বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs SA: প্রথম ১০ ওভারে সব শেষ হয়ে গেল? বাভুমা বললেন ‘ব্যাটিং নাকি বোলিংয়ে?’, বন্যা মিমের

IND vs SA: প্রথম ১০ ওভারে সব শেষ হয়ে গেল? বাভুমা বললেন ‘ব্যাটিং নাকি বোলিংয়ে?’, বন্যা মিমের

তেম্বা বাভুমা। (ছবি সৌজন্যে এএফপি এবং এক্স)

ভারতের কাছে হারের পর দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমার একটি প্রতিক্রিয়া সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল হইচই শুরু হয়েছে। মিমের বন্যা বয়ে গিয়েছে। যে বাভুমাকে সোশ্যাল মিডিয়ায় আবার ‘লর্ড বাভুমা’ বলা হয়। 

খুব বাজেভাবে হেরেছে দল। বিশ্বকাপে ইতিহাসে সবথেকে কম রানে দল অল-আউট হয়ে গিয়েছে। সেইসবের মধ্যেই দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা এমন কাজ করলেন, যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল হাসাহাসি শুরু হল। আসলে ম্যাচের পরে বাভুমাকে প্রশ্ন করা হয় যে প্রথম ১০ ওভারের কারণেই এত বড় বিপর্যয়ের মুখে পড়তে হল প্রোটিয়াদের? আর সেই প্রশ্নের জবাবে একেবারে নির্লিপ্তভাবে বাভুমা পালটা প্রশ্ন করেন যে বোলিংয়ের প্রথম ১০ ওভারের কথা বলছেন নাকি ব্যাটিংয়ের প্রথম ১০ ওভারের কথা বলছেন? আর সেই উত্তর শুনে নিজেদের হাসি চাপতে পারেননি নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে অসংখ্য মিম।

ঠিক কী হয়েছিল ঘটনাটি? সঞ্চালক ও বাভুমার মধ্যে কী কথা হয়েছে?

সঞ্চালক: প্রথম ১০ ওভার কি আপনাদের সবথেকে বেশি ধাক্কা দিয়েছে?

বাভুমা: ব্যাটিংয়ের ক্ষেত্রে নাকি বোলিংয়ের ক্ষেত্রে?

সঞ্চালক: বল হাতে।

বাভুমা: বোলিংয়ের সময় প্রথম ১০ ওভারে যেরকম পারফরম্যান্স হয়েছিল, তাতে চ্যালেঞ্জ বেড়ে যায়। ওরা প্রথম ১০ ওভারে ৯০ রান তুলে ফেলে। সেটার পরে আমরা ভালো খেলেছি। রানরেট কমিয়ে নিয়ে আসি আমরা। উইকেট তোলাটাই সবথেকে বড় চ্যালেঞ্জের ছিল। ভারত বড়-বড় জুটি গড়ে তোলে।

রোহিত সেই মঞ্চটা তৈরি করে দেয়। কোহলি এবং আইয়ারের মধ্যে ভালো জুটি গড়ে ওঠে। যে পরিস্থিতি ছিল, সেটা শেখার বিষয় ছিল। আমরা যেরকম ভেবেছিলাম, সেরকমই আচরণ করেছে পিচ। আমরা আন্দাজ করেছিলাম যে পিচের অবস্থা ক্রমশ খারাপ হবে। সেটাই হয়েছে। কিন্তু ভালোভাবে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারিনি।

তবে বাভুমা যে কথাটা বলেছেন, তাতে খুব একটা ভুল কিছু নেই। কারণ ইডেনের স্লো পিচে রোহিত শর্মাদের বিধ্বংসী ব্যাটিংয়ে প্রথম পাওয়ার প্লে'তে প্রবল চাপে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা। যে মার্কো জানসেন এবারের বিশ্বকাপের প্রতিটি ম্যাচের প্রথম পাওয়ার প্লে'তে উইকেট নিয়েছিলেন, তাঁকে বেধড়ক মারতে থাকেন রোহিত। আর তার ফলে প্রথম ১০ ওভারে এক উইকেটে ৯১ রান তোলে ভারত। আর সেই শুরুটার কারণে পরেরদিকে রান থমকে গেলেও রানরেট খুব কমে যায়নি।

আরও পড়ুন: Shami trolls SA batters: 'প্রতিবার ৪০০ রান তোলা দলের হাল তোলা দেখুন', SA-কে গুঁড়িয়ে হুংকার শামির- ভিডিয়ো

আর ব্যাটিংয়ের সময় দক্ষিণ আফ্রিকার প্রথম ১০ ওভার আরও তথৈবচ ছিল। প্রথম ১০ ওভারে ৩৫ রানে তোলে দক্ষিণ আফ্রিকা। হারিয়ে ফেলে তিন উইকেট। শেষপর্যন্ত ২৭.১ ওভারে ৮৩ রানে অল-আউট হয়ে যান প্রোটিয়ারা। হেরে যান ২৪৩ রানে। যদিও ইতিমধ্যে তাঁরা বিশ্বকাপের সেমিফাইনালে উঠে গিয়েছেন।

আরও পড়ুন: Rohit's reaction to Jadeja's DRS plea: 'ও তো প্রতি ম্যাচেই বলে যে আউট', DRS নিতে আকুতি জাদেজার, পাত্তা দিলেন না রোহিত

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল রকুল-জ্যাকির বিয়েতে বরযাত্রী অক্ষয়-টাইগার, অন্য মেজাজে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ Summer Travel Plans: দুর্দান্ত গরমে বেড়াতে যান পশ্চিমবঙ্গের এই সব জায়গায়! প্রাকৃতিক শোভা মুগ্ধ করবে কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.