বাংলা নিউজ > ক্রিকেট > Vijay Hazare Trophy 2023: ৩৯ রানে নাগাল্যান্ডের ৬ উইকেট ফেলল বাংলা, ১৪০ তাড়া করে ৯ উইকেটে বড় জয় সুদীপদের

Vijay Hazare Trophy 2023: ৩৯ রানে নাগাল্যান্ডের ৬ উইকেট ফেলল বাংলা, ১৪০ তাড়া করে ৯ উইকেটে বড় জয় সুদীপদের

বাংলা ক্রিকেট টিম।

বৃহস্পতিবার মুম্বইয়ে বিজয় হাজারের ট্রফিতে ১৮৭ বল বাকি থাকতে ৯ উইকেটে নাগাল্যান্ডের বিরুদ্ধে বড় জয় ছিনিয়ে নেয় বাংলা। নাগাল্যান্ডকে মাত্র ১৩৯ রানে অলআউট করার পর, অভিমন্যু ঈশ্বরণ আর সুদীর ঘরামি মিলে হাসতে হাসতে জয়ের লক্ষ্যে বাংলাকে পৌঁছে দেন ১৮.৫ ওভারেই। 

৫০ ওভারের ম্যাচ, নাকি টি-টোয়েন্টি ক্রিকেট? নাগাল্যান্ডের বিরুদ্ধে বাংলার ইনিংস টি-টোয়েন্টিতেই পরিণত হয়েছিল। ম্যাচ জিততে তাদের পুরো ২০ ওভারও ব্যাট করতে হল না। সাক্ষম চৌধুরী, করণ লাল, আকাশ দীপদের দাপটে নাগাল্যান্ডের ব্যাটাররা রীতিমতো নাকানিচোবানি খেলেন। নাগাল্যান্ডকে মাত্র ১৩৯ রানে অলআউট করার পর, অভিমন্যু ঈশ্বরণ আর সুদীর ঘরামি মিলে হাসতে হাসতে জয়ের লক্ষ্যে বাংলাকে পৌঁছে দেন ১৮.৫ ওভারে। বৃহস্পতিবার মুম্বইয়ে বিজয় হাজারের ট্রফিতে ১৮৭ বল বাকি থাকতে ৯ উইকেটে নাগাল্যান্ডের বিরুদ্ধে বড় জয় ছিনিয়ে নেন সুদীপ ঘরামিরা।

আরও পড়ুন: বিশ্বকাপ জিততে না পারার আফসোস আঁকড়ে জীবন চলবে না- রোহিতদের উচিত পরামর্শ দিলেন কপিল

এদিন টস জিতে নাগাল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায় বাংলা। শুরু থেকেই বাংলার বোলারদের দাপটে নাগাল্যান্ডের ব্যাটাররা বেশ নড়বড় করছিলেন। তাও ১০০ রানে যখন নাগাল্যান্ড পৌঁচ্ছেছিল, তখন ৪ উইকেট হারিয়েছিল তারা। কিন্তু এর পর মাত্র ৩৯ রানের মধ্যে বাকি ৬ উইকেট পড়ে যায়। সর্বোচ্চ রান করেন সুমিত কুমার। তিনি তিনি চারে নেমে ২টি চার, ১টি ছক্কার হাত ধরে ৬৯ বলে ৩৬ রান করেন। আর ওপেন করতে নেমে জোশুয়া ওজুকুম ২৯ রান (৫২ বলে) করেন। মারেন ৫টি চার। এর বাইরে কেউ ১৫ রানের গণ্ডিও টপকাতে পারেনি। আর এক ওপেনার সেদেশালি রুপেরো করেছেন ১০ রান। হোকাইতো জিমোমি করেছেন ১৪ রান। ১২ রান করেছেন আরএস জগন্নাথ সিনিবাস। বাকিরা এক অঙ্কের ঘরেই গড়াগড়ি খেয়েছেন।

আরও পড়ুন: সাদা-বলের ক্রিকেট থেকে কি এবার সরে দাঁড়াবেন রোহিত? আলোচনায় বসবে বিসিসিআই

পুরো ৫০ ওভারও ব্যাট করতে পারেনি নাগাল্যান্ড। তারা ৪৭ ওভারে মাত্র ১৩৯ রানেই অলআউট হয়ে যায়। বাংলার হয়ে বল হাতে সবচেয়ে ভালো পরিসংখ্যান সাক্ষমের। তিনি ৭ ওভার বল করে ২৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন। করণ লাল ৭ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। আকাশদীপ ৮ ওভার বল করে ২৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন ইশান পোড়েল, শাহবাজ আহমেদ এবং প্রদীপ্ত প্রামাণিক।

মাত্র ১৪০ রান তাড়া করতে নেমে ২০ ওভারও ব্যাট করতে হয়নি বাংলাকে। তারা ১৮.৫ ওভারেই ১ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। ওপেন করতে নেমে শুরুটা বেশ ধামাকাদার করেছিলেন অভিষেক পোড়েল। কিন্তু তিনি বেশীক্ষণ টিকতে পারেননি। ৮ বলে ১৪ রান করে আউট হয়ে যান। এই ১৪ রানের ইনিংসের মধ্যেই তিনটি চার হাঁকান তিনি। অভিষেক আউট হলেও, বাংলার আর উইকেট পড়েনি। অভিমন্যু ঈশ্বরণ এবং সুদীপ ঘরামি মিলে বাংলাকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ৭টি চারের সাহায্যে ৬৩ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন অভিমন্যু। ৪৪ বলে অপরাজিত ৬২ করেন সুদীপ। তাঁর ইনিংসে রয়েছে ১১টি চার। ১৮৭ বল বাকি থাকতে ১ উইকেটে ১৪৩ রান করে ফেলে বাংলা। নাগাল্যান্ডের জগন্নাথ সিনিবাস একমাত্র উইকেটটি নিয়েছেন। প্রথম ম্যাচে জয়ের ফলে বাংলা ৪ পয়েন্ট পেল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘প্রেগনেন্সিতে হাই হিল কেন?...’ দীপিকার কাজে অভিনেত্রীকে নিয়ে চিন্তা ভক্তদের উড়ন্ত সিঁদুরের পর এবার কোন গোপনে মন ভেসেছে-তে নকল চুলে সিঁদুরদান! হেসে খুন সবাই চালান ছোট্ট মুদি দোকান, আচমকা হাতে এল ১২ কোটির IT নোটিশ! চলছে নয়া জালিয়াতি ভালোই ব্যাট করছি,শুধু ছন্দ পাচ্ছি না,ওটা পেলেই…ব্যর্থতার মাঝে দাবি ম্যাক্সওয়েলের ভারতীয় দলে শুভাশিসদের হেডস্যার হতে পারেন ISL-এর এই কোচরা! দৌড়ে লোবেরা, হাবাস! স্বামী-স্ত্রীর সম্পর্ক হবে আরও মজবুত, বাড়বে প্রেম! বেডরুমে এই নিয়ম মেনে চলুন ‘বেআইনি দখলদারী নয়!’ আড্ডা-র দায়িত্ব নিয়ে কড়া বার্তা ব্যবসায়ী কবি দত্তের মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা, কলকাতা সহ জেলায় জেলায় কেমন থাকবে আবহাওয়া? ক্লাস টুয়েলভে ৯৮% পান শ্রীলেখা-কন্যা, দাদাগিরিতে পারেননি এই প্রশ্নের উত্তর দিতে লোকো পাইলটদের মানুষ মনে করেন না রেলের আধিকারিকরা, দাবি মালগাড়ির চালকের পরিবারের

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.