বাংলা নিউজ > ক্রিকেট > UAE vs NZ 2nd T20I: ভেঙে চুরমার নিউজিল্যান্ডের গরিমা, দুর্বল আমিরশাহির কাছে হার কিউয়িদের

UAE vs NZ 2nd T20I: ভেঙে চুরমার নিউজিল্যান্ডের গরিমা, দুর্বল আমিরশাহির কাছে হার কিউয়িদের

নিউজিল্যান্ডকে হারিয়ে উচ্ছ্বসিত আমিরশাহির ক্রিকেটাররা। ছবি- আইসিসি।

United Arab Emirates vs New Zealand 2nd T20I: আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথমবার কোনও সহযোগী দেশের কাছে পরাজিত হল নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের গরিমা ভেঙে চুরমার হল শনিবার। সংযুক্ত আরব আমিরশাহির কাছে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে পরাজিত হওয়া মাত্রই কিউয়িদের গৌরব ভেঙে গুঁড়িয়ে যায়। এই প্রথমবার তারা কোনও সহযোগী দেশের কাছে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে পরাজিত হয়।

নিউজিল্যান্ড ছাড়া এতদিন পূর্ণ সদস্য আর সব দেশ অন্তত একটি ম্যাচে সহযোগী দেশের কাছে পরাজিত হয়েছিল। নিউজিল্যান্ডের দুর্গ অটুট ছিল এতদিন। শেষমেশ বাকিদের দলে নাম লেখালেন কিউয়িরাও।

দুবাইয়ে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। তারা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪২ রানের ছোটখাটো ইনিংস গড়ে তোলে। নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকায় নিউজিল্যান্ড বড় রানের লক্ষ্যে পৌঁছতে পারেনি। ব্যাট হাতে কার্যত একা লড়াই চালান মার্ক চাপম্যান। লড়াকু হাফ-সেঞ্চুরি করেন তিনি।

চাপম্যান ৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৬ বলে ৬৩ রান করে আউট হন। এছাড়া ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১ বলে ২১ রান করে সাজঘরে ফেরেন চাড বোয়েস। ২টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ২১ রানের যোগদান রাখেন জেমস নিশাম। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

আরও পড়ুন:- US T10 Masters: ৪৮-এ পা দিতে চলা কালিসের তাণ্ডবে দাপুটে জয় রায়নাদের, ১৭ বলে হাফ-সেঞ্চুরি দিল্লির অল-রাউন্ডারের

টিম সেফার্ত ৭, মিচেল স্যান্টনার ১, কোল ম্যাককঞ্চি ৯, রাচিন রবীন্দ্র ২, কাইল জেমিসন ৮ ও ক্যাপ্টেন টিম সাউদি ৪ রান করেন। খাতা খুলতে পারেননি ডেন ক্লেভার। আমিরশাহির হয়ে ২০ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন আয়ান আফজল খান। ১৬ রানে ২টি উইকেট দখল করেন মহম্মদ জাওয়াদউল্লাহ। ১টি করে উইকেট নিয়েছেন আলি নাসির, জাহুর খান ও মহম্মদ ফরাজউদ্দিন।

আরও পড়ুন:- Mehuli Bags Olympics Quota: বিশ্বচ্য়াম্পিয়নশিপে ব্রোঞ্জ, সঙ্গে অলিম্পিক্সের টিকিট, দেশকে গর্বিত করলেন বাংলার মেহুলি

পালটা ব্যাট করতে নেমে আমিরশাহি ১৫.৪ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ২৬ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে ৩ ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরায় আমিরশাহি। আগ্রাসী হাফ-সেঞ্চুরি করেন ক্যাপ্টেন মহম্মদ ওয়াসিম। তিনি ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৫৫ রান করে আউট হন। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২১ বলে ২৫ রান করে মাঠ ছাড়েন ভৃত্য অরবিন্দ। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন আসিফ খান। ১২ বলে ১২ রান করে নট-আউট থাকেন বাসিল হামিদ।

টিম সাউদি, মিচেল স্যান্টনার ও কাইল জেমিসন ১টি করে উইকেট দখল করেন। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন আয়ান আফজল খান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিকিম ও অসমের ওপরে আছে ২টি ঘূর্ণাবর্ত, তাপপ্রবাহের থেকে রেহাই পাবে বাংলা? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল দ্বিতীয় বিবহবার্ষিকীর পর ‘ঝড়’ জীবনে? ইনস্টাগ্রামে কীসের ইঙ্গিত দিলেন আলিয়া কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল ফের গুলির আওয়াজে তটস্থ ভাটপাড়া, জখম তৃণমূল সমর্থক, অভিযোগের তিরে বিদ্ধ পদ্ম বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল

Latest IPL News

কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.