বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > গাভাসকর, গম্ভীর থেকে কালিস, মঞ্জরেকর- 2023 ODI World Cup-এর সেমির তালিকায় রাখলেনই না পাকিস্তানকে

গাভাসকর, গম্ভীর থেকে কালিস, মঞ্জরেকর- 2023 ODI World Cup-এর সেমির তালিকায় রাখলেনই না পাকিস্তানকে

এবারের বিশ্বকাপের সেমিফাইনালে উঠবে কারা, চলছে ভবিষ্যদ্বাণী।

এবারের বিশ্বকাপের সেমিতে কোন কোন দল জায়গা করে নিতে পারে, সেই নিয়ে ১০ জন প্রাক্তন ক্রিকেটার সহ ধারাভাষ্যকরদের মতামত জানতে চেয়েছিল টুর্নামেন্টের সম্প্রচারকারী সংস্থা। ১০ জনই ভারতকে সেমিফাইনালের জন্য নির্বাচিত করেছে। তবে গাভাসকর, গম্ভীর, কালিস, মঞ্জরেকর, পাঠানরা পাকিস্তানকে শেষ চারের লড়াইয়ে রাখেননি।

ওডিআই বিশ্বকাপের দামামা বেজে গিয়েছে। এই বছর ভারতে অনুষ্ঠিত হতে চলেছে এবারের বিশ্বকাপ। যে কারণে দেশের ক্রিকেট প্রেমীদের উন্মাদনা আরও বেশি। যদিও বিশ্বকাপ শুরু হচ্ছে ৫ অক্টোবর থেকে, তবে ইতিমধ্যেই প্রস্তুতি ম্যাচ শুরু হয়ে গিয়েছে। যে ম্যাচগুলিকে ঘিরেই পারদ চড়তে শুরু করেছে।

এবারের বিশ্বকাপের সেমিফাইনালে কোন কোন দল জায়গা করে নিতে পারে, সেই নিয়ে ১০ জন প্রাক্তন ক্রিকেটার সহ ধারাভাষ্যকরদের মতামত জানতে চেয়েছিল টুর্নামেন্টের সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস। ১০ জনই ভারতকে সেমিফাইনালের জন্য নির্বাচিত করেছে। ভারতের পাশাপাশি উথাপ্পা বাদে বাকি ৯ জন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকেও সেমিফাইনালিস্টদের তালিকায় রেখেছে। বাকি দু'টি সম্ভাব্য দেশ কী হতে পারে, তা নিয়ে মতভেদ রয়েছে। বাকি দুটি সেমিফাইনালিস্ট হিসেবে চারটি দেশের নাম উঠে এসেছে- পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড।

আরও পড়ুন: কিউয়িদের যন্ত্রণায় প্রলেপ, 2023 ODI World Cup-এ আর বাউন্ডারির হিসাব নয়, সুপার ওভার টাই হলে আনা হচ্ছে নতুন নিয়ম

তবে সুনীল গাভাসকর, জ্যাক কালিস, গৌতম গম্ভীর, ইরফান পাঠান, সঞ্জয় মঞ্জরেকরদের তালিকায় আবার নেই পাকিস্তানের নাম। তারা পাকিস্তানকে বাদ দিয়ে সেমিফাইনালিস্ট দল নির্বাচিত করেছেন।

গৌতম গম্ভীরের দাবি, ‘আমার মতে সেমিফাইনাল খেলবে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। পাকিস্তান ভালো দল হতে পারে। কিন্তু এই চার দলকে হারানো ওদের পক্ষে কঠিন।’ সুনীল গাভাসকরের মতে, ‘ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড তো সেমিফাইনালে উঠবেই। আমার চার নম্বর দল দক্ষিণ আফ্রিকা। চাপের ম্যাচে সমস্যা হবে পাকিস্তানের। ওদের দলে ম্যাচ জেতানো লোকের সংখ্যা কম।’

আরও পড়ুন: এটাই আমার শেষ বিশ্বকাপ হতে পারে- টুর্নামেন্ট শুরুর আগেই অবসরের ইঙ্গিত দিলেন অশ্বিন

১০ প্রাক্তনীর মধ্যে কারা কোন দেশকে সেমিফাইনালের জন্য বেছে নিয়েছেন, রইল সেই তালিকা:

সুনীল গাভাসকর- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিণ আফ্রিকা।

জ্যাক কালিস- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিণ আফ্রিকা।

অ্যারন ফিঞ্চ- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান।

ক্রিস গেইল- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান।

গৌতম গম্ভীর- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড।

ইরফান পাঠান- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিণ আফ্রিকা।

মুথাইয়া মুরলিথরন- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান।

শেন ওয়াটসন- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান।

সঞ্জয় মঞ্জরেকর- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড।

রবিন উথাপ্পা- অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান।

৫ অক্টোবর থেকে শুরু হবে ওডিআই বিশ্বকাপ। ৬ অক্টোবর হায়দরাবাদে নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামবে পাকিস্তান। ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর, চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ১৪ অক্টোবর আমদাবাদে ভারত-পাকিস্তান মহারণ। বিশ্বকাপ যত এগোবে, তত বোঝা যাবে কোন দলে কেমন ছন্দে রয়েছে। বা কারা উঠতে পারে শেষ চারের লড়াই। এখন দেখার, প্রাক্তনীদের মধ্যে কাদের ভবিষ্যদ্বাণী মিলে যায়!

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের T20 World Cup-এর জন্য ভিভকে মেন্টর হিসেবে চাইছে PCB,রাজি হলেন উইন্ডিজ কিংবদন্তি?

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.