বাংলা নিউজ > ক্রিকেট > SL vs ZIM 3rd T20I: সিকন্দর রাজা ব্যর্থ হতেই জারিজুরি শেষ, হাসারাঙ্গা একাই দুমড়ে দিলেন জিম্বাবোয়েকে

SL vs ZIM 3rd T20I: সিকন্দর রাজা ব্যর্থ হতেই জারিজুরি শেষ, হাসারাঙ্গা একাই দুমড়ে দিলেন জিম্বাবোয়েকে

উচ্ছ্বসিত হাসারাঙ্গা। ছবি- এএফপি।

Sri Lanka vs Zimbabwe 3rd T20I: জিম্বাবোয়েকে তৃতীয় টি-২০ ম্যাচে কার্যত খড়কুটোর মতো উড়িয়ে দিয়ে সিরিজ জিতল শ্রীলঙ্কা।

সিকন্দর রাজার অল-রাউন্ড পারফর্ম্যান্স সত্ত্বেও শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে পরাজিত হয় জিম্বাবোয়ে। ক্রেগ আরভাইনের হাফ-সেঞ্চুরি ও লিউক জংউইয়ের ব্যাটে-বলে অনবদ্য লড়াইয়ের সুবাদে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে জয় তুলে নেয় জিম্বাবোয়ে এবং সিরিজে ১-১ সমতা ফেরায় তারা।

যদিও সিরিজের তৃতীয় তথা নির্ণায়ক টি-২০ ম্যাচে ব্যাটে-বলে চমক দিতে ব্যর্থ সিকন্দর রাজারা। ফলে শ্রীলঙ্কা সফরের ৩ ম্যাচের টি-২০ সিরিজে ২-১ ব্যবধানে পরাজিত হয় জিম্বাবোয়ে। ফাইনালের রূপ নেওয়া তৃতীয় টি-২০ ম্যাচে দুর্দান্ত বল করেন শ্রীলঙ্কার ক্যাপ্টেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বৃহস্পতিবার কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে জিম্বাবোয়ে। ম্যাচের প্রথম ওভার থেকে উইকেট হারাতে থাকে তারা। শেষেমশ ১৪.১ ওভারে মাত্র ৮২ রানে অল-আউট হয়ে যায় জিম্বাবোয়ে।

ব্রায়ান বেনেট দলের হয়ে সব থেকে বেশি ২৯ রান করেন। ১২ বলের আগ্রাসী ইনিংসে তিনি ৭টি চার মারেন। ১৪ বলে ১২ রান করেন ওপেনার তিনাশি। ১৭ বলে ১৫ রান করেন শন উইলিয়ামস। ১টি বাউন্ডারির সাহায্যে ১২ বলে ১০ রান করেন ক্যাপ্টেন সিকন্দর রাজা। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। খাতা খুলতে পারেননি ক্রেগ আরভাইন ও রিচার্ড এনগারাভা। কোনও বল খেলার সুযোগ পাননি ব্লেসিং মুজারাবানি।

আরও পড়ুন:- U19 World Cup 2024: ঢাকে কাঠি যুব বিশ্বকাপের, জোড়া অনুশীলন ম্যাচেই বোঝা গেল ভারত কতটা প্রস্তুত

ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪ ওভারে মোটে ১৫ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন। ২ ওভারে ১৫ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। মাহিশ থিকশানা ৩.১ ওভারে ১৪ রানের বিনিময়ে ২টি উইকেট পকেটে পোরেন। ১টি করে উইকেট নেন দিলশান মদুশঙ্কা ও ধনঞ্জয়া ডি'সিলভা। উইকেট পাননি দুষ্মন্ত চামিরা।

আরও পড়ুন:- IND vs AFG T20Is: একটি ম্যাচ কম খেলেও সিরিজের সেরা ফিল্ডার কোহলি, ফের জিতলেন মেডেল- ভিডিয়ো

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা অনায়াসে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। তারা ১০.৫ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৮৮ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ৫৫ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জেতে শ্রীলঙ্কা। ৪টি চার ও ১টি ছক্কার সাহায্য়ে ২৭ বলে ৩৩ রান করে আউট হন কুশল মেন্ডিস। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন পাথুম নিশঙ্কা। ২টি বাউন্ডারির সাহায্যে ১৫ বলে ১৫ রান করে নট-আউট থাকেন ধনঞ্জয়া ডি'সিলভা।

জিম্বাবোয়ের হয়ে একমাত্র উইকেটটি নেন শন উইলিয়ামস। সিকন্দর ২.৫ ওভারে ২৫ রান খরচ করেও উইকেট পাননি। ম্যাচের সেরা হন হাসারাঙ্গা। সিরিজ সেরার পুরস্কার জেতেন ম্যাথিউজ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.