বাংলা নিউজ > ক্রিকেট > অবসর নেওয়ার পর বিশ্বকাপের কথাই মনে থাকবে, দ্বিপাক্ষিক সিরিজ নয়- সত্যিটা বলে দিলেন কেএল রাহুল

অবসর নেওয়ার পর বিশ্বকাপের কথাই মনে থাকবে, দ্বিপাক্ষিক সিরিজ নয়- সত্যিটা বলে দিলেন কেএল রাহুল

নিজের ইচ্ছা প্রকাশ করলেন কেএল রাহুল (ছবি:AFP)

KL Rahul Retirement: কেএল রাহুল বলেছেন, ‘১০ বা ১৫ বছর পরে যখন আমরা অবসর নেব, তখন আমরা দ্বিপাক্ষিক সিরিজের জন্য আমাদের ক্যারিয়ারকে মনে রাখব না। বিশ্বকাপ, এটাই একমাত্র জিনিস যেটা দিয়ে আমরা আমাদের কেরিয়ারকে মনে রাখতে চাইব। পরের বার কয়েক ধাপ এগিয়ে যাওয়ার জন্য আমাদের ভিতরে সেই অতিরিক্ত আগুন রয়েছে।’

KL Rahul want win ICC World Cup: ২০২৩ ওডিআই বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে টিম ইন্ডিয়ার পরাজয়ের কথা এখনও ভারতীয় খেলোয়াড়দের মন থেকে বেরিয়ে যায়নি। প্রথমে রোহিত শর্মা এবং এখন কেএল রাহুল ২০২৩ ওডিআই বিশ্বকাপ নিয়ে বিবৃতি দিয়েছেন। কেএল রাহুল সরাসরি ২০২৩ বিশ্বকাপ নিয়ে কথা না বললেও, তিনি জানিয়েছেন যে তাঁরা যখন অবসর নেবেন, তখন তাদের পকেটে যেন কেবল দ্বিপাক্ষিক সিরিজের সাফল্য না থাকে, তিনি একটি বিশ্বকাপ জিতে কেরিয়ারকে মনে রাখতে চান। আসলে তিনি বিশ্বকাপ জিততে চান। কয়েক ধাপ এগিয়ে যাওয়ার চেষ্টা করবেন। এই কথাতেই পরিষ্কার যে বিশ্বকাপ না জেতার আক্ষেপ এখনও ভুলতে পারেননি কেএল রাহুল।

বিলিভ সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল স্টার স্পোর্টসকে বলেছেন, ‘১০ বা ১৫ বছর পরে যখন আমরা অবসর নেব, তখন আমরা দ্বিপাক্ষিক সিরিজের জন্য আমাদের ক্যারিয়ারকে মনে রাখব না। বিশ্বকাপ, এটাই একমাত্র জিনিস যেটা দিয়ে আমরা আমাদের কেরিয়ারকে মনে রাখতে চাইব। পরের বার কয়েক ধাপ এগিয়ে যাওয়ার জন্য আমাদের ভিতরে সেই অতিরিক্ত আগুন রয়েছে।’ ভারতীয় দল ২০১৩ সাল থেকে আইসিসি ইভেন্টে একটিও ট্রফি জিততে পারেনি।

ভারতীয় দল শেষ আইসিসি টুর্নামেন্ট এমন সময়ে জিতেছিল যখন কেএল রাহুলের অভিষেক হয়নি। এমন পরিস্থিতিতে আইসিসির একটি ইভেন্ট জেতার পর কেমন লাগে তিনি সেটার স্বাদ পাননি। তিনি সেই জয় পেতে চান এবং সেই মুহূর্ত উপভোগ করতে চান। এভাবেই তিনি নিজের কেরিয়ারকে মনে রাখে চান। বর্তমানে ভারতীয় দলে শুধু বিরাট কোহলি, রোহিত শর্মা এবং আর অশ্বিন রয়েছেন যারা দেশের হয়ে আইসিসি শিরোপা জিতেছেন। এমন পরিস্থিতিতে কেএল রাহুল বলেছেন যে কোনও টুর্নামেন্ট সামনে এলে তিনি দেশকে জিততে দেখতে চান।

স্পষ্টতই কেএল রাহুলের নজর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সালের জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে খেলা হবে। ভারতীয় দলের জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট, কারণ দলটি আইসিসি ইভেন্টে ক্রমাগত ব্যর্থ হচ্ছে। কখনও দল হেরেছে ফাইনালে আবার কখনও সেমিফাইনালে। এমনকি রোহিত শর্মা এবং বিরাট কোহলির মতো খেলোয়াড়দের জন্যও এই টুর্নামেন্ট টি-টোয়েন্টি ফর্ম্যাটে শেষ টুর্নামেন্ট হতে পারে। স্টার স্পোর্টস 'বিলিভ'-এ সম্প্রতি কেএল রাহুলকে দেখানো হয়েছে, যিনি চ্যালেঞ্জ থেকে সাফল্যের দিকে তাঁর যাত্রা শেয়ার করেছেন। এই সময়ে তিনি তাঁর মনের কথাও তুলে ধরেছেন।

ক্রিকেট খবর

Latest News

অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা চন্দ্র দিবস! কেন পালিত হয় এই দিনটি, জানেন না বেশির ভাগই 'আমরা তো ভগবানের দূত', জানালেন CPR দিয়ে রোগীর প্রাণ বাঁচানো চিকিৎসক গীতার গানের ভক্ত ছিলেন লতা, ষোল বছর বয়সে প্রথম গান গেয়েছিলেন এই গায়িকা UPSC-র ধাঁচে হবে NEET-UG? মেডিক্যাল প্রবেশিকা নেবে ২ সংস্থা? ভাবনাচিন্তা সরকারের স্নেহাশিসের বিরুদ্ধে উঠে পরকীয়া-বউ পেটানোর অভিযোগ,সৌরভের প্রাক্তন বৌদিকে চেনেন? আসছে গুরু পূর্ণিমা, এই দিনে করা কোন বিশেষ কাজ ভাগ্যের পথ করবে সুগম, জেনে নিন ৩০তম কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সনের পদ থেকে সরছেন রাজ, নতুন দায়িত্বে কে? যশস্বী ওপেনিং করবেই!বিরাট-রোহিতের অনুপস্থিতিতে T20র টপ অর্ডার বেছে দিলেন কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.