বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023- এখন থেকেই বেশি লাফালাফি করো না, রোহিতদের সতর্ক করলেন অজি প্রাক্তনী

CWC 2023- এখন থেকেই বেশি লাফালাফি করো না, রোহিতদের সতর্ক করলেন অজি প্রাক্তনী

রোহিত শর্মাদের সতর্ক করলেন ইয়ান হিলি (ছবি-এক্স)

Ian Healy warns Team Rohit Sharma- ভারতীয় দল নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ইয়ান হিলি। তাঁর মতে, ভারতীয় দল অনেক আগেই শীর্ষে পৌঁছে গিয়েছে এবং ভবিষ্যতে দলের পারফরম্যান্স কমতে শুরু করবে এবং দলকে হারের মুখে পড়তে হবে। তবে হিলি বলেছেন যেন এমনটা না হয়।

Ian Healy on Team India- ভারতীয় দল বিশ্বকাপ ২০২৩ (CWC 2023) এ টানা চারটি ম্যাচ জিতেছে এবং বর্তমানে সেমিফাইনালের টিকিট পাওয়ার জন্য নিজেদের জায়গা আরও মজবুত করছে তারা। বর্তমানে চলতি বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে একটি শক্তিশালী প্রতিযোগী বলে মনে করা হচ্ছে। অনেকেই মনে করছেন এবারের বিশ্বকাপ জিততে পারে রোহিত শর্মার দল। তবে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ইয়ান হিলি এমনটা মনে করছেন না। ভারতীয় দলের বড় উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। ইয়ান হিলির মতে, ভারতীয় দল অনেক আগেই শীর্ষে পৌঁছে গিয়েছে এবং ভবিষ্যতে দলের পারফরম্যান্স কমতে শুরু করবে এবং দলকে হারের মুখে পড়তে হবে। তবে ইয়ান হিলি বলেছেন যেন ভারতীয় দল যেন এখন থেকে বেশি লাফালাফি না করে। কারণ এমনটা হলেও হতেও পারে।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এর ১৭ তম ম্যাচে, ভারত পুনেতে বাংলাদেশকে সাত উইকেটে পরাজিত করেছে এবং চলতি টুর্নামেন্টে নিজেদের চার ম্যাচে তারা টানা চতুর্থ জয় নিবন্ধন করেছে। এই ম্যাচে বাংলাদেশ প্রথমে খেলতে নেমে ২৫৬/৮ রান করে, যার জবাবে ভারতীয় দল ৪১.৩ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়লাভ করে। ৯৭ বলে ১০৩ রানের বিস্ফোরক সেঞ্চুরি করার জন্য বিরাট কোহলিকে ম্যাচের সেরা নির্বাচিত করা হয়েছিল।

সেন রেডিওতে হিলি বলেন, ভারতীয় দল সহজে জিতছে। ভারতের জন্য এটা তাঁর কাছে একটা ভয়ের বিষয়। কোহলির একটি ভালো ইনিংস ছিল, রোহিত শর্মা এবং শুভমন গিলও ওপেনিং-এ ভালো করছেন। কিন্তু তিনি ভয় পাচ্ছেন যদি ভারত এখান থেকে হারে তাহলে কী হবে? তারা মানসিকভাবে হতাশ হয়ে যাবে। তারা এটিতে প্রচুর শক্তি লাগাচ্ছে হয়তো তারা এটিকে অতিরিক্ত করছে। মাঠের তীব্রতা, বডি ল্যাঙ্গুয়েজ, কেউ খারাপ বল করলে ভালো ফিল্ডিং প্রচেষ্টার অতিরিক্ত উত্তেজনা। হিলি মনে করেন টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের জন্য টিম ইন্ডিয়াকে তাদের কিছুটা শক্তি ধরে রাখা উচিত।

ভারতীয় দলের স্পিরিট কমতে পারে- ইয়ান হিলি

ইয়ান হিলির মতে, ভারতীয় খেলোয়াড়রা বর্তমানে মাঠে অতিরিক্ত শক্তি ব্যয় করছেন এবং আগামী ম্যাচে তাদের এর ফল ভোগ করতে হতে পারে। সেন রেডিওতে প্রাতঃরাশের কথা বলতে গিয়ে ইয়ান হিলি বলেন, ‘আমি ভারতীয় দলের জন্য ভয় পাচ্ছি। আমি অনুভব করছি যে ভবিষ্যতে ব্যর্থ হতে পারে টিম ইন্ডিয়া। বিরাট কোহলি ভালো ইনিংস খেলেছেন। রোহিত শর্মা এবং শুভমন গিল টপ অর্ডারে ভালো খেলছেন। বর্তমানে আপনি যদি ভারতীয় খেলোয়াড়দের শক্তি দেখেন, তাহলে আপনি দেখবেন সেটি শীর্ষে রয়েছে, তবে আমি মনে করি সেটি ভবিষ্যৎতে কমতে পারে। আমি তেমনটাই আশঙ্কা করছি। কারণ রোহিত শর্মার দলটি এখন প্রচুর শক্তি ব্যয় করছে। এই মুহূর্তে এমন যে কেউ খারাপ বল করলে বা কেউ ভালো ফিল্ডিং করলে তা নিয়ে অনেক প্রতিক্রিয়া হয়। ভয় একটাই যে এটা খুব বেশি হয়ে যেতে পারে এবং দলের উদ্যম ও চেতনা কমে যেতে পারে।’

হিলি আরও বলেন, ‘টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের জন্য টিম ইন্ডিয়াকে তাদের কিছুটা শক্তি ধরে রাখতে হবে এবং সেভাবেই তাদের করা উচিত।’ টুর্নামেন্টে ভারতের পরবর্তী ম্যাচ রবিবার ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। এই ম্যাচটি খুব আকর্ষণীয় হতে চলেছে কারণ লড়াইটি টুর্নামেন্টের সেরা দুটি দলের মধ্যে হবে। টুর্নামেন্টে এখন পর্যন্ত একটি ম্যাচেও হারেনি দুই দল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বাংলার সবুজসাথী সাইকেল বিক্রি হচ্ছে বাংলাদেশে? ওপারে যাচ্ছে কীভাবে? দাম কত উঠছে? মেষ রাশিতে ত্রিগ্রহী যোগের আশ্চর্য সংযোগ, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল 'রচনা যা করবে সেটাই নিউজ', বাঙাল হলেও আলুপোস্ত পছন্দের খাবার দিদি নম্বর ১-এর ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো মঙ্গলসূত্র দিয়ে দেবে অনুপ্রবেশকারীদের তোষণ নিয়ে কংকে তোপ মোদীর, আপত্তি TMCর সিএএ পর এনআরসি না হলে সিএএ-কে সমর্থন, রানাঘাটের সভায় বললেন অভিষেক দাদা তৃণমূল, বোন বিজেপি প্রার্থী, পিয়া কি আর ভাইফোঁটা দেবে তন্ময়কে? বিয়ের পর সন্দীপ্তার সাথে কথা হয় না,ও একজনের সঙ্গে ভালো আছে:প্রেম নিয়ে অকপট রাহুল বিরাটের আউট নাকি রাসেলের তিন উইকেট, দেখে নিন কোন কোন কারণের জন্য জিতল কলকাতা

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.