বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ENG vs SL: চিন্নাস্বামীর ব্যাটিং গরিমায় কালি লাগাল ইংল্যান্ড, সব থেকে কম রানে অল-আউট বাটলাররা

ENG vs SL: চিন্নাস্বামীর ব্যাটিং গরিমায় কালি লাগাল ইংল্যান্ড, সব থেকে কম রানে অল-আউট বাটলাররা

হতাশাজনক ব্যাটিং পারফর্ম্যান্স ইংল্যান্ডের। ছবি- রয়টার্স।

England vs Sri Lanka World Cup 2023: এই মাঠেই ২০১১ বিশ্বকাপের ম্যাচে আয়ারল্যান্ডের হাতে লাঞ্ছিত হয়েছিল ইংল্যান্ড। এবার ফের চিন্নাস্বামীতে হতাশাজনক নজির ব্রিটিশদের।

আক্ষরিক অর্থেই এম চিন্নাস্বামী স্টেডিয়ামের ব্যাটিং গরিমায় কালি লাগাল ইংল্যান্ড। আইপিএল হোক বা আন্তর্জাতিক ক্রিকেট, বেঙ্গালুরুর ছোট বাউন্ডারির মাঠে ব্যাটসম্যানদের একতরফাভাবে ছড়ি ঘোরাতে দেখা যায়। পিচে বোলারদের জন্য বিশেষ কোনও সাহায্য থাকে না বলে স্কোর বোর্ডে বড় রান ওঠা নিতান্ত স্বাভাবিক বিষয়।

এমন ব্যাটসম্যানদের স্বর্গরাজ্যে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড হতাশাজনক ব্যাটিং পারফর্ম্যান্স মেলে ধরে। আউট হওয়ার মিছিলে নাম লিখেয়ে ইংল্যান্ডের ব্যাটাররা এমন এক নজির গড়েন চিন্নাস্বামীতে, যা এই মাঠে আগে কখনও দেখা যায়নি।

আসলে চিন্নাস্বামীতে আয়োজিত একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে কম রানে অল-আউট হওয়ার হতাশাজনক নজির গড়ে ইংল্যান্ড। অর্থাৎ, এই মাঠে ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে সব থেকে কম রানের দলগত ইনিংস গড়ে ইংল্যান্ড।

বৃহস্পতিবার চিন্নাস্বামীতে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্বকাপ ২০২৩-এর ম্যাচে মাঠে নামে ইংল্যান্ড। টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন জোস বাটলার। জনি বেয়ারস্টো ও ডেভিড মালানের ওপেনিং জুটিতে ৪৫ রান সংগ্রহ করলেও ইংল্যান্ড শেষমেশ ৩৩.২ ওভারে মাত্র ১৫৬ রানে অল-আউট হয়ে যায়। চিন্নাস্বামীতে ওয়ান ডে ক্রিকেটে এত কম রানের দলগত ইনিংস আগে দেখা যায়নি।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: অভিষেকেই ৫ উইকেট, পাঁচ ম্যাচে ১৫ শিকার, মুস্তাক আলিতে চোখ ধাঁধাচ্ছেন KKR-এর সুয়াশ

এর আগে এই মাঠে সব থেকে কম রানের দলগত ওয়ান ডে ইনিংস ছিল ভারতের ২২ ওভারে ৪ উইকেটে ১৬৬ রানের। যদিও বৃষ্টিবিঘ্নিত সেই ম্যাচে ভারত হারিয়ে দেয় ইংল্যান্ডকে। চিন্নাস্বামীতে এর আগে সব থেকে কম রানে অল-আউট হওয়ার নজির ছিল ভারতের নামেই। তারা ১৯৯৯ সালে পাকিস্তানের বিরুদ্ধে ১৬৮ রানে অল-আউট হয়।

যদিও চিন্নাস্বামীতে একবার দক্ষিণ আফ্রিকা ৯ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১২২ রান তোলে। ভারত একবার ২.৪ ওভারে ১ উইকেটের বিনিময়ে ৯ রান তোলে। তবে ২টি ক্ষেত্রেই ইনিংস মাঝপথে পরিত্যক্ত হয়। অর্থাৎ সেই ২টি ইনিংস শেষ হয়নি।

আরও পড়ুন:- World Cup 2023: বিশ্বকাপে বুমরাহদের সাফল্যের রহস্য লুকিয়ে ডট বলে, সেরা ছয়ে রয়েছে ভারতের তিন

চিন্নাস্বামীতে ইংল্যান্ডের উত্থান-পতন:-

১. চিন্নাস্বামীতে ওয়ান ডে-র দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সব থেকে বেশি রান তোলার রেকর্ড রয়েছে ইংল্যান্ডের নামেই। তারা ২০১১ সালে ভারতের ৩৩৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৩৩৮ রান তোলে। সেই ম্যাচটি টাই হয়।

২. চিন্নাস্বামীতেই ২০১১ বিশ্বকাপের ম্যাচে ৮ উইকেটে ৩২৭ রান তুলেও আয়ারল্যান্ডের কাছে হার মানতে হয় ইংল্যান্ডকে। আয়ারল্যান্ড ৭ উইকেটে ৩২৯ রান তুলে ম্যাচ জিতে যায়। এই মাঠে রান তাড়া করে জয়ের সর্বকালীন রেকর্ড সেটি। অর্থাৎ, বেঙ্গালুরুতে শুরুতে ব্যাট করে সব থেকে বেশি রান তুলে ম্যাচ হারার হতাশাজনক রেকর্ডও রয়েছে ইংল্যান্ডের নামে।

৩. এবার চিন্নাস্বামীতে সব থেকে কম রানে অল-আউট হওয়ার লজ্জাজনক রেকর্ডও নিজেদের নামে করে ইংল্যান্ড।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছিল জওয়ানের হাত, রুদ্ধশ্বাস তৎপরতায় সেনা নিল কোন পদক্ষেপ? বায়োপিক নিয়ে পর্দার 'সৌরভ' আয়ুষ্মানের সঙ্গে গোপন বৈঠক দাদার! কবে শুরু শ্যুটিং? MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ‘আমি করে দিয়েছি ছিটমহল, কোচবিহার এয়ারপোর্টও আমি করেছি,’ আর কী কী করেছেন মমতা? আগামিকাল চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? মেষ থেকে মীনের ১৩ এপ্রিলের রাশিফল রইল হাওয়ালার মাধ্যমে ৩০০ কোটি টাকা দুবাইয়ে!ইডির চার্জশিটে অভিযোগ বিশ্বজিতের বিরুদ্ধে ব্যবহার করত হিন্দু নাম, বাংলায় ডেরা নেওয়া জঙ্গিদের মাথার দাম কত ছিল? মাথাপিছু ১.২ লাখ, ৪৮ ঘণ্টার মধ্যে ঝড়ে দুর্গতদের টাকা দেবেন মমতা, ঘোষণা অভিষেকের ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান ‘আমার বউ রান্নাটা ঠিক…’, পিয়াকে নিয়ে বেফাঁস পরম, বিয়ের পর জীবনে কী বদল এল নায়কের

Latest IPL News

MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ DC ম্যাচে পাওয়া যাবেই না, কবে মাঠে ফিরবেন মায়াঙ্ক? আপডেট দিলেন LSG কোচ ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.