বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: দুই ইনিংসেই শূন্য রানে আউট, রঞ্জিতে নামিয়ে ১২ বছরের ক্রিকেটারের প্রতিভা নষ্ট করছে বিহার? উঠছে প্রশ্ন

Ranji Trophy 2024: দুই ইনিংসেই শূন্য রানে আউট, রঞ্জিতে নামিয়ে ১২ বছরের ক্রিকেটারের প্রতিভা নষ্ট করছে বিহার? উঠছে প্রশ্ন

ছত্তিশগড়ের বিরুদ্ধে দুই ইনিংসেই শূন্য রানে আউট বৈভব। ছবি- টুইটার।

Bihar vs Chhattisgarh Ranji Trophy 2024: ছত্তিশগড়ের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের তৃতীয় দিনের শেষে প্রবল চাপে বিহার।

প্রতিভা থাকলেই যে অল্প বয়সে সর্বোচ্চ পর্যায়ে ছড়ি ঘোরানো যায় না, ১২ বছরের বৈভব সূর্যবংশীকে রঞ্জিতে মাঠে নামিয়ে সেটা হাড়ে হাড়ে টের পাচ্ছে বিহার ক্রিকেট অ্যাসোসিয়েশন। এত কম বয়সে সূর্যবংশীকে রঞ্জি ট্রফিতে মাঠে নামানো যথাযথ হয়েছে কিনা, দুই ম্যাচের পরেই জোর চর্চা শুরু হয়েছে সেই বিষয়ে।

গত ৫ জানুয়ারি পাটনায় মুম্বইয়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ২০২৪-এর ম্যাচে সিনিয়র ক্রিকেটে হাতেখড়ি হয় বৈভবের। মাত্র ১২ বছর বয়সে রঞ্জি ট্রফিতে আত্মপ্রকাশ করে হইচই ফেলে দেন তিনি। তবে অভিষেক ম্যাচে ব্যাট হাতে চমকপ্রদ পারফর্ম্যান্স উপহার দিতে ব্যর্থ হন সূর্যবংশী। নিজের অভিষেক রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে ৪টি বাউন্ডারির সাহায্যে ২৮ বলে ১৯ রান করে আউট হন বৈভব। দ্বিতীয় ইনিংসে ২টি বাউন্ডারির সাহায্যে ৩৭ বলে ১২ রান করে মাঠ ছাড়েন তিনি।

এবার সেই পাটনাতেই ছত্তিশগড়ের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচের দুই ইনিংসেই ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হলেন বৈভব। ২টি ইনিংসেই খাতা খুলতে পারেননি তিনি। প্রথম ইনিংসে ১১ বল খেলে শূন্য রানে আউট হন সূর্যবংশী। দ্বিতীয় ইনিংসে ৭ বল খেলে শূন্য রানে সাজঘরে ফেরেন তিনি। সুতরাং, কেরিয়ারের প্রথম ৪টি ফার্স্ট ক্লাস ইনিংসে বৈভবের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ১৯, ১২, ০ ও ০ রান।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রঞ্জিতে ফের ঝোড়ো সেঞ্চুরি রিয়ান পরাগের, যদিও দলকে তুলতে পারলেন না গাড্ডা থেকে

কেরিয়ারের প্রথম চারটি ফার্স্ট ক্লাস ইনিংস দেখে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে, বৈভব এখনই সিনিয়র ক্রিকেটের জন্য প্রস্তুত কিনা। তাঁকে বয়সভিত্তিক ক্রিকেটের বদলে এখনই রঞ্জি ট্রফিতে মাঠে নামানো কতটা যুক্তিযুক্ত। কেরিয়ারের শুরুতেই পরপর ব্যর্থতা বৈভবের আত্মবিশ্বাস গুঁড়িয়ে দিতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন:- MI vs JSK SA20: অবিশ্বাস্য ক্যাচ! কার্যত নাগালের বাইরে থাকা বল শূন্যে উড়ে লুফে নিলেন ডু'প্লেসি- ভিডিয়ো

মুম্বইয়ের বিরুদ্ধে রঞ্জির প্রথম ম্যাচে ১ ইনিংস ও ৫১ রানে পরাজিত হয় বিহার। এবার ছত্তিশগড়ের বিরুদ্ধে দ্বিতীয় ম্য়াচেও প্রবল চাপে তারা। টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে বিহার অল-আউট হয় মাত্র ১০৮ রানে। উইকেটকিপার বিপিন সৌরভ দলের হয়ে সব থেকে বেশি ৪৯ রান করেন। ছত্তিশগড়ের রবি কিরণ প্রথম ইনিংসে একাই ঝলসে দেন বিহারের ব্যাটিং লাইনআপকে। তিনি ১৩ ওভার বল করে ৫টি মেডেন-সহ ২১ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে ছত্তিশগড় ২ উইকেটে ৩২৯ রান তুলে তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয়। ঋষভ তিওয়ারি ১৩৮ ও আশুতোষ সিং ১৩৪ রান করেন। প্রথম ইনিংসের নিরিখে ২২১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বিহার। তারা তৃতীয় দিনের শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তোলে। অর্থাৎ, এখনও ছত্তিশগড়ের থেকে ৭৭ রানে পিছিয়ে রয়েছে বিহার।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল টসে জিতল MI New York , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ARG vs COL Final LIVE: মাঠের বাইরে অব্যবস্থা, ৩০ মিনিট দেরিতে শুরু কোপা ফাইনাল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমে বৃষ্টি হবে জেলায়-জেলায়, তবে কমবে বুধ থেকে, উত্তরের ৩টিতে হলুদ সতর্কতা জারি ‘DA আইনসংগত অধিকার’, সোমেই সপ্তম জয় রাজ্য সরকারি কর্মীদের? শুনানি সুপ্রিম কোর্টে ১১০ মিটারের দৈত্যাকার ছক্কায় বিরল 'ট্রিপল সেঞ্চুরি' স্যামসনের- ভিডিয়ো Washington Freedom বনাম Los Angeles Knight Riders-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল Washington Freedom Euro 2024 Final: রেকর্ড চতুর্থবার ইউরোপ সেরা স্পেন, ইংল্যান্ডকে হারাল ২-১ গোলে জোড় হাতে ক্ষমা চাইছে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির বউ! নীতাকে দেখে হাঁ নেটপাড়া

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.