বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI WC 2023: শুরুর আগেই দেশে ফিরলেন বভুমা, তেম্বার অবর্তমানে দক্ষিণ আফ্রিকার নেতৃত্বের দায়িত্বে মার্করাম

ICC ODI WC 2023: শুরুর আগেই দেশে ফিরলেন বভুমা, তেম্বার অবর্তমানে দক্ষিণ আফ্রিকার নেতৃত্বের দায়িত্বে মার্করাম

দেশে ফিরলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বভুমা 

South Africa Cricket Team News: ২৯ সেপ্টেম্বর তারা সেই ম্যাচ খেলতে মাঠে নামবে। এরপরে তারা তাদের দ্বিতীয় অনুশীলন ম্যাচ খেলবে ২ অক্টোবর। সেই ম্যাচে তারা নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে। তবে এই দুটি ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা নিজের দলের হয়ে খেলতে পারবেন না।

Temba Bavuma returns home-আইসিসি বিশ্বকাপ ২০২৩-এর জন্য এক এক করে সব দল ভারতে পৌঁছে যাচ্ছে। তেম্বা বাভুমার নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল ২৫ সেপ্টেম্বর ভারতে পৌঁছেছিল, কিন্তু দুই দিন পর পারিবারিক কারণে তেম্বা বাভুমাকে দেশে ফিরতে হয়েছিল। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকাকে তাদের প্রথম অনুশীলন ম্যাচ খেলতে হবে আফগানিস্তানের বিরুদ্ধে। ২৯ সেপ্টেম্বর তারা সেই ম্যাচ খেলতে মাঠে নামবে। এরপরে তারা তাদের দ্বিতীয় অনুশীলন ম্যাচ খেলবে ২ অক্টোবর। সেই ম্যাচে তারা নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে। তবে এই দুটি ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা নিজের দলের হয়ে খেলতে পারবেন না।

আসলে অনুশীলন ম্যাচ খেলতে পারবেন না তেম্বা বাভুমা। তবে আসন্ন বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচের জন্য উপলব্ধ থাকবেন বাভুমা। আইসিসি বিশ্বকাপ ২০২৩ এর উদ্বোধনী ম্যাচটি ৪ অক্টোবর অনুষ্ঠিত হবে এবং এটি বিশ্বাস করা হচ্ছে যে বাভুমা ৪ অক্টোবরের মধ্যে ভারতে ফিরে আসবেন। ২০২৩ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে ৭ অক্টোবর শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে হবে। বাভুমার অনুপস্থিতিতে অনুশীলন ম্যাচে দলের দায়িত্ব নেবেন এইডেন মার্করাম। বাভুমার অধিনায়কত্বে সাম্প্রতিক ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা দলের পারফরম্যান্স বেশ চমৎকার দেখা গিয়েছে।

আসন্ন বিশ্বকাপের কথা বললে, ১২ অক্টোবর লখনউতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে দক্ষিণ আফ্রিকাকে। ১৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হবে নেদারল্যান্ডসের এবং ২১ অক্টোবর দক্ষিণ আফ্রিকার সঙ্গে ইংল্যান্ডের ম্যাচটি অনুষ্ঠিত হবে। ২৪ অক্টোবর, ২৭ অক্টোবর, ১ নভেম্বর, ৫ নভেম্বর এবং ১০ নভেম্বর দক্ষিণ আফ্রিকাকে যথাক্রমে বাংলাদেশ, পাকিস্তান, নিউজিল্যান্ড, স্বাগতিক ভারত ও আফগানিস্তানের মুখোমুখি হতে হবে। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়া প্রথম দুই ওয়ানডে ম্যাচ জিতে নিলেও টানা তিন ম্যাচ জিতে সিরিজ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা তাদের ইতিহাসে একবারও বিশ্বকাপ শিরোপা জিততে পারেনি। প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন তেম্বা বাভুমা। বাভুমা তাঁর ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫৬টি টেস্ট, ৩০টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এই সময়ের মধ্যে তিনি যথাক্রমে ২৯৯৭, ১৩৬৭ এবং ৬৭০ রান করেছেন। ওয়ানডেতে এখন পর্যন্ত ৫টি সেঞ্চুরি করেছেন তেম্বা বাভুমা। তাঁর সর্বোচ্চ স্কোর ১৪৪। তেম্বা বাভুমা দক্ষিণ আফ্রিকার প্রথম বিশ্বকাপ শিরোপা জিততে সফল হয় কি না তা দেখতে আকর্ষণীয় হবে। ২০১৫ ওডিআই বিশ্বকাপে, দক্ষিণ আফ্রিকার দল সেমিফাইনালে পৌঁছেছিল কিন্তু ডাকওয়ার্থ-লুইস নিয়মের ভিত্তিতে নিউজিল্যান্ড তাদের চার উইকেটে পরাজিত করেছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড বিস্তারিত ক্রীড়াসূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রণবীরের সঙ্গে শয্যা দৃশ্যে অভিনয়, এবার কার্তিকের সঙ্গে কোন বিশেষ চমক দেখাবেন তৃপ্তি TRP Non Fiction: মমতাকে ঘিরে চর্চায়,এই সপ্তাহে দাদাকে হারিয়ে শীর্ষে দিদি নম্বর ১ হার্ট অ্যাটাকের বড় কারণ ঘুমের সমস্যা! নতুন গবেষণায় বেরিয়ে এল ভয়ঙ্কর তথ্য SL vs AFG: আম্পায়ারিং ছেড়ে দিন, হাই ফুল টসকে নো বল না দেওয়ায় ক্ষুব্ধ হাসারাঙ্গা কলকাতা লিগ, IFA শিল্ডকে 'স্পেশাল উইন্ডো', ঝুলিয়ে রাখল ফেডারেশন, লাভ হল না বৈঠকে সিংহের নাম সম্রাট অশোক রাখবেন? সীতা-আকবর নিয়ে রাজ্যকে তুলোধোনা হাইকোর্টের নদীর পাড়ে হাঁটু গেড়ে বসে প্রেম নিবেদন! জঙ্গলে এ কার সঙ্গে একান্তে নন্দিনী দিদি প্রথমেই ধোনি বনাম বিরাট, তারপর সামনে GT, IPL-এ কবে কার বিরুদ্ধে নামবে CSK? কাদের জন্য আগামী ২৫ দিন হবে খুব কঠিন, সূর্য-শনি সংযোগের কারণে থাকতে হবে সাবধান অবিবাহিত জীবন সহ্য হচ্ছে না, এক ব্যক্তির কাণ্ড দেখে অবাক শার্ক ট্যাঙ্কের অনুপম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.