বাংলা নিউজ > ক্রিকেট > U19 World Cup 2024: ঢাকে কাঠি যুব বিশ্বকাপের, জোড়া অনুশীলন ম্যাচেই বোঝা গেল ভারত কতটা প্রস্তুত

U19 World Cup 2024: ঢাকে কাঠি যুব বিশ্বকাপের, জোড়া অনুশীলন ম্যাচেই বোঝা গেল ভারত কতটা প্রস্তুত

উচ্ছ্বসিত অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের তারকারা। ছবি- বিসিসিআই।

ICC U19 World Cup 2024: বিশ্বকাপের একজোড়া প্রস্তুতি ম্যাচে নজরকাড়া পারফর্ম্যান্স উপহার দেয় ভারতের যুব দল।

শুক্রবার শুরু অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। টুর্নামেন্টের প্রথম দিনে এ-গ্রুপের ম্যাচে সম্মুখসমরে নামছে আয়ারল্যান্ড ও আমেরিকার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। একই দিনে বি-গ্রুপের ম্যাচে মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও আয়োজক দক্ষিণ আফ্রিকার যুব দল। ভারত যুব বিশ্বকাপ অভিযান শুরু করবে শনিবার অর্থাৎ, টুর্নামেন্টের দ্বিতীয় দিনে। প্রথম ম্যাচে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ।

ভারত যে বিশ্বকাপের জন্য পুরোদস্তুর তৈরি, সেটা বোঝা গিয়েছে একজোড়া প্রস্তুতি ম্যাচে। তার আগে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের যুব দলের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজেও দাপুটে পারফর্ম্যান্স উপহার দেয় উদয় সাহারানের নেতৃত্বাধীন ভারতীয় দল।

ভারত বনাম অস্ট্রেলিয়া প্রথম প্রস্তুতি ম্যাচ:-

ভারত বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। শুরুতে ব্যাট করে ভারত অল্প রানে অল-আউট হলেও বল হাতে পালটা লড়াই ফিরিয়ে দেয় অজি শিবিরে। যদিও ম্য়াচটি শেষমেশ বৃষ্টিতে ভেস্তে যায়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ভারত। তারা ৪০.২ ওভারে ১৭১ রানে অল-আউট হয়ে যায়।

ক্যাপ্টেন উদয় দলের হয়ে সব থেকে বেশি ৭৪ রান করেন। ২৬ রান করেন প্রিয়াংশু মোলিয়া। অস্ট্রেলিয়ার চার্লি অ্যান্ডারসন ২০ রানে ৪টি উইকেট নেন। পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৬ ওভারে ৫৩ রান তুলতেই ৪টি উইকেট হারিয়ে বসে। বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হয় এর পরেই। অর্থাৎ, পুরো খেলা হলে রান তাড়া করা খুব সহজ হতো না অজিদের পক্ষে।

আরও পড়ুন:- IND vs AFG T20Is: একটি ম্যাচ কম খেলেও সিরিজের সেরা ফিল্ডার কোহলি, ফের জিতলেন মেডেল- ভিডিয়ো

ভারত বনাম শ্রীলঙ্কা দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ:-

পরে বিশ্বকাপের দ্বিতীয় অনুশীলন ম্যাচে ভারত মাঠে নামে শ্রীলঙ্কার বিরুদ্ধে। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কার যুব দল। তারা ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২০৮ রান তোলে। দিনুরা কালুপাহানা ৬৭ রান করেন। ভারতের মুশির খান ৩৪ রানে ৩টি উইকেট দখল করেন। ভারত ম্যাচে ৭ জন বোলার ব্যবহার করে। উইকেট তুলে নেন সকলেই।

আরও পড়ুন:- India A vs England Lions: ৬ উইকেটে ৫০ থেকে ২০০ পার ভারতীয়-এ দলের, রজত পতিদার একাই নট-আউট ১৪০ রানে

জবাবে ব্যাট করতে নেমে ভারত ৪১.২ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২০৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ৫২ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে ভারতীয় যুব দল। মুশির খান ৫১, উদয় সাহারান ৫০, প্রিয়াংশু মোলিয়া ১৯ ও সচিন ধাস ২৪ রান করে ব্যাট ছেড়ে দেন। ১৮ রানে অপরাজিত থাকেন আরাভেল্লি অবনীশ। নমন তিওয়ারি নট-আউট থাকেন ১০ রানে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.