বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়ান গেমসের দলে নাম না দেখে চমকে উঠেছিলেন- দেড় বছর জাতীয় দল থেকে ব্রাত্য থাকার পর অবশেষে মুখ খুললেন শিখর ধাওয়ান

এশিয়ান গেমসের দলে নাম না দেখে চমকে উঠেছিলেন- দেড় বছর জাতীয় দল থেকে ব্রাত্য থাকার পর অবশেষে মুখ খুললেন শিখর ধাওয়ান

শিখর ধাওয়ান।

ধাওয়ান শেষ বার ভারতের হয়ে খেলেছেন ২০২২ সালে। ডিসেম্বর মাসে বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেটে খেলেছিলেন শিখর ধাওয়ান। তার পর থেকে তাঁকে ব্র্যাত্য করেই রাখা হয়েছে। পাশাপাশি যশস্বী জসওয়াল, শুভমন গিল, রুতুরাজের মতো ওপেনাররা একের পর এক উঠে আসায়, আরও কঠিন হয়েছে শিখর ধাওয়ানের জাতীয় দলে ফেরা।

শুভব্রত মুখার্জি: ২০২৪ সালেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। আর কয়েক মাস বাদেই আমেরিকা এবং ক্যারিবিয়ানে অনুষ্ঠিত হবে এই টি-২০ বিশ্বকাপ। তার আগে ঘরের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলছে ভারতীয় দল। যে সিরিজে ইতিমধ্যেই তারা ২-০ ফলে পকেটে পুড়ে ফেলেছে। টি-২০ বিশ্বকাপের আগে ভারতের খেলা এটাই শেষ দ্বিপাক্ষিক টি-২০ সিরিজ হতে চলেছে। দীর্ঘদিন আইসিসি ট্রফি জয়ের স্বাদ পায়নি ভারতীয় দল।

শেষ বার তারা এক দশক আগে আইসিসি ট্রফি জয়ের স্বাদ পেয়েছিল। ২০১৩ সালে সেবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারতীয় দল। ভারতের সেই ট্রফি জয়ের অন্যতম নায়ক ছিলেন বাঁ-হাতি ওপেনার ব্যাটার শিখর ধাওয়ান। ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার দীর্ঘ দিন‌ ধরেই ব্রাত্য জাতীয় দল থেকে। আগামী টি-২০ বিশ্বকাপেও তাঁর খেলার সম্ভাবনা নেই বললেই চলে। নিয়মিত আইপিএলে খেলে ভালো পারফরম্যান্স করার পরেও, জাতীয় নির্বাচকদের নজরে নেই তিনি। এমন আবহে জাতীয় দল থেকে ব্রাত্য থাকায় যে তিনি বিস্মিত, তা গোপন করেননি শিখর ধাওয়ান। পাশাপাশি বিভিন্ন বিষয় নিয়ে এবার অকপটে তাঁর মতামত তিনি জানিয়েছেন।

আরও পড়ুন: কে এই সিদ্ধার্থ দেশাই, একাই ৭ উইকেট নিয়ে ১০৩ রানে কর্ণাটককে গুটিয়ে, গুজরাটকে ৬ রানে জিততে সাহায্য করলেন?

ধাওয়ান শেষ বার ভারতের হয়ে খেলেছেন ২০২২ সালে। ডিসেম্বর মাসে বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেটে খেলেছিলেন তিনি। তারপর থেকে দীর্ঘ দিন পঞ্জাব কিংসের অধিনায়ককে কার্যত নির্বাচনের ক্ষেত্রে অবহেলাই করেছেন জাতীয় নির্বাচকরা। পাশাপাশি যশস্বী জসওয়াল, শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়ের মতো ওপেনাররা একের পর এক উঠে এসেছেন । ফলে আরও কঠিন হয়েছে শিখর ধাওয়ানের জাতীয় দলে ফেরা। এমন কী ২০২৩ সালের এশিয়ান গেমসের দলেও জায়গা হয়নি শিখর ধাওয়ানের। আর তার পরেই সম্প্রতি এই সমস্ত বিষয় নিয়ে মুখ খুলেছেন শিখর ধাওয়ান।

