বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs SA Women Test: ৯৯-এ আউট হিলি, মুনি একাই করলেন দক্ষিণ আফ্রিকার সবার থেকে বেশি রান

AUS vs SA Women Test: ৯৯-এ আউট হিলি, মুনি একাই করলেন দক্ষিণ আফ্রিকার সবার থেকে বেশি রান

হাফ-সেঞ্চুরির পথে বেথ মুনি। ছবি- গেটি।

Australia vs South Africa Only Women Test: পারথে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একমাত্র টেস্টের প্রথম দিনেই কোণঠাসা দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সফরের একমাত্র টেস্টের প্রথম দিনেই কোণঠাসা দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ১১ জন ব্যাটার মিলে যত রান সংগ্রহ করেন, পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার ওপেনার বেথ মুনি একাই করেন তার থেকে বেশি রান। পরে নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন অ্যালিসা হিলি। হাফ-সেঞ্চুরি করেন অ্যানাবেল সাদারল্যান্ডও। তার আগে বল হাতে আগুন ঝরান অজি পেসার ডার্সি ব্রাউন।

পারথে টস-ভাগ্য সঙ্গ দেয় অস্ট্রেলিয়াকে। স্বাভাবিকভাবেই ওয়াকায় টস জিতে দক্ষিণ আফ্রিকাকে শুরুতে ব্যাট করতে পাঠান অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন হিলি। দক্ষিণ আফ্রিকা ৩১.২ ওভারে মাত্র ৭৬ রানে অল-আউট হয়ে যায়। সুন লাস ১টি বাউন্ডারির সাহায্যে ৪৫ বলে ২৬ রান করেন। ২টি বাউন্ডারির সাহায্যে ২৫ বলে ১০ রান করে নট-আউট থাকেন মাসাবাতা ক্লাস। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

ক্যাপ্টেন লরা উলভার্ট ৪ রান করে আউট হন। ৫ রান করেন তানজিম ব্রিটস। ক্লোয়ি টাইরন ৫, নাদিন ডি'ক্লার্ক ৫, ননকুলুলেকো ম্লাবা ৬ ও আয়ান্দা লুবি ৫ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি অ্যানেক বশ, ডেলমি টাকার ও সিনালো জাফতা।

অস্ট্রেলিয়ার হয়ে প্রথম ইনিংসে ২১ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন ডার্সি ব্রাউন। ১৯ রানে ৩টি উইকেট নেন অ্যানাবেল সাদারল্যান্ড। ৪ রানে ২টি উইকেট সংগ্রহ করেন তালিয়া ম্যাকগ্রা। উইকেট পাননি কিম গার্থ ও এলিস পেরি।

আরও পড়ুন:- NZ vs SA 2nd Test: বেডিংহ্যামের শতরানে কিউয়িদের চ্যালেঞ্জিং টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা, অভিষেকেই ‘৯ উইকেট’ উইলিয়ামের

পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ২৫১ রান তোলে। তারা ৫৬ ওভার ব্যাট করে। ওপেন করতে নেমে বেথ মুনি ৭৮ রান করে সাজঘরে ফেরেন। অর্থাৎ, দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের থেকে মুনি একাই ২ রান বেশি করেন। ১০৯ বলের ইনিংসে তিনি ১৩টি চার মারেন।

আরও পড়ুন:- IND vs ENG: পূজারাকে ভারতীয় দলে না ফেরানোর একটাই কারণ হতে পারে, নির্বাচকদের সিদ্ধান্তে অখুশি কুম্বলে

নিশ্চিত শতরান হাতছাড়া করেন অ্যালিসা হিলি। তিনি ১২৪ বলে ৯৯ রান করে আউট হন। হিলি ১৬টি চার মারেন। ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৭ বলে ৫৪ রান করে নট-আউট থাকেন অ্যানাবেল সাদারল্যান্ড। ফোবি লিচফিল্ড ৪ ও এলিস পেরি ৩ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি তালিয়া ম্যাকগ্রা।

আপাতত প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়া এগিয়ে রয়েছে ১৭৫ রানে। দক্ষিণ আফ্রিকার মাসাবাতা ক্লাস ৩৯ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন নাদিন ডি'ক্লার্ক ও ডেলমি টাকার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.