বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI WC: খুব ভালো নয়, তবে চলে যাবে, ধরমশালার 'বিপজ্জনক' আউটফিল্ডকে আমতা আমতা করে ক্লিনচিট দিল ICC

ICC ODI WC: খুব ভালো নয়, তবে চলে যাবে, ধরমশালার 'বিপজ্জনক' আউটফিল্ডকে আমতা আমতা করে ক্লিনচিট দিল ICC

ধরমশালায় অনুশীলনে ইংল্যান্ড দল। ছবি-পিটিআই (PTI)

ধরমশালার আউটফিল্ড নিয়ে আগেই প্রশ্ন উঠেছিল। বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচের পর আইসিসির নজরে চলে আসে ধরমশালার বিপজ্জনক আউটফিল্ড। তবে আগামী ম্যাচের জন্য ছাড়পত্র দিল তারা।

বিশ্বকাপ শুরু হওয়ার সপ্তাহ খানেক আগেই সব ভেন্যুগুলি পরিদর্শন করেন আইসিসির প্রধান পিচ কিউরেটর অ্যান্ডি অ্যাটকিনসন। সব ভেন্যু দেখার পর তিনি আইসিসিকে একটি রিপোর্ট জমা দেন। সেই রিপোর্টে উল্লেখ করা হয়, এইচপিসিএ অর্থাৎ ধরমশালার হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়ামের আউটফিল্ড একেবারেই গড়পড়তার। ঘাসে ফাঙ্গাসও ধরেছে। ফিল্ডারদের চোট আঘাতের সম্ভাবনা থাকবে। আইসিসির এই রিপোর্টের পরিপ্রেক্ষিতে নড়চড়ে বসে বিসিসিআই এবং হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা। কিন্তু কোথায় কী? বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচে ধরমশালার আউটফিল্ড নিয়ে উঠে গেল প্রশ্ন।

বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোট পান মুজীব-উর-রহমান। দেখা যায় আউটফিল্ডের মাটি পর্যন্ত উঠে গিয়েছে। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে আফগান কোচ জোনাথন ট্রট জানান, 'মুজীবের ভাগ্য ভালো বড় কোনও চোট লাগেনি।' আফগান কোচের এই মন্তব্যের পরই শোরগোল পড়ে যায় ক্রিকেট মহলে। ফের আসরে নামতে হয় আইসিসিকেও। আউটফিল্ডের মান দেখে তারা জানায় গড় পড়তার। তবে মঙ্গলবার ইংল্যান্ড বনাম বাংলাদেশ ম্যাচের জন্য ভালো।

রবিবার ফের একবার ধরমশালার আউটফিল্ড পরীক্ষা করেন আইসিসির প্রধান পিচ কিউরেটর অ্যাটকিনসন। আইসিসিকে তিনি রিপোর্টও জমা দেন। তারপরই ধরমশালার আউট ফিল্ড নিয়ে আইসিসির মুখপাত্র জানান, 'পিচ এবং আউট ফিল্ডের অবস্থা মূল্যায়ন করার প্রক্রিয়াটি আইসিসি পিচ এবং আউটফিল্ড মনিটরিং প্রক্রিয়ার অধীনে ম্যাচ কর্মকর্তাদের উপর নির্ভর করে। আফগানিস্তান-বাংলাদেশ ম্যাচের পরে ধরমশালার আউটফিল্ডকে 'গড়' হিসাবে রেট করা হয়েছিল। পাশাপাশি, আইসিসির পিচ পরামর্শদাতা আউটফিল্ডের দিকে নজর রেখেছেন। ইংল্যান্ড বনাম আফগানিস্তানে ম্যাচ রেফারি জভাগাল শ্রীনাথ। তাঁকে বেশ কিছু নির্দেশ দেওয়া হয়েছে।'

ধরমশালায় নামার আগে আউটফিল্ড সম্পর্কে প্রশ্ন করা হলে বেয়ারস্টো জানান, 'গত কয়েকদিন ধরেই দেখছি এখানকার আউট ফিল্ড নিয়ে কথা হচ্ছে। এখানে প্রধান বিষয় হয়ে দাঁড়িয়েছে হাঁটুর চোট। যখন বল বাউন্ডারির দিকে যাচ্ছে। একজন ফিল্ডার চেষ্টা করবে সেটাকে ধরার। তখন অন্য কথা মাথায় আসবে না। এটা একেবারেই সাধারণ ব্যাপার। তবে তোমাকে বুঝে শুনেই মাঠে ফিল্ডিং করতে দাঁড়াতে হবে।' আগামী মঙ্গলবার ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে বাংলাদেশ। সেই ম্যাচে ফের সমস্যার মুখে পড়তে হয় কিনা ধরমশালাকে, সেটাই এখন দেখার বিষয়।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.