বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC IND vs AUS Pitch Report: বৃষ্টিতে ভেস্তে যাবে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ? অশ্বিন স্পেশাল পিচ হয়েছে চেন্নাইয়ে?

CWC IND vs AUS Pitch Report: বৃষ্টিতে ভেস্তে যাবে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ? অশ্বিন স্পেশাল পিচ হয়েছে চেন্নাইয়ে?

পিচ দেখে নিচ্ছেন রাহুল দ্রাবিড়। ছবি-পিটিআই (PTI)

বৃষ্টির জন্য ভারতের দুটি প্রস্তুতি ম্যাচ ভেস্তে গিয়েছে। আজ চেন্নাইয়েও কি একই পরিস্থিতি হবে? কেমন হবে চিপকের ২২ গজ? জেনে নেওয়া যাক।

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে আজ বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। কিছুদিন আগেই অর্থাৎ বিশ্বকাপ শুরুর আগে অজিদের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলে ভারত। তাদের বিরুদ্ধেই প্রথম ম্যাচে নামছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। এই ম্যাচকে ঘিরে উন্মাদনা যেমন রয়েছে তেমনই উত্তেজনায় ফুসছে সমর্থকরা। ঘরের মাঠে বিশ্বকাপ। ফলে ভারত যে অ্যাডভান্টেজ পাবে তা বলার অপেক্ষা রাখে না। ২০১১ সালের পর আর কোনও বিশ্বকাপ হাতে তুলতে পারেনি টিম ইন্ডিয়া। এবার ফের একবার সুযোগ রয়েছে।

ঠিক তেমনই ২০১১ সালের পর এই প্রথম ভারতের মাটিতে বিশ্বকাপের আসর বসতে চলেছে। ফলে এই বিশ্বকাপকে ঘিরে উন্মাদনাও রয়েছে। ভারতরে সব ম্যাচের টিকিট শেষ হয়ে গিয়েছে। এই উন্মাদনা ভারতীয় দলকে আত্মবিশ্বাস জোগাবে ঠিক কথা, তবে বিশ্বকাপ এনে দেবে কিনা সেটা সময় বলবে। তবে আজকের সব নজর থাকবে চিপকের দিকে।

কোনও রকম প্রস্তুতি ম্যাচ ছাড়াই অজিদের বিরুদ্ধে খেলতে নামছেন রোহিত শর্মারা। গুয়াহাটি এবং তিরুবনন্তপুরমের দুটি প্রস্তুতি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। কোনও প্রস্তুতি ম্যাচ খেলতে পারেনি টিম ইন্ডিয়া। তবে তাতে নাকি ভালোই হয়েছে ক্রিকেটারদের জন্য। টিম ইন্ডিয়া সূত্রে খবর দুটি ম্যাচ ভেস্তে যাওয়ায় বিশ্রাম পেয়েন রোহিত, বিরাটরা। দুই ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গেলেও আজ ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ ভেস্তে যাক তা একেবারেই চাইছে না সমর্থকরা। কারণ ম্যাচের ২৪ ঘণ্টা আগে জানা যায় চিপকে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। স্বাভাবিক ভাবে উৎকন্ঠা দেখা দিয়েছে সমর্থকদের মনে। এবার জেনে নেওয়া যাক সত্যি কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে চেন্নাইয়ে? কেমন থাকবে আবহাওয়া?

সর্বশেষ খবর পাওয়ার পর এটাই জানা গিয়েছে, আজ চেন্নাইয়ে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। মেঘলা আকাশ থাকবে। তবে বৃষ্টিপাতের কোনও রকম সম্ভাবনা নেই। ম্যাচের ২৪ ঘণ্টা আগে যে বৃষ্টির খবর পাওয়া গিয়েছিল, তা হচ্ছে না। আবহাওয়ার পরিবর্তন ঘটেছে। ফলে আশা করা যেতেই পারে ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচে বৃষ্টি বড় ধাক্কা হয়ে দাঁড়াবে না দুই দলের কাছে।

এই মুহূর্তে চেন্নাইয়ের আবহাওয়ার স্বস্তি জোগালেও চিপকের ২২ গজ কেমন হতে পারে এই ম্যাচের জন্য তা এবার জেনে নেওয়া যাক। সাধারণত দেখা যায় চিপকের পিচ অনেকটাই স্লো। এছাড়াও এই পিচে স্পিনাররা সাহায্য পেয়ে থাকেন। তবে এটাও বলে রাখা দরকার, শুধু স্পিনার বা বোলাররাই নন, ব্যাটাররাও রান পান। ব্যালেন্সড পিচ করা হয়। যদিও এই পিচে খুব বেশি রান ওঠে তা একেবারেই বলা যাবে না। মাঝে মধ্যে বড় রান সম্ভব হয়। এই মাঠে যদি প্রথমে ব্যাট করা যায় তাহলে ২৩০-২৫০ রান করা যেতেই পারে। যদিও পরে যারা ব্যাট করবে সেক্ষত্রে রানের গতি কমবে। পিচ ভাঙতে থাকবে। রান করতে সমস্যা হবে। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন যে দল প্রথমে টসে জিতে ব্যাট করবে তারাই জিতবে। এখন এটাই দেখার বিষয় ভারত অজি বধ করে এগিয়ে যেতে পারে কিনা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

আজই নাচবেন, কবিতা বলবেন, রুটি বেলবেন মমতা! কখন টিভি চালাবেন ‘দিদি’কে দেখতে MLS: আগুনে মেজাজে মেসি-সুয়ারেজ, ৫-০ অরল্যান্ডো সিটিকে উড়িয়ে দিল ইন্টার মায়ামি গোর্খাদের সমস্যার সমাধানের দাবিতে মোদীকে রক্ত দিয়ে চিঠি বিজেপি বিধায়কের ছেলের বিয়েতে প্রেমের সাগরে ভাসলেন মুকেশ, নীতার সঙ্গে নাচলেন 'পেয়ার হুয়া'য় BJP-RSS নেতা, কর্মীদের পা মেরে ভেঙে দেওয়ার হুঁশিয়ারি, বিতর্কে তৃণমূল বিধায়ক কোহলি-গম্ভীরের ঝগড়া দেখেই বিরাটকে বার্তা পাঠিয়েছিলেন! স্বীকার করলেন পাক ক্রিকেট বিদেশিনীকে গণধর্ষণ দুমকায়, ৪০ কিমি বাইক চালিয়ে হাসপাতালে এলেন নিজেই পাকিস্তানে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে ফের শাহবাজ শরিফ ‘আমি একটু ধরে থাকিনা তোমার হাতটা, মনে হচ্ছে…’সৌরভকে ছুঁয়ে বললেন 'একলা' ইন্দ্রাণী ‘‌বাংলার জনতার অদম্য প্রতিবাদের জয়’‌, পবন সিং সরে দাঁড়াতেই অভিষেকের প্রতিক্রিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.