বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো: টেস্টের ইতিহাসে ১২ বছরে প্রথমবার রান আউট হলেন কেন উইলিয়ামসন!

ভিডিয়ো: টেস্টের ইতিহাসে ১২ বছরে প্রথমবার রান আউট হলেন কেন উইলিয়ামসন!

১২ বছরে প্রথমবার রান আউট হলেন কেন উইলিয়ামসন! (ছবি-AP) (AP)

মার্নাস ল্যাবুশান মিড অফ অঞ্চল থেকে বল থ্রো করে রান আউট করে দেন কেন উইলিয়ামসনকে। ফলে ১২ বছরে টেস্ট কেরিয়ারে প্রথমবার রান আউট হয়ে শূন্য রানেই প্যাভিলিয়নে ফিরতে হয় কেন উইলিয়ামসনকে।

শুভব্রত মুখার্জি: বর্তমান সময়ে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার হলেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। বিরাট কোহলি, স্টিভ স্মিথ, বাবর আজম, জো রুটদের সঙ্গে তিনি লড়াই করছেন শ্রেষ্ঠত্বের। সবেমাত্র তৃতীয় সন্তানের বাবা হয়েছেন তিনি। সে কথা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট শুরুর আগেই জানিয়েছেন তিনি। স্ত্রী, সন্তানকে সঙ্গী করে একটি ছবিও পোস্ট করেছিলেন নিজের ইনস্টাগ্রামে। তারপরেই ২৯ ফেব্রুয়ারি থেকে জাতীয় দলের হয়ে নেমে পড়েছেন, অংশগ্রহণ করেছেন অজিদের বিরুদ্ধে প্রথম টেস্টের লড়াইতে। ওয়েলিংটনে অনুষ্ঠিত এই টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে কোনও রান করতে পারেননি কেন উইলিয়ামসন। আর এদিন ১২ বছর বাদে অর্থাৎ প্রায় এক দশকেরও বেশি সময় বাদে টেস্টে রান আউট হতে হল তাঁকে।

আরও পড়ুন… IND vs ENG: এক টেস্টে ৮ উইকেট নিতেই ইংরেজ স্পিনারকে নয়া অশ্বিন বলে দিলেন ভন!

ঘটনাটি ঘটেছে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস ব্যাটিংয়ের সময়ে। অস্ট্রেলিয়ার হয়ে সেই সময়ে বল করছিলেন বাঁহাতি পেসার মিচেল স্টার্ক। নিজের ইনিংসে সবেমাত্র দ্বিতীয় বলটি খেলেন কেন উইলিয়ামসন। তখনও রান হয়নি তাঁর। হয়তো প্রথম রান পাওয়ার তাগিদেই করে ফেলেন একটু তাড়াহুড়া। আর তার ফলেই তাঁকে হারাতে হয় তাঁর উইকেটটি। কিউয়ি ইনিংসের পঞ্চম ওভারে তখন দলের রান সংখ্যা ১ উইকেটে ১২ রান। এই সময়ে স্টার্কের বল মিড অফ অঞ্চলে ঠেলে দিয়ে একটি রান নিতে যান কেন উইলিয়ামসন। তিনি বলের দিকে লক্ষ্য রাখায় খেয়াল করতে পারেননি উল্টোদিক থেকে দৌঁড়ে আসা তাঁর সতীর্থ উইল ইয়ংকে। দুজনের একে অপরের সঙ্গে সংঘর্ষ হয়ে যায়। আর সেই সুযোগটি কাজে লাগান‌ মার্নাস ল্যাবুশান। তিনি মিড অফ অঞ্চল থেকে বল থ্রো করে রান আউট করে দেন কেন উইলিয়ামসনকে। ফলে ১২ বছরে টেস্ট কেরিয়ারে প্রথমবার রান আউট হয়ে শূন্য রানেই প্যাভিলিয়নে ফিরতে হয় কেন উইলিয়ামসনকে।

আরও পড়ুন… Akash Chopra on Hardik Pandya: হার্দিককে কেন ফালতু শাস্তি দেওয়া হবে? ইশান-শ্রেয়সদের ছেঁটে ফেলার মধ্যেই বললেন চোপড়া

আরও পড়ুন… IRE vs AFG: ইতিহাস আয়ারল্যান্ডের, আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে প্রথম বার টেস্ট জয় বলবির্নিদের

প্রসঙ্গত ওয়েলিংটন টেস্টে প্রথম ইনিংসে অজিরা ৩৮৩ রানে অলআউট হয়েছে। ম্যাট হেনরি নিয়েছেন পাঁচটি উইকেট। ক্যামেরুন গ্রিন অনবদ্য অপরাজিত ১৭৪ রানের একটি ইনিংস খেলেন। যার জবাবে প্রথম ইনিংসে মাত্র ১৭৯ রানে অলআউট হয়েছে কিউয়িরা। তাদের হয়ে গ্লেন ফিলিপস গুরুত্বপূর্ণ ৭১ রান করেছেন। ম্যাট হেনরি করেছেন ৪২ রান। নাথান লিয়ন ৪৩ রান দিয়ে নিয়েছেন চারটি উইকেট। দিনের শেষে ব্যাট করতে নেমে টিম সাউদির দাপুটে বোলিংয়ে দুটি উইকেট হারিয়েছে অজিরা। স্টিভ স্মিথ এবং মার্নাস ল্যাবুশানকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন সাউদি। ক্রিজে অপরাজিত রয়েছেন নৈশপ্রহরী নাথান লিয়ন এবং ওপেনার উসমান খোয়াজা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে নাকা তল্লাশিতে BJP নেতার গাড়ি থেকে উদ্ধার টাকার পাহাড়, শোরগোল জলপাইগুড়িতে নন্দীগ্রামে পার্টি অফিস পুনরুদ্ধার করে কুইক রেসপন্স টিম গঠনের ঘোষণা দেবাংশুর দ্বিতীয় বিবাহবার্ষিকীতে রণবীরের জন্য আদুরে পোস্ট আলিয়ার, লিখলেন, ‘এতদূর…’

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.