বাংলা নিউজ > ক্রিকেট > ঢাকা প্রিমিয়র লিগে ‘মহিলা আম্পায়ার’, তাই মাঠে নামতে চাইলেন না বাংলাদেশের ক্রিকেটাররা

ঢাকা প্রিমিয়র লিগে ‘মহিলা আম্পায়ার’, তাই মাঠে নামতে চাইলেন না বাংলাদেশের ক্রিকেটাররা

ঢাকা প্রিমিয়র লিগের ম্যাচে ক্রিকেটার রনি। ছবি- বিসিবি(এক্স)

ক্রিকেটারদের আপত্তি সত্বেও আম্পায়ার সাথিরা জাকির জেসি সেই ম্যাচ শেষ পর্যন্ত পরিচালনা করেন। তিনি আইসিসির ডেভেলপমেন্টাল প্যানেলেও রয়েছেন। দেশের প্রথম মহিলা হিসেবে তিনি অন ফিল্ড আম্পারিং করে নজির তৈরি করলেন ঢাকা প্রিমিয়র লিগের পুরুষদের এই ম্যাচে।

বাংলাদেশ আছে বাংলাদেশেই। ক্রিকেটে বরাবরই এমন কীর্তি শাকিবরা করে বসেন যার জন্য তাঁরা আলোচনার কেন্দ্র বিন্দুতে চলে আসেন। এক সময় হাবিবুল বাশার, মহম্মদ আশরাফুলদের সময় তাও বাংলাদেশ দলকে সকলে লড়াইয়ের জন্য জানত। বড় বড় দলকে টেক্কা দিতেন। এক সময় জায়ান্ট কিলার তকমাও পেয়ে গেছিলেন। কিন্তু সাম্প্রতিককালে তারা বারবার শিরোনামে উঠেছেন নাগিন ড্যান্স, অ্যাঞ্জেলো ম্যাথিউজকে টাইম আউট করার মতো ঘটনায়। কোথায় ক্রিকেটখেলিয়ে দেশগুলির সঙ্গে সম্পর্ক ভালো রাখার কথা,সেখানে সম্পর্ক খারাপ করে রেখেছেন। যেমন ক্রিকেটার, সমর্থকরাও অনেক সময় তেমন কাজ করে বসেন। কয়েক বছর আগে তাসকিন আহমেদের হাতে বিরাট কোহলির মাথা বসিয়ে নেটমাধ্যমে রসিকতা করেছিলেন তারা। এরপর ব্যাটেই তাদের উত্তর দিয়েছিলেন কোহলি। এবার আরও এক বিতর্কিত কাজ করে দেখালেন বাংলাদেশের ক্রিকেটাররা।  কদিন পরই তাঁদের অনেকের গায়ে উঠবে বাংলাদেশের জাতীয় দলের সবুজ জার্সি। অথচ নিজেদের দেশের আম্পায়ারকেই অপমানিত করে বিতর্ক তৈরি করলেন সেদেশের ক্রিকেটাররা। 

আরও পড়ুন-IPL 2024- পঞ্জাবের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ, তবু কেন আম্পায়ারের ওপর চটলেন গৌতম গম্ভীর? ভিডিয়ো

বাংলাদেশের ঢাকা প্রিমিয়র লিগ সেদেশে বেশ জনপ্রীয়। সেই লিগেই ম্যাচ ছিল প্রাইম ব্যাঙ্কের সঙ্গে মহমেডান স্পোর্টিং দলের। সেই ম্যাচের আগেই দুই দলের ক্রিকেটাররা বিতর্কে জড়ালেন, কারণ তাঁরা ম্যাচে মহিলা আম্পায়ার থাকায় খেলতে অনিচ্ছুক ছিলেন। শুনতে একটু অবাক লাগলেও, যে দেশের প্রধানমন্ত্রী একজন মহিলা। দীর্ঘদিন ধরেই মহিলাদের উন্নতির জন্য মরিয়া চেষ্টা করে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অথচ তাঁর দেশের ক্রিকেটাররাই একজন মহিলা আম্পায়ারকে এভাবে অপমান করলেন। যদিও আয়োজকরা দুই দলের বেশ কয়েকজন ক্রিকেটারের আপত্তি সত্বেও তাতে কর্ণপাত না করে ম্যাচ চালিয়ে যাওয়ার নির্দেশ দেন। এরপর একান্ত নিমরাজি হয়েই ম্যাচ খেলে দুই দলের ক্রিকেটাররা। 

আরও পড়ুন-বয়স বাড়ছে, তরুণদের সুযোগ দেওয়া উচিত, বিরাট-রোহিতদের বার্তা যুবরাজের

আম্পায়ার সাথিরা জাকির জেসি সেই ম্যাচ শেষ পর্যন্ত পরিচালনা করেন। তিনি আইসিসির ডেভেলপমেন্টাল প্যানেলেও রয়েছেন। দেশের প্রথম মহিলা হিসেবে তিনি অন ফিল্ড আম্পারিং করে নজির তৈরি করলেন ঢাকা প্রিমিয়র লিগের পুরুষদের এই ম্যাচে। 

আরও পড়ুন-IPL 2024-এবার বেটিংয়েও কৃত্রিম বুদ্ধিমত্তা, সহজেই জুয়াড়িরা বুঝে নিচ্ছেন ম্যাচের ভবিষ্যৎ

এই ম্যাচে মুশফিকুর রহিমের ক্যাচ নিয়ে পরে বিতর্ক দেখা যায়। তাঁর মারা শট বাউন্ডারি লাইনে আবু হায়দার রনি ক্যাচ নেন। যদিও সেই সময় ফিল্ডারের পা বাউন্ডারি লাইনে লেগেছিল কিনা সেই নিয়ে প্রশ্ন ওঠে। কিন্তু ম্য়াচের কোনও সম্প্রচার না থাকায় আম্পায়ারের সঙ্গে কথা বলার পর মাঠ ছাড়েন মুশফিকুর। বিসিবির তরফে জানানো হয়, ক্রিকেটাররা অসন্তোষ প্রকাশ করেছিল, কিন্তু বোর্ড মহিলাদের সম্মানের কথা ভেবে এমন অভিনব সিদ্ধান্ত নিয়েছিল, তাই সিদ্ধান্ত বদল করেননি। 

 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ ইতালি যাবেন মোদী, মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে হতে পারে বৈঠক ব্যর্থ হল আকাশ দীপের লড়াই, ক্যাপ্টেন সুদীপ ঘরামি জেতালেন মুর্শিদাবাদ কিংসকে বুধের ঘরে ত্রিগ্রহী যোগ, মিথুন রাশিতে তিন গ্রহের মিলনে লাভবান হবেন ৩ রাশি কিশোরীর ‘যৌন হেনস্থা’, প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা Turkiye বনাম Italy ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বিতর্কে ভরা ‘হামারে বারাহ’-র মুক্তিতে সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ! মেয়ে প্রমিতাকে পাত্তাই দিলেন না, জামাইকে নিয়েই ব্যস্ত রুদ্রজিৎ-এর শাশুড়ি মা! টোল প্লাজাতে আর দেরি হবে না, ফাস্ট্যাগ চেক করতে এবার আসছে নয়া ডিভাইস ডোভালকেই NSA রাখলেন মোদী, কাশ্মীর হামলার মধ্যেই ঘোষণা, পদে বহাল আরও এক আস্থাভাজন

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.