আরও পড়ুন: লারার মতো চারশোর ইনিংস খেললেন কর্ণাটকের তরুণ,ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে ছুঁলেন ৭৬ বছর আগের রেকর্ড

তিনি বলেছেন, ‘এশিয়ান গেমসের জাতীয় দলে যখন আমার নাম দেখিনি তখন বেশ বিস্মিত হয়েছিলাম। তার পরেই আমি চিন্তা করি যে, নির্বাচকদের নিশ্চয় কোনও আলাদা ভাবনা-চিন্তা রয়েছে। আর সেই কারণেই হয়তো তারা আমাকে দলে নেননি। আমি পরবর্তীতে এই সিদ্ধান্ত মেনে নিই। আমার সঙ্গে কোন জাতীয় নির্বাচকের আমার ভবিষ্যৎ নিয়ে কোনও রকম কোনও আলোচনা হয়নি। আমি নিয়মিত এখনও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যাই। আমি সেখানে আমার সময় উপভোগ করি। এখানকার পরিকাঠামো, যাবতীয় সুযোগসুবিধা দুর্দান্ত। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি আমার কেরিয়ার গড়তে অনেকটাই সাহায্য করেছে। তার জন্য আমি ঋণী, চিরকৃতজ্ঞ।’

ধাওয়ান এই মুহূর্তে তাঁর ব্যক্তিগত জীবন হোক বা পেশাদার জীবন, দুই জায়গাতেই একটু সমস্যায় রয়েছেন। তাঁর স্ত্রী আয়েশা মুখোপাধ্যায়ের সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়ে গিয়েছে। নিজের পুত্র সন্তান জোরাবারের সঙ্গেও তাঁর এক বছরের বেশি সময় দেখা হয়নি। কয়েক দিন আগেই বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়াতেও আবেগঘন পোস্ট করেছিলেন ভারতীয় তারকা। তাঁর স্ত্রী যে তাঁকে সব রকম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে ব্লক করেছেন, যাতে তিনি কোনও রকম কোনও যোগাযোগ করতে না পারেন, সেকথাও জানান তিনি। উল্লেখ্য, গত বছর ওডিআই বিশ্বকাপের সঙ্গে শুরু হয়েছিল এশিয়ান গেমসও। ফলে ওডিআই বিশ্বকাপে জাতীয় দলের প্রথমসারির তারকারা ব্যস্ত থাকায়, কার্যত দ্বিতীয় সারির দল এশিয়ান গেমসে পাঠিয়েছিল ভারত। সেই এশিয়ান গেমসের দলেও ধাওয়ানের সুযোগ না পাওয়াটা ছিল অনেকের কাছেই বিস্ময়ের।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

হৃদরোগে আক্রান্ত তীর্থ, বরকে বাঁচাতে পথে পথে গান গেয়ে রোজগার করবে পুতুল! T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! অল্প পরিশ্রমেই হয়ে পড়ছেন ক্লান্ত? এনার্জি বাড়াতে পাতে রাখুন এই ৭ বীজ এবার ঘুরে আসুন পলাশির সেই যুদ্ধক্ষেত্রে, গায়ে কাঁটা দেবে! কথা বলে ইতিহাস… ভাঙা হাত নিয়েই মায়ের জন্মদিন সেলিব্রেট করলেন ঐশ্বর্য, সঙ্গী মেয়ে, এলেন না অভিষেক চা–বাগানের ১১ জন শ্রমিকের মর্মান্তিক মৃত্যু, অস্বাস্থ্যকর পানীয় জল থেকে ডায়রিয়া হিট স্ট্রোকের পর অতিরিক্ত সচেতন বাদশা, মুম্বই ফিরেই ছাতায় মুখ ঢাকলেন শাহরুখ IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ রবি রাতেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় রেমাল, কোথায়? আজ সকালে তৈরি গভীর নিম্নচাপ ডালিয়াতেই হুহু করে কমবে ওজন! কোষ্ঠকাঠিন্যও হবে দূর

Latest IPL News

T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.