বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS 2nd T20I: হাত পড়ল মাটিতে, তবে বল ঠেকতে দেননি মাঠে, পিছন দিকে দৌড়ে ইংলিসের দুরন্ত ক্যাচ তিলকের- ভিডিয়ো

IND vs AUS 2nd T20I: হাত পড়ল মাটিতে, তবে বল ঠেকতে দেননি মাঠে, পিছন দিকে দৌড়ে ইংলিসের দুরন্ত ক্যাচ তিলকের- ভিডিয়ো

দুরন্ত ক্যাচ তিলক বর্মার। ছবি- এএফপি।

India vs Australia 2nd T20I: গ্রিনফিল্ড স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে অনবদ্য ফিল্ডিংয়ের নমুনা পেশ করেন তিলক বর্মা।

ব্যাট হাতে মোটে ২টি বল খেলার সুযোগ পান। তাতেই ১টি ছক্কা-সহ ৭ রান যোগ করেন দলের ইনিংসে। পার্টটাইমার হিসেবে বল করার সুযোগ মেলেনি। তবে তিরুবনন্তপুরমের গ্রিনফিল্ড স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে দুরন্ত ফিল্ডিং করেন তিলক বর্মা।

বিশেষ করে রবি বিষ্ণোইয়ের বলে জোশ ইংলিসের যে ক্যাচটি ধরেন তিলক, তাকে এককথায় অনবদ্য বলা ছাড়া উপায় নেই। যদিও ম্যাচে তুলনায় একটি সহজ ক্যাচও ছাড়েন তিনি।

দ্বিতীয় ইনিংসের ৪.২ ওভারে বিষ্ণোইয়ের বলে স্লগ সুইপ মারার চেষ্টা করেন ইংলিস। যদিও বল ঠিকমতো কানেক্ট হয়নি ব্যাটে। হাওয়ায় ভেসে যায় বল। মিড অনে পিছন দিকে দৌড়ে দুরন্ত ক্যাচ ধরেন তিলক। তিনি শরীরের ভারসাম্য বজায় রাখতে না পেরে ডাইভও দেন। তবে বল হাতছাড়া করেননি তিলক। তৃতীয় আম্পায়ার টেলিভিশন রিপ্লে দেখে নিশ্চিত করেন যে, পরিচ্ছন্নভাবে ক্যাচ ধরেছেন তিলক। ফলে ব্যক্তিগত ২ রানের মাথায় সাজঘরে ফিরতে হয় ইংলিসকে।

পরে দ্বিতীয় ইনিংসের ১১.২ ওভারে আর্শদীপ সিংয়ের বল তুলে মারেন মার্কাস স্টইনিস। বল লং-অফ বাউন্ডারিতে ফিল্ডিং করা তিলক বর্মার হাত ছুঁয়ে মাঠের বাইরে চলে যায়। এমনটা নয় যে, বল তিলকের নাগালের বাইরে ছিল। আসলে যথা সময়ে লাফাতে পারেননি তিনি। বাউন্ডারি লাইনে পা ছুঁয়ে যেতে পারে, এই ভয়েই ভুল করে বসেন তিলক। ফলে আউট হয়ে মাঠ ছাড়ার বদলে ছয় রান উপহার পেয়ে যান স্টইনিস।

আরও পড়ুন:- IPL 2024 Player Retention: বাদ পড়লেন শাকিব-লিটন, কাদের ধরে রাখল KKR, ছেড়ে দিল কোন কোন তারকাকে, দেখুন সম্পূর্ণ তালিকা

ব্যক্তিগত ২৩ রানে জীবনদান পাওয়া স্টইনিস শেষমেশ ৪৫ রান করে আউট হন। যদিও আখেরে লাভ কিছু হয়নি অস্ট্রেলিয়ার। তারা ৪৪ রানে ম্যাচ হেরে মাঠ ছাড়ে। টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৩৫ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

আরও পড়ুন:- IPL 2024 Player Retention: স্টোকসকে ছেড়ে দিল CSK, ধোনির ভবিষ্যৎ স্পষ্ট হয়ে গেল ধরে রাখা ক্রিকেটারদের তালিকাতেই

হাফ-সেঞ্চুরি করেন যশস্বী জসওয়াল, রুতুরাজ গায়কোয়াড় ও ইশান কিষান। যশস্বী ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৫ বলে ৫৩ রান করেন। রুতুরাজ ৩টি চার ও ২টি ছক্কার সাহায্য়ে ৪৩ বলে ৫৮ রান করে মাঠ ছাড়েন। ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৫২ রান করে আউট হন ইশান। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৯১ রানে আটকে যায়।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

চালু হল কলেজের ভরতির অভিন্ন পোর্টাল! কবে থেকে আবেদন শুরু? কীভাবে করতে হবে? আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? অভব্য যাত্রীকে প্লেন থেকে নামাতে যেতেই বিমানকর্মীকে সজোরে কামড় মহিলার আজ এই মাসের শেষ প্রদোষ উপবাস, মনস্কামনা পূরণের জন্য কী করবেন জেনে নিন ইদ উদযাপনকে ঘিরে বালেশ্বরে ২ সম্প্রদায়ের সংঘর্ষ, জারি ১৪৪ ধারা, বন্ধ করা হল নেট ৭২ ঘণ্টায় দিল্লি ও নয়ডায় হিটস্ট্রোকে মৃত ১৫ জন, তাপপ্রবাহের সতর্কতা জারি EVM এ কারচুপির অভিযোগ নেই বাংলার কোনও দলেরই, বলছে EC, মেশিন পরীক্ষার খরচ কত? শাহরুখের সঙ্গে কাজ করতে ভয় পেয়েছিলেন হৃতিক! সেই গোপন কথাই ফাঁস করলেন ফারহা টসে জিতল South Africa Women , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| খুব সহজে কমিয়ে ফেলুন ইউরিক অ্যাসিড, মেনে চলুন এই নিয়মগুলি

T20 WC 2024

আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.