বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy: কে এই সিদ্ধার্থ দেশাই, একাই ৭ উইকেট নিয়ে ১০৩ রানে কর্ণাটককে গুটিয়ে, গুজরাটকে ৬ রানে জিততে সাহায্য করলেন?

Ranji Trophy: কে এই সিদ্ধার্থ দেশাই, একাই ৭ উইকেট নিয়ে ১০৩ রানে কর্ণাটককে গুটিয়ে, গুজরাটকে ৬ রানে জিততে সাহায্য করলেন?

সিদ্ধার্থ দেশাই।

মাত্র ১১০ রানের লিড পেয়ে ব্যাট করতে নামে কর্ণাটক। মণিশ পাণ্ডে, দেবদত্ত পাডিক্কাল, ময়াঙ্ক আগরওয়ালের মতো তারকাদের জন্য এই টার্গেটটি সহজ মনে হয়েছিল। কিন্তু সিদ্ধার্থ দেশাই পুরো হিসেব বদলে দেন। ৭ উইকেট নিয়ে তারকাখচিত কর্ণাটক দলকে মাত্র ১০৩ রানে গুটিয়ে দেন।

২০২৪ রঞ্জি ট্রফির দ্বিতীয় রাউন্ডের ম্যাচগুলি সোমবার শেষ হয়ে গিয়েছে। এই রাউন্ডের ম্যাচে সোমবারই কর্ণাটকের বিরুদ্ধে ঐতিহাসিক জয় নথিভুক্ত করেছে গুজরাট। গুজরাটের সিদ্ধার্থ দেশাই এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। যিনি একাই ৭ উইকেট তুলে নিয়ে কর্ণাটককে হারিয়ে দিয়েছেন। কর্ণাটকের এই দলে চার জন আন্তর্জাতিক তারকা থাকলেও, গুজরাটের যুবশক্তির সঙ্গে পাল্লা দিতে পারেননি এই জাতীয় তারকারা। এই ম্যাচে কর্ণাটককে ৬ রানে হারিয়েছে গুজরাট।

আরও পড়ুন: খেলার মাঝেই যশস্বী-ফজলহকের দৌড়ের প্রতিযোগীতা, শেষমেশ জিতে আফগান তারকাকে আউট করলেন জয়সওয়াল- ভিডিয়ো

ম্যাচের অবস্থা কী ছিল?

এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে গুজরাট ২৬৪ রানে অলআউট হয়ে যায়। জবাবে ময়াঙ্ক আগরওয়ালের সেঞ্চুরি (১০৯ রান) এবং মণিশ পাণ্ডের ৮৮ রানের হাত ধরে কর্ণাটক ৩৭৪ রান করে ফেলেছিল। ১১০ রানের নিয়েছিল কর্ণাটক। এর পর দ্বিতীয় ইনিংসে গুজরাট ২১৯ রান করে এবং মাত্র ১০৯ রানের লিড যোগ করতে পারে। নিশ্চিত হারা ম্যাচকেই শেষ পর্যন্ত রোমাঞ্চে ভরিয়ে দেন সিদ্ধার্থ দেশাই। মাত্র ১১০ রানের লিড পেয়ে ব্যাট করতে নামে কর্ণাটক। মণিশ পাণ্ডে, দেবদত্ত পাডিক্কাল, ময়াঙ্ক আগরওয়ালের মতো তারকাদের জন্য এই টার্গেটটি সহজ মনে হয়েছিল। কিন্তু সিদ্ধার্থ দেশাই পুরো হিসেব বদলে দেন। ৭ উইকেট নিয়ে তারকাখচিত কর্ণাটক দলকে মাত্র ১০৩ রানে গুটিয়ে দেন।

সিদ্ধার্থ দেশাই কে?

সিদ্ধার্থ দেশাই ২০০০ সালে ১৬ অগস্ট আমদাবাদে জন্মগ্রহণ করেছিলেন সিদ্ধার্থ। গুজরাটের সিনিয়র দলের হয়ে খেলার আগে, তিনি গুজরাটের অনূর্ধ্ব ১৪, অনূর্ধ্ব ১৬ এবং অনূর্ধ্ব ১৯ দলের অংশ ছিলেন। তিনি মূলত বাঁ-হাতি স্পিন বোলার অলরাউন্ডার। তিনি লোয়ার অর্ডারে বাঁ-হাতে ব্যাটও করতে পারেন। ২৭টি প্রথম শ্রেণির ম্যাচে তাঁর নামে ১২৪টি উইকেট রয়েছে। এছাড়াও তিনি ২০টি লিস্ট এ ম্যাচে ২৫ উইকেট নিয়েছেন। তিনি ভারতের অনূর্ধ্ব-১৯ দলেরও অংশ ছিলেন। তিনি সংযুক্ত আরব আমিরশাহির বিপক্ষে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে ২৪ রানে ৬ উইকেট নিয়ে শিরোনামে উঠে এসেছিলেন।

আরও পড়ুন: লারার মতো চারশোর ইনিংস খেললেন কর্ণাটকের তরুণ,ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে ছুঁলেন ৭৬ বছর আগের রেকর্ড

কর্ণাটকের বিরুদ্ধে এই ম্যাচে মোট ৯ উইকেট নেন সিদ্ধার্থ দেশাই। প্রথম ইনিংসে দুই উইকেট নিয়েছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে ৪২ রানে ৭ উইকেট নিয়ে আলোড়ন ফেলেছিলেন। সোশ্যাল মিডিয়াতেও এই তারকা খেলোয়াড়কে নিয়ে চলছে তুমুল আলোচনা। এই বোলার এদিন একার কৃতিত্বে কর্ণাটককে ১০৩ রানে গুটিয়ে দেন। ১১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ল্যাজেগোবরে হয় আন্তর্জাতিক তারকাখচিত দলটি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৩ জুনের রাশিফল ৩ হাজার শিশুর প্রাণ বাঁচালেন, OT-তে এককোণে দাঁড়িয়ে সমানে প্রার্থনা পলক মুচ্ছলের গ্য়ালাক্সি অ্যাপার্টমেন্টে গুলি চলার ঘটনায় পুলিশের কাছে বয়ান রেকর্ড করলেন সলমন ৬ মাসের মধ্যে ৩ দলের হয়ে মুখ্যমন্ত্রী হন! সেই পেমাকেই কুর্সিতে বসাল অরুণাচল BJP মূল সুবিধাভোগীর হয়ে চাকরি বিক্রির টাকা তুলেছে আরেকজন, আদালতে জানাল CBI USA vs IND, ICC T20 WC 2024 Live: টস জিতলেন রোহিত, অধিনায়ককেই পাচ্ছে না আমেরিকা 'চুপি চুপি গিয়ে আমি.....' 'অথৈ' দেখতে এসে কোন রহস্য ফাঁস করলেন সোহিনী? কলকাতা-বিধাননগরে কোনও হুক্কা বার বন্ধ হচ্ছে না, জানিয়ে দিল হাইকোর্ট জামাইষষ্ঠীর দিনই প্রকাশ্যে দর্শনা, বিক্রম আর মধুমিতার সম্পর্কে টানাপোড়েন! পাকিস্তানি গান 'চুরি করে' আশিকির সুর তৈরি করেন নদিম-শ্রাবণ, অভিযোগ ললিতের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.