বাংলা নিউজ > ক্রিকেট > Google-এর ২৫ বছরের ইতিহাসে সবচেয়ে বেশি সার্চ হওয়া ক্রীড়াবিদের তালিকায় কোহলি-রোনাল্ডো

Google-এর ২৫ বছরের ইতিহাসে সবচেয়ে বেশি সার্চ হওয়া ক্রীড়াবিদের তালিকায় কোহলি-রোনাল্ডো

বিরাট কোহলি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (ছবি-এএফপি)

অনুসন্ধান র‌্যাঙ্কিংয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তার প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকেও পিছনে ফেলে দিয়েছেন। উভয় খেলোয়াড়ই প্রায় ১৫ বছর ধরে ফুটবলের শীর্ষে রয়েছেন। মজার ব্যাপার হল, বিরাট কোহলি হলেন লিওনেল মেসির থেকেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বড় ভক্ত।

গুগল সম্প্রতি তাদের ২৫ বছরের ইতিহাসে সবচেয়ে বেশি অনুসন্ধান করা বিষয়গুলিকে সকলের সামনে প্রকাশ করেছে। সচিন তেন্ডুলকর, এমএস ধোনি এবং রোহিত শর্মার মতো কিংবদন্তিদের পিছনে ফেলে টিম ইন্ডিয়ার স্টাইলিশ ব্যাটসম্যান বিরাট কোহলি ক্রিকেটে সবচেয়ে বেশি খোঁজা ক্রিকেটার হয়ে উঠেছেন। গুগলের সার্চ হিস্ট্রিতে বিরাট কোহলির প্রাধান্য ক্রিকেট বিশ্বে তাঁর জনপ্রিয়তাকে সকলের সামনে তুলে ধরেছে।

যাইহোক, যখন এই তালিকায় সবচেয়ে বেশি অনুসন্ধান করা অ্যাথলিটের কথা যখন আসে, তখন অবশ্য কোহলি শীর্ষস্থানে থাকবেন না। এই জায়গায় যিনি থাকবেন তিনি হলেন রিয়াল মাদ্রিদ এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ৩৮ বছর বয়সের এই তারকা, সৌদি আরবের ক্লাব আল-নাসরের হয়ে শক্তিশালী পারফর্ম করে চলেছেন। চলতি বছরে তিনি ৫০টি গোলও করে ফেলেছেন।

অনুসন্ধান র‌্যাঙ্কিংয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তার প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকেও পিছনে ফেলে দিয়েছেন। উভয় খেলোয়াড়ই প্রায় ১৫ বছর ধরে ফুটবলের শীর্ষে রয়েছেন। মজার ব্যাপার হল, বিরাট কোহলি হলেন লিওনেল মেসির থেকেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বড় ভক্ত। অনেক সাক্ষাৎকারে পর্তুগিজ ফুটবলারের খোলাখুলি প্রশংসা করেছেন বিরাট কোহলি। রোহিত শর্মার টিম ইন্ডিয়াকে ICC বিশ্বকাপ 2023-এর ফাইনালে নিয়ে যাওয়ার জন্য বড় ভূমিকা পালন করেছিলেন ৩৫ বছর বয়সি এই তারকা।

ICC ইভেন্টের 2023 সংস্করণে অনেক রেকর্ড ভেঙে দিয়েছিলেন। টিম ইন্ডিয়ার জার্সি গায়ে একদিনের আন্তর্জাতিক (ওডিআই) বিশ্বকাপে একাধিক রেকর্ড করেছিলেন বিরাট কোহলি। তবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শোপিস ইভেন্টের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল টিম ইন্ডিয়া। বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫০ নম্বর ওডিআই সেঞ্চুরির মাধ্যমে সচিন তেন্ডুলকরের ৪৯ সেঞ্চুরির রেকর্ডকে টপকে গিয়েছিলেন বিরাট কোহলি। এছাড়াও তিনি ১১ ম্যাচে ৭৬৫ রান করে শীর্ষস্থানীয় রান সংগ্রাহক হিসাবে বিশ্বকাপ শেষ করেছিলেন।

এদিকে গুগল তাদের ‘ইয়ার ইন সার্চ 2023’ তালিকা প্রকাশ করেছে। প্রতি বছরের মতো, সারা বিশ্বে তার সার্চ ইঞ্জিনে - বিষয়, প্রবণতা, ব্যক্তিত্ব, খবর - সবচেয়ে বেশি কী অনুসন্ধান করা হয়েছে তা প্রকাশ করা হয়েছে। ‘ইয়ার ইন সার্চ 2023’ তালিকায় সমস্ত বিভাগ রয়েছে - খবর, বিনোদন, মেমস, ভ্রমণ, রেসিপি এবং অ্যাথলেটিক। এই তালিকায় জায়গা পেয়েছেন ভারতের তরুণ ক্রিকেটার শুভমন গিল। গুগলের সার্চ ইঞ্জিনে ভারতীয় ক্রীড়াবিদদের তালিকায় সকলের উপরে রয়েছে শুভমন গিলের নাম। অন্যদিকে গুগলে বিশ্বের সবথেকে বেশি খোঁজ করা ক্রীড়াব্যাক্তিত্বের মধ্যে গিল রয়েছেন ৯ নম্বরে।

তবে সকলকে চমকে দিয়ে এই তালিকায় জায়গা করে নিয়েছেন রাচিন রবীন্দ্র। নিউজিল্যান্ডের এই তরুণ তারকা ক্রিকেটার প্রথমবার বিশ্বকাপে খেলেছিলেন। এবং প্রথমবারেই সকলের নজর কেড়েছিলেন। সেই কারণেই হয়তো বিশ্ব ক্রীড়াজগত তাঁর প্রতি আগ্রহ দেখিয়েছিল এবং তাঁর সম্বন্ধে খোঁজ খবর করছিল। ভারতের সার্চের বিষয়ে তিন নম্বরে রয়েছেন রাচিন রবীন্দ্র। আর গোটা বিশ্বে খোঁজ করার বিষয়ে আট নম্বরে জায়গা করেছেন তিনি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা!

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.