বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: রঞ্জিতে ফের ঝোড়ো সেঞ্চুরি রিয়ান পরাগের, যদিও দলকে তুলতে পারলেন না গাড্ডা থেকে

Ranji Trophy 2024: রঞ্জিতে ফের ঝোড়ো সেঞ্চুরি রিয়ান পরাগের, যদিও দলকে তুলতে পারলেন না গাড্ডা থেকে

রঞ্জিতে ফের সেঞ্চুরি রিয়ান পরাগের। ছবি- টুইটার।

Assam vs Kerala Ranji Trophy 2024: সচিন বাবির শতরানের সুবাদে বড় রানের ইনিংস গড়ে তোলে কেরল, পালটা ব্যাট করতে নেমে প্রবল চাপে অসম।

রঞ্জি ট্রফিতে দুরন্ত ফর্মে রয়েছেন রিয়ান পরাগ। দলের সার্বিক ব্যাটিং পারফর্ম্যান্স মোটেও বলার মতো নয়। তবে অসম দলনায়ক একা লড়ে চলেছেন ব্যাট হাতে। ছত্তিশগড়ের বিরুদ্ধে প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে ধ্বংসাত্মক শতরান করেন রিয়ান। তিনি মাত্র ৫৬ বলে সেঞ্চুরি করে রঞ্জির ইতিহাসে দ্বিতীয় দ্রুততম শতরানের রেকর্ড গড়েন। এমনকি সেই ইনিংসে রঞ্জি ট্রফির ইতিহাসে দ্রুততম ১৫০ রান করার রেকর্ডও নিজের দখলে নেন রিয়ান।

ছত্তিশগড়ের বিরুদ্ধে দুই ইনিংসে যথাক্রমে ৮ ও ১৫৫ রান করেন রিয়ান পরাগ। এবার কেরলের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে ফের শতরান করলেন তিনি। এবারও রীতিমতো আগ্রাসী মেজাজে। রিয়ান ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ১০টি বাউন্ডারির সাহায্যে ৫৮ বলে। তিনি সেঞ্চুরির গণ্ডি টপকান ১৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ১০৩ বলে।

অর্থাৎ, গত ম্যাচে টি-২০ ক্রিকেটের ঢংয়ে সেঞ্চুরি করেন রিয়ান পরাগ। এই ম্যাচে তিনি ওয়ান ডে ক্রিকেটের গতিতে ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকে যান। রঞ্জির পরপর ২টি ম্যাচে তথা উপর্যুপরি ২টি ইনিংসে আগ্রাসী শতরান করেন অসম দলনায়ক। যদিও সেঞ্চুরি পূর্ণ করার পরেই তিনি আউট হয়ে বসেন। রিয়ান ১৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১২৫ বলে ১১৬ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- MI vs JSK SA20: অবিশ্বাস্য ক্যাচ! কার্যত নাগালের বাইরে থাকা বল শূন্যে উড়ে লুফে নিলেন ডু'প্লেসি- ভিডিয়ো

কেরলের ৪১৯ রানের জবাবে ব্যাট করতে নেমে অসম তৃতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২৩১ রান তুলেছে। অর্থাৎ, প্রথম ইনিংসের নিরিখে কেরলের থেকে এখনও ১৮৮ রানে পিছিয়ে রয়েছে অসম। হাতে রয়েছে মোটে ৩টি উইকেট। এখনও ফলো-অনের আশঙ্কা দূরে সরাতে পারেনি অসম। অর্থাৎ, শেষ দিনে অসমকে ফলো-অন করাতে পারলে সরাসরি ম্যাচ জয়ের সম্ভাবনা তৈরি করে ফেলবে কেরল।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রঞ্জিতে চার-ছক্কার ঝড় তুলে IPL-এর মহড়া সারলেন অর্জুন তেন্ডুলকর, ডাবল সেঞ্চুরি হাতছাড়া সুয়াশের

রিয়ান ছাড়া অসমের হয়ে বলার মতো রান করতে পেরেছেন শুধু ওপেনার ঋষভ দাস। তিনি ৪টি বাউন্ডারির সাহায্যে ৯৭ বলে ৩১ রান করে মাঠ ছাড়েন। কেরলের বাসিল থাম্পি এখনও পর্যন্ত ৪টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন জলজ সাক্সেনা।

এর আগে কেরলের হয়ে ব্যাট হাতে অনবদ্য শতরান করেন সচিন বাবি। তিনি ১৬টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১৪৮ বলে ১৩১ রান করে আউট হন। এছাড়া রোহন কুন্নুমাল ৮৩, কৃষ্ণ প্রসাদ ৮০ ও রোহন প্রেম ৫০ রান করেন।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.