিমাত শ্রীলঙ্কার।

ব্যাটে-বলে একা লড়লেন ক্যাপ্টেন সিকন্দর রাজা। বাকিদের থেকে তেমন একটা সাহায্য পেলেন না। ফলে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে জয়ের মুখ থেকে ফিরতে হল জিম্বাবোয়েকে। শেষ বলের থ্রিলার জিতে ৩ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায় দ্বীপরাষ্ট্র।

কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে জিম্বাবোয়ে। সিকন্দর রাজার অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরিতে ভর করে তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৪৩ রান সংগ্রহ করে। সিকন্দর ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি শেষমেশ ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৬২ রান করে সাজঘরে ফেরেন।

এছাড়া তিনাশি ২৬, ক্রেগ আরভাইন ১০, শন উইলিয়ামস ১৪, রায়ান বার্ল ৫, ব্রায়ান বেনেট অপরাজিত ১০ ও লিউক জংউই অপরাজিত ১৩ রান করেন। শ্রীলঙ্কার হয়ে ক্যাপ্টেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪ ওভারে ১৯ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। ৪ ওভারে ১৬ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন মাহিশ থিকশানা। দুষ্মন্ত চামিরা নেন ৩৮ রানে ১টি উইকেট। উইকেট পাননি অ্যাঞ্জেলো ম্য়াথিউজ, নুয়ান তুষারা ও দাসুন শানাকা।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা একসময় ১৯ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩০ রান তোলে। সুতরাং, জয়ের জন্য শেষ ওভারে তাদের দরকার ছিল ১৪ রান। শেষ ওভারে মুজারাবানির প্রথম ২টি বলে পরপর ২টি চার মারেন ম্য়াথিউজ। তৃতীয় বলে কোনও রান ওঠেনি। চতুর্থ বলে আউট হন অ্যাঞ্জেলো। পঞ্চম বলে চার মারেন চামিরা। শেষ বলে জয়ের জন্য ২ রান দরকার ছিল শ্রীলঙ্কার। ২ রান নিয়ে দলের জয় নিশ্চিত করেন চামিরা।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রঞ্জিতে ফের ঝোড়ো সেঞ্চুরি রিয়ান পরাগের, যদিও দলকে তুলতে পারলেন না গাড্ডা থেকে

অর্থাৎ, শ্রীলঙ্কা ম্যাচের একেবারে শেষ বলে জয় তুলে নেয়। তারা ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তুলে জয় নিশ্চিত করে। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৪৬ রানের অনবদ্য ইনিংস খেলেন ম্যাথিউজ। শ্রীলঙ্কা একসময় ৮৩ রানে ৬ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে দলকে টেনে তোলেন অ্যাঞ্জেলো।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: দুই ইনিংসেই শূন্য রানে আউট, রঞ্জিতে নামিয়ে ১২ বছরের ক্রিকেটারের প্রতিভা নষ্ট করছে বিহার? উঠছে প্রশ্ন

১৮ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন দাসুন শানাকা। তিনি ৪টি চার মারেন। কুশল মেন্ডিস ১৭, কুশল পেরেরা ১৭ ও চরিথ আশালঙ্কা ১৬ রান করেন। সিকন্দর রাজা ৪ ওভারে মাত্র ১৩ রান খরচ করে ৩টি উইকেট দখল করেন। অর্থাৎ, ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি ও বল হাতে ৩টি উইকেট নিয়েও জিম্বাবোয়েকে জেতাতে পারেননি রাজা। তিনি ট্র্যাজিক হিরো হয়ে থেকে যান। ম্যাচের সেরা হন ম্যাথিউজ।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে শ্রীলঙ্কার শেষ বলে ম্যাচ জেতা এই প্রথম নয়। তারা ২০১০ সালে গ্রস আইলেটে ভারতের বিরুদ্ধে, ২০১৪ সালে চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে, ২০১৭ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এবং ২০১৭ সালেই জিলংয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ বলের থ্রিলারে আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জেতে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

'সেদিন পিছন থেকে এসে দেহরক্ষী আমায়…' যৌন হেনস্থার শিকার হন 'বালিকা বধূ' অভিকা 'একটুও নার্ভাস নই,' রাহুলের ছেড়ে দেওয়া আসনে দাঁড়িয়ে আর কী বললেন প্রিয়াঙ্কা? পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির দল চ্যাম্পিয়ন হয়নি, তবে মেগা ইভেন্টে প্রথম ম্যাচেও কখনও হারেননি সাউথগেট! সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক জল্পনায় জল! হলই না যোগী-মোহন ভাগবত সাক্ষাৎকার সামনেই বিয়ে, প্রিয়াঙ্কা বলছেন, 'গাইছে মনে মোর তুমি তুমি তুমি আমার...' ‘আমি কখনওই শাশুড়ি হতে পারব না’, কেন, কীসের জন্য এভাবে বেঁকে বসলেন আমিশা প্যাটেল ইউরো কাপ-এর ইতিহাসে কোন বিরল রেকর্ড ইংল্যান্ডের? দুর্বল অভিষেক,মায়াঙ্কের বিরুদ্ধে ফ্লায়িং কিস,বিরাটের বেলা দম শেষ!জবাব দিলেন রানা

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.