বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI WC PAK vs AFG: জাদেজার হাতে পড়ে ভোল পালটে গেল আফগানিস্তানের! ঐতিহাসিক জয়ের মধ্যেই মজা সচিনের

ICC ODI WC PAK vs AFG: জাদেজার হাতে পড়ে ভোল পালটে গেল আফগানিস্তানের! ঐতিহাসিক জয়ের মধ্যেই মজা সচিনের

পাক বধের পর আফগানিস্তান ক্রিকেট দল। ছবি-এএফপি (AFP)

বিশ্বকাপে তাক লাগিয়ে দিচ্ছেন আফগানিস্তান ক্রিকেটাররা। ইংল্যান্ডকে হারানোর পর এবার তারা পাকিস্তানকে হারাল। আফগানদের এই পারফরম্যান্সে শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর।

এবারের বিশ্বকাপে তৃতীয় অঘটনটি ঘটে গেল সোমবার। আফগানিস্তান হারিয়ে দিল পাকিস্তানকে। এবারের বিশ্বকাপে দুর্দান্ত মাঝে মধ্যেই জ্বলে উঠছেন আফগানরা। তারা ইংল্যান্ডকে হারিয়েছে প্রথমে। এবার তারা হারাল শত্রু পাকিস্তানকে। আফগানদের এই পারফরম্যান্সে খুশি প্রাক্তন ক্রিকেটাররা। অনেক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার শুভেচ্ছা জানিয়েছেন আফগানিস্তান দলকে। তাদের এই পারফরম্যান্সের জন্য। সেই সব প্রাক্তন ক্রিকেটারদের মধ্যেই রয়েছেন সচিন তেন্ডুলকর।

রশিদ খানদের শুভেচ্ছা জানিয়ে লম্বা একটি বার্তা দেন মাস্টার ব্লাস্টার। লম্বা ম্যাসেজে তিনি লেখেন, 'এই বিশ্বকাপে আফগানিস্তানের পারফরম্যান্স সামান্য কিছু নয়। ব্যাট হাতে তাদের শৃঙ্খলা, তারা যে মেজাজ দেখিয়েছে এবং উইকেটের মধ্যে আক্রমণাত্মক মনোভাব এবং তাদের কঠোর পরিশ্রমকে প্রতিফলিত করে। এটি সম্ভব হয়েছে সম্ভবত মিস্টার অজয় জাদেজার জন্য।'তিনি এর শেষে মজার একটি ইমোজি দেন। বেশ ব্যাঙ্গ করেই যে এটি মাস্টার ব্লাস্টার বলেছেন, তা বলার অপেক্ষা রাখে না। বর্তমানে অজয় জাদেজা আফগানিস্তান ক্রিকেট দলের সহকারী কোচের ভূমিকা পালন করছেন।

শুধু তাই নয়, মাস্টার ব্লাস্টার আরও লেখেন, 'শক্তিশালী বোলিং লাইনআপ যেমন ইংল্যান্ড এবং পাকিস্তানের মতো দলগুলির বিরুদ্ধে তাদের জয়, একটি নতুন আফগানিস্তান দলের উত্থানের ইঙ্গিত দিল বলা যায়। নজরে রাখছে ক্রিকেট বিশ্ব। খুব ভালো।' শুধু সচিন তেন্ডুলকর একা নন, একই সঙ্গে এই আফগান দলকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীও। তিনি টুইট করে লেখেন, 'আফগানিস্তান। তোমরা সত্যি সাহসী। দুইবারের বিশ্বকাপ জয়ীদের হারালে। বর্তমান এবং অতীতে এমন কিছু আছে যা বিশ্বকে ঘুরিয়ে দেবে। একটুও বাড়িয়ে বলছি না। তোমরা বিশ্বের সবচেয়ে বড় মঞ্চে কতটা প্রস্তুত তোমরা সেটাই দেখালে। হুইসেল পড্ডু চেন্নাই।'

এদিন চেন্নাইয়ে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৮২ রান তোলে পাকিস্তান। অধিনায়ক বাবর আজম ৯২ বলে ৭৪ রান করেন ৪টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এছাড়াও আবদুল্লাহ ৫৮ রান করেন ৫টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে। শাদব খান এবং ইফতিকার ৪০ রান করেন।

বল হাতে আফগানিস্তানের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেন নূর আহমেদ। মাত্র ২৭ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন তিনি। এছাড়াও নবীন-উল-হক ২টি উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন মহম্মদ নবি এবং আজমতউল্লাহ। আফগান বোলাররা অনেক ভাবে চেষ্টা করেন বিপক্ষকে অল্প রানের মধ্যে আটকে রাখতে।

২৮৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামে আফগানিস্তান। শুরু থেকেই দাপট দেখায় তারা। বিশেষ করে গুরবাজ এবং ইব্রাহিম জাদরান দুই ব্যাটারই দুর্দান্ত ইনিংস খেলেন। ১৩০ রানের পার্টনারশিপ গড়েন এই দুই ব্যাটার। গুরবাজ ৫৩ বলে ৬৫ রানের ইনিংস খেলেন ৯টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। পাশাপাশি ইব্রাহিম ১১৩ বলে ৮৭ রান করেন। তাঁর ইনিংসটি সাজানো মাত্র ১০টি বাউন্ডারির সাহায্যে।

এই দুই ব্যাটার ছাড়াও রহমত শাহ ৮৪ বলে অপরাজিত ৭৭ রান করেন ৫টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সাহায্যে। হাশমতউল্লাহ শাহিদি ৪৫ বলে অপরাজিত ৪৮ রান করেন মাত্র ৪টি বাউন্ডারির সৌজন্যে। এক ওভার হাতে থাকতেই মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য নির্ধারিত রান তুলে নেয় আফগানার। ম্যাচের সেরা হয়েছেন ইব্রাহিম জাদরান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.