বাংলা নিউজ > ক্রিকেট > U19 World Cup: শেষ পর্যন্ত ব্যাট করাই আমাদের প্রধান লক্ষ্য ছিল- ম্যাচের সেরা হয়ে কী বললেন উদয় সাহারান?

U19 World Cup: শেষ পর্যন্ত ব্যাট করাই আমাদের প্রধান লক্ষ্য ছিল- ম্যাচের সেরা হয়ে কী বললেন উদয় সাহারান?

টানা পঞ্চমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছে টিম ইন্ডিয়া (ছবি:বিসিসিআই)

U19 World Cup Semi-Final 1: উদয় সাহারান এবং সচিন ধসের বিস্ফোরক ইনিংসের কারণে টিম ইন্ডিয়া এই জয় অর্জন করে ছিল। টানা পঞ্চমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছে টিম ইন্ডিয়া। ম্যাচের পর ভারতীয় দলের অধিনায়ক উদয় সাহারান একটি বিবৃতি দিয়েছেন।

India U19 vs South Africa U19: ২০২৪ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকাকে ২ উইকেটে হারিয়েছে। আফ্রিকান দল প্রথমে ব্যাট করে ভারতীয় দলের সামনে জয়ের জন্য ২৪৫ রানের লক্ষ্য দিয়েছিল। উদয় সাহারান এবং সচিন ধসের বিস্ফোরক ইনিংসের কারণে টিম ইন্ডিয়া এই জয় অর্জন করে ছিল। টানা পঞ্চমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছে টিম ইন্ডিয়া। ম্যাচের পর ভারতীয় দলের অধিনায়ক উদয় সাহারান একটি বিবৃতি দিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ জেতার পর অধিনায়ক উদয় সাহারন বলেন, ফাইনালে পৌঁছনোটা খুব ভালো অনুভূতি। আমরা একটি ক্লোজ ম্যাচ জেতার অভিজ্ঞতা পেয়েছি এবং ফাইনালে এটি ভালো হবে। আমরা ড্রেসিংরুমে মনোবল কমতে দিই না। এখানকার পরিবেশ এবং কোচরা দুর্দান্ত। ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত সাহারন বলেন, তিনি কোনও সময়েই কোনও চাপের মধ্যে ছিলেন না। হ্যাঁ, একটা সময় তারা অনেকটা পিছিয়ে ছিলেন। কিন্তু তারা বলেছিলাম যে, তাদের শেষ পর্যন্ত ব্যাট করতে হবে। এটি একটি অংশীদারিত্ব ছিল। তিনি যখন ব্যাট করতে আসি, তখন বল কিছুটা নড়াচড়া করছিল এবং ভালো বাউন্স ছিল। কিন্তু পরে বল আরও ভালোভাবে ব্যাটে আসতে শুরু করে।

ভারতের অধিনায়ক উদয় সাহারন ম্যাচের সেরা হয়ে বলেছেন, ‘আমরা একটা পর্যায়ে পিছিয়ে ছিলাম। তখন আমাদের লক্ষ্য একটাই ছিল যে, শেষ পর্যন্ত ব্যাট করতে হবে। এবং একটা বড় অংশীদারিত্ব গড়তে হবে। আমি এটি আমার বাবার কাছ থেকে পেয়েছি (ম্যচটিকে গভীরে নিয়ে যাওয়া)। আমি যখন ব্যাট করতে এলাম তখন বলটা একটু নড়াচড়া করছিল এবং ভালো বাউন্স করছিল। পরের দিকে বলটা ব্যাটে আরও ভালোভাবে আসতে শুরু করে। আমরা ড্রেসিংরুমে মনোবল একেবারেই কমতে দিই না। আমাদের পরিবেশ এবং কোচ দুর্দান্ত। ফাইনালে উঠতে পেরে দারুণ অনুভূতি। ক্লোজ ম্যাচ জয়ের স্বাদ পেয়েছি।’

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ইউয়ান জেমস বলেন, ‘তারা যখন ব্যাটিং করছিল, তখন আমরা চার উইকেট হারিয়েছিলাম, তখন উদয় ও সচিন সত্যিই ভালো ব্যাটিং করেছিল। এটি (পার্টনারশিপ ভাঙা) এমন কিছু যা আমরা পুরো টুর্নামেন্ট জুড়ে লড়াই করেছি কিন্তু তারা কখনও হাল ছাড়েনি।’

এই দুই খেলোয়াড় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লক্ষ্য তাড়া করে দলকে এমন এক সময়ে জয় এনে দিয়েছিলেন যখন টিম ইন্ডিয়া খুব কঠিন পরিস্থিতিতে ছিল। ভারত ৩২ রানে চার উইকেট হারায়, কিন্তু তখন অধিনায়ক উদয় সাহারন ও সচিন ধাস দুর্দান্ত ইনিংস খেলেন। পঞ্চম উইকেটে ১৭১ রানের জুটি গড়েন তাঁরা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইতিহাসে পঞ্চম উইকেটে এটিই সর্বোচ্চ জুটি। সাহারন ৮১ রান করেন এবং সচিন ৯৬ রান করেন।

ক্রিকেট খবর

Latest News

সিংহ, কন্য়া, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ১৬ জুলাই মঙ্গলবারের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে লাকি কারা? ১৬ জুলাইয়ের রাশিফল দেখে নিন লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের! Seattle Orcas বনাম San Francisco Unicorns-র ম্যাচে 23 রান জয়ী হল San Francisco Unicorns মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন?

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.