বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ENG vs NED: স্টোকসের শতরানে চলতি বিশ্বকাপে দ্বিতীয় জয়, চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পাবে ইংল্যান্ড?

ENG vs NED: স্টোকসের শতরানে চলতি বিশ্বকাপে দ্বিতীয় জয়, চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পাবে ইংল্যান্ড?

ব্যাট চালাচ্ছেন বেন স্টোকস। ছবি- পিটিআই।

England vs Afghanistan World Cup 2023: দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশকে হারালেও ইংল্যান্ডের বিরুদ্ধে অঘটন ঘটাতে পারল না নেদারল্যান্ডস।

সেমিফাইনালের যোগ্যতা অর্জনের কোনও সুযোগ নেই ইংল্যান্ডের সামনে। তবে বুধবার লাস্ট-বয়ের লজ্জাজনক তকমা ঝেড়ে ফেলার তাগিদ চোখে পড়ে গতবারের বিশ্বচ্যাম্পিয়নদের মধ্যে। তাছাড়া ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জনের শর্ত সামনে রয়েছে বলেই নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিশ্বকাপ ২০২৩-এর ম্যাচটি ইংল্যান্ডের কাছে মহা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। শেষমেশ পুণেতে ডাচদের বিধ্বস্ত করে স্বস্তির নিঃশ্বাস ফেলেন জোস বাটলাররা।

বুধবার পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিশ্বকাপ ২০২৩-এর ম্যাচে মাঠে নামে ইংল্যান্ড। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তারা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৩৩৯ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। সৌজন্যে বেন স্টোকসের শতরান এবং ডেভিড মালান ও ক্রিস ওকসের জোড়া হাফ-সেঞ্চুরি।

বেন স্টোকস ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৮ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৬টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৭৮ বলে শতরানের গণ্ডি টপকে যান। শেষমেশ ৬টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৮৪ বলে ১০৮ রান করে মাঠ ছাড়েন স্টোকস।

ডেভিড মালান ১০টি বাউন্ডারির সাহায্যে মাত্র ৩৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষ পর্যন্ত ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭৪ বলে ৮৭ রান করে আউট হন। ওকস ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৫১ রান করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- রাখে হরি মারে কে! জোড়া জীবনদান, ইতিহাস গড়ার আগে একবার সাজঘরের পথে হাঁটা লাগিয়েও DRS-এ বেঁচে যান ম্যাক্সওয়েল

জনি বেয়ারস্টো ১৫, জো রুট ২৮, হ্যারি ব্রুক ১১, জোস বাটলার ৫, মইন আলি ৪, ডেভিড উইলি ৬, অ্যাটকিনসন অপরাজিত ২ ও আদিল রশিদ অপরাজিত ১ রানের যোগদান রাখেন। নেদারল্যান্ডসের হয়ে ৭৪ রানে ৩টি উইকেট নেন বাস ডি'লিড। ২টি করে উইকেট নেন আরিয়ান দত্ত ও লোগান ভ্যান বিক। ১টি উইকেট নেন পল ভ্যান মিকেরেন।

পালটা ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস ৩৭.২ ওভারে ১৭৯ রানে অল-আউট হয়ে যায়। ১৬০ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে ইংল্যান্ড। সেই সুবাদে তারা ১০ থেকে একলাফে লিগ টেবিলের ৭ নম্বরে উঠে আসে এবং চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জনের আশা জিইয়ে রাখে। উল্লেখ্য, ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জন করতে হলে বিশ্বকাপের লিগ টেবিলে প্রথম আটে থাকতেই হবে ইংল্যান্ডকে।

আরও পড়ুন:- ICC Ranking: তিন ফর্ম্যাটেই বিশ্বসেরা ব্যাটার, বোলার ও অল-রাউন্ডারের তালিকায় ভারতীয়দের দাপট

ডাচদের হয়ে তেজা নিদামানুরু অপরাজিত ৪১, স্কট এডওয়ার্ডস ৩৮, ওয়েলসি বারেসি ৩৭, সাইব্র্যান্ড ৩৩ ও বাস ডি'লিড ১০ রান করেন। ইংল্যান্ডের হয়ে মইন আলি ও আদিল রশিদ ৩টি করে উইকেট দখল করেন। ২টি উইকেট নেন ডেভিড উইলি। ১টি উইকেট নেন ক্রিস ওকস। ম্যাচের সেরা হন বেন স্টোকস।

আপাতত চলতি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়ে লিগ টেবিলের ৭ নম্বরে উঠে এলেও ইংল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পাকা নয়। কেননা, শেষ ম্যাচের ফলাফলের নিরিখে বাটলাররা লিগ টেবিলের কত নম্বরে থাকেন, তার উপর নির্ভর করছে সব কিছু।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সকালে খালি পেটে খান কিসমিস ভেজানো জল, ফল পাবেন হাতেনাতে বাংলায় করোনার নতুন প্রজাতিতে আক্রান্ত ৩০, KP.2 নিয়ে তথ্য প্রকাশ স্বাস্থ্য মন্ত্র শ্রেয়া ঘোষালের কন্ঠস্বর ফেক! সুচিত্রার চাঞ্চল্যকর দাবি, ক্ষুব্ধ গায়িকার ভক্তরা হাজারিবাগ লোকসভা কেন্দ্র: ২৬ বছর পর লড়াইয়ে নেই সিনহারা, কমল জৌলুস IPL 2024: CSK ইনিংসের প্রথম বলেই রুতুরাজকে ফিরিয়ে বিরল নজির গড়লেন ম্য়াক্সওয়েল ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের ‘দরকার পুরুষদের…’! কাঞ্চনের ‘পরকীয়া’য় দৌড়েছিলেন থানায়, এবার কী বললেন পিঙ্কি পুরনো রুটকে হারিয়ে নয়া নজির গঙ্গার নীচের মেট্রোর, পকেটে ঢুকল কয়েক কোটি লখনউ লোকসভা কেন্দ্র ২০২৪: একদা সাংসদ ছিলেন বাজপেয়ী, এখন রাজনাথের খাসতালুক চোখ মুখ ফ্যাকাসে হয়ে যাচ্ছে? জন্ডিস না অন্য কোনও রোগ

Latest IPL News

ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.