বাংলা নিউজ > ক্রিকেট > ভিডিয়ো: আহত গাপ্তিলকে রান আউট করে শাদাবের আপিল! সতীর্থের আবেদন ফিরিয়ে মন জিতলেন মুনরো

ভিডিয়ো: আহত গাপ্তিলকে রান আউট করে শাদাবের আপিল! সতীর্থের আবেদন ফিরিয়ে মন জিতলেন মুনরো

আহত গাপ্তিলকে রান আউট করে শাদাবের আপিল (ছবি:এক্স)

ILT20 2024 Desert Vipers vs Sharjah Warriors: আহত মার্টিন গাপ্তিলকে রান আউট করেন শাদাব খান এরপরেই এগিয়ে আসেন কলিন মুনরো। তিনি শাদাবকে আপিল করতে মানা করেন এবং আউটের এই আপিল প্রত্যাহার করে বাইশ গজে নতুন দৃষ্টান্ত তৈরি করেছেন

Colin Munro Shows Real Sportsmanship withdraws Shadab Khan appeal: আহত মার্টিন গাপ্তিলকে রান আউট করেন শাদাব খান এরপরেই এগিয়ে আসেন কলিন মুনরো। তিনি শাদাবকে আপিল করতে মানা করেন এবং আউটের এই আপিল প্রত্যাহার করে বাইশ গজে নতুন দৃষ্টান্ত তৈরি করেছেন। আসলে ২০২৪ সালের ইন্টারন্যাশানাল লিগ টি টোয়েন্টির ১৩তম ম্যাচে মুখোমুখি হয়েছিল শারজাহ ওয়ারিয়র্স ও ডেজার্ট ভাইপার্স। এই ম্যাচে শারজাহ ওয়ারিয়র্স জিতলেও, ম্যাচে আসল স্পোর্টসম্যান স্পিরিট দেখিয়ে সকল মন জিতেছেন ডেজার্ট ভাইপার্সের ক্যাপ্টেন কলিন মুনরো।

ঘটনাটা কী ঘটেছিল?

আহত খেলোয়াড়কে রান আউট করে শাদাব খান, যা দেখে সকলেই অবাক হয়েগিয়েছিলেন। আসলে এই ম্যাচে শারজাহ ওয়ারিয়র্সের ব্যাটিং চলাকালীন ১২তম ওভারের প্রথম বলেই শাদাবের বলে স্ট্রাইকিং শটে মারেন জো ডেনলি। এটি সরাসরি নন-স্ট্রাইকারে দাঁড়িয়ে থাকা মার্টিন গাপ্তিলের দিকে চলে যায়। বলটি সোজা গিয়ে মার্টিন গাপ্তিলের গায়ে লাগে। এই কারণে মার্টিন গাপ্তিল মাঠেই পড়ে যান। চোট লাগায় আহত হন তিনি। সেই সময়ে অবশ্য রান নেওয়ার জন্য ক্রিজ ছেড়ে ছিলেন তিনি। ফলে ক্রিজের বাইরে পড়েছিলেন মার্টিন গাপ্তিল। তখনই বলটি মার্টিন গাপ্তিলের গায়ে লেগে শাদাব খানের হাতে আসে। প্রতিপক্ষ ব্যাটারকে আউট করার এমন সুযোগ ছাড়েননি শাদাব। চোট পাওয়ার পরে মার্টিন গাপ্তিল যখন ক্রিজে ফিরে আসার কঠিন চেষ্টা করছেন তখনই তাঁকে রান আউট করেন শাদাব খান।

এরপরে তিনি মার্টিন গাপ্তিলের দিকে তাকিয়ে হাসেন এবং আউটের আপিল করতে থাকেন। আসলে তখনও ক্রিজে এসে পৌঁছাতে পারেননি মার্টিন গাপ্তিল। এখানে শাদাব খান সুযোগের সদ্ব্যবহার করে বল ধরে বেইল উড়িয়ে দেন। ক্রিকেটের নিয়ম অনুযায়ী মার্টিন গাপ্তিল আউট হলেও খেলার স্পিরিট অনুযায়ী এটা ঠিক হয়নি। শাদাব খানের এমন আচরণ দেখে অবাক হয়ে গিয়েছিলেন শারজাহ ওয়ারিয়র্সের ব্যাটার মার্টিন গাপ্তিল। সেই সময়ে এগিয়ে আসেন ডেজার্ট ভাইপার্সের অধিনায়ক কলিন মুনরো। তিনি এসে শাদাব খানকে এই আউটের আপিল কতে মানা করেন। তিনি নিজেও এর আপিল করেননি। যা দেখে সকলের মন জেতেন মুনরো।

ম্যাচে কী হয়েছিল?

আমরা যদি এই ম্যাচের কথা বলি, শারজাহ ক্রিকেট গ্রাউন্ডে, ডেজার্ট ভাইপার্স টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। তারপরে অধিনায়ক ক্যাডমোরের ৩৪ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস এবং গাপ্তিলের ৩৯ রানের ইনিংসের ভিত্তিতে শারজাহ দল নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৪ রান। জবাবে ডেজার্ট ভাইপার্সদের হয়ে অ্যালেক্স হেলস ৪০ বলে ৬১ রানের ইনিংস খেলেন। আজম খান যোগ করেন ২২ বলে ৩৫ রান। যাইহোক, তা সত্ত্বেও, ২০ ওভারে পরে ডেজার্ট ভাইপার্স স্কোর বোর্ডে সাত উইকেটের বিনিময়ে মাত্র ১৬৭ রান তুলতে সক্ষম হয় এবং তারা ৭ রানের ব্যবধানে ম্যাচটি হেরে যায়। যদিও এদিনের ম্যাচটি ডেজার্ট ভাইপার্স হেরে ছিল, তবে তাদের দলের ক্যাপ্টেন কলিন মুনরো সকলের মন জেতেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সোমে ভারী বৃষ্টি বাংলায়, ঘূর্ণিঝড় তৈরির আগেই বইবে ঝোড়ো হাওয়া, কোথায় কোথায় হবে? ২০১৯-তে স্রেফ অঘটন? আমেঠিতে পরীক্ষায় স্মৃতি, রাহুল সরে যাওয়ায় লাভ হবে কংগ্রেসের? রাজনাথ, রাহুল, স্মৃতির পরীক্ষা, আজ দেশের ৪৯ আসনে ভোট, অযোধ্যা-সহ কোথায় নজর? কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ, খোঁজ চলছে, বার্তা মন্ত্রীর জলের তলায় যাওয়া থেকে ব্যাডমিন্টন ম্যাচ! ভোটার টানতে অভিনব কসরত ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু ‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের লোকসভার মধ্যেই অসমে প্রকাশ্যে BJP-র আদি-নব্য দ্বন্দ্ব, অস্বস্তিতে গেরুয়া শিবির BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.