বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI WC 2023: শুরুর আগেই দেশে ফিরলেন বভুমা, তেম্বার অবর্তমানে দক্ষিণ আফ্রিকার নেতৃত্বের দায়িত্বে মার্করাম

ICC ODI WC 2023: শুরুর আগেই দেশে ফিরলেন বভুমা, তেম্বার অবর্তমানে দক্ষিণ আফ্রিকার নেতৃত্বের দায়িত্বে মার্করাম

দেশে ফিরলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বভুমা 

South Africa Cricket Team News: ২৯ সেপ্টেম্বর তারা সেই ম্যাচ খেলতে মাঠে নামবে। এরপরে তারা তাদের দ্বিতীয় অনুশীলন ম্যাচ খেলবে ২ অক্টোবর। সেই ম্যাচে তারা নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে। তবে এই দুটি ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা নিজের দলের হয়ে খেলতে পারবেন না।

Temba Bavuma returns home-আইসিসি বিশ্বকাপ ২০২৩-এর জন্য এক এক করে সব দল ভারতে পৌঁছে যাচ্ছে। তেম্বা বাভুমার নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল ২৫ সেপ্টেম্বর ভারতে পৌঁছেছিল, কিন্তু দুই দিন পর পারিবারিক কারণে তেম্বা বাভুমাকে দেশে ফিরতে হয়েছিল। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকাকে তাদের প্রথম অনুশীলন ম্যাচ খেলতে হবে আফগানিস্তানের বিরুদ্ধে। ২৯ সেপ্টেম্বর তারা সেই ম্যাচ খেলতে মাঠে নামবে। এরপরে তারা তাদের দ্বিতীয় অনুশীলন ম্যাচ খেলবে ২ অক্টোবর। সেই ম্যাচে তারা নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে। তবে এই দুটি ম্যাচে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা নিজের দলের হয়ে খেলতে পারবেন না।

আসলে অনুশীলন ম্যাচ খেলতে পারবেন না তেম্বা বাভুমা। তবে আসন্ন বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচের জন্য উপলব্ধ থাকবেন বাভুমা। আইসিসি বিশ্বকাপ ২০২৩ এর উদ্বোধনী ম্যাচটি ৪ অক্টোবর অনুষ্ঠিত হবে এবং এটি বিশ্বাস করা হচ্ছে যে বাভুমা ৪ অক্টোবরের মধ্যে ভারতে ফিরে আসবেন। ২০২৩ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে ৭ অক্টোবর শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে হবে। বাভুমার অনুপস্থিতিতে অনুশীলন ম্যাচে দলের দায়িত্ব নেবেন এইডেন মার্করাম। বাভুমার অধিনায়কত্বে সাম্প্রতিক ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা দলের পারফরম্যান্স বেশ চমৎকার দেখা গিয়েছে।

আসন্ন বিশ্বকাপের কথা বললে, ১২ অক্টোবর লখনউতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে দক্ষিণ আফ্রিকাকে। ১৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হবে নেদারল্যান্ডসের এবং ২১ অক্টোবর দক্ষিণ আফ্রিকার সঙ্গে ইংল্যান্ডের ম্যাচটি অনুষ্ঠিত হবে। ২৪ অক্টোবর, ২৭ অক্টোবর, ১ নভেম্বর, ৫ নভেম্বর এবং ১০ নভেম্বর দক্ষিণ আফ্রিকাকে যথাক্রমে বাংলাদেশ, পাকিস্তান, নিউজিল্যান্ড, স্বাগতিক ভারত ও আফগানিস্তানের মুখোমুখি হতে হবে। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়া প্রথম দুই ওয়ানডে ম্যাচ জিতে নিলেও টানা তিন ম্যাচ জিতে সিরিজ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা তাদের ইতিহাসে একবারও বিশ্বকাপ শিরোপা জিততে পারেনি। প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন তেম্বা বাভুমা। বাভুমা তাঁর ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫৬টি টেস্ট, ৩০টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এই সময়ের মধ্যে তিনি যথাক্রমে ২৯৯৭, ১৩৬৭ এবং ৬৭০ রান করেছেন। ওয়ানডেতে এখন পর্যন্ত ৫টি সেঞ্চুরি করেছেন তেম্বা বাভুমা। তাঁর সর্বোচ্চ স্কোর ১৪৪। তেম্বা বাভুমা দক্ষিণ আফ্রিকার প্রথম বিশ্বকাপ শিরোপা জিততে সফল হয় কি না তা দেখতে আকর্ষণীয় হবে। ২০১৫ ওডিআই বিশ্বকাপে, দক্ষিণ আফ্রিকার দল সেমিফাইনালে পৌঁছেছিল কিন্তু ডাকওয়ার্থ-লুইস নিয়মের ভিত্তিতে নিউজিল্যান্ড তাদের চার উইকেটে পরাজিত করেছিল।

ক্রিকেট খবর

Latest News

লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের! 16 ওভার শেষে San Francisco Unicorns-র স্কোর 134/5 মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন? পিছন থেকে জাপটে ‘কপিল দেব’, কুঠার হাতে নাচ ফিফা প্রেসিডেন্টের, আছেন হার্দিকও বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.