বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > নিজে রান পেতেই হারের সব দায় বোলিং ও ফিল্ডিংয়ের উপর চাপালেন বাবর!

নিজে রান পেতেই হারের সব দায় বোলিং ও ফিল্ডিংয়ের উপর চাপালেন বাবর!

বাবর আজম এবং রিজওয়ান। ছবি-এপি (AP)

ফের হার পাকিস্তানের। এবার আফগানিস্তানের বিরুদ্ধে হারের মুখ দেখল পাকরা। ম্যাচ হারের পর বোলিং এবং ফিল্ডিংয়ের উপর দায় চাপালেন বাবর। 

ক্রিকেট যে শেষ বলের খেলা ফের যেন একবার প্রমাণিত হল। এবারের বিশ্বকাপে একাধিক অঘটন ঘটতে দেখা গিয়েছে। সময় যত এগোচ্ছে, ততই যেন রোমাঞ্চকর পরিস্থিতির সৃষ্টি হচ্ছে। সোমবারও ঠিক এমনই এক ঘটনা ঘটেছে পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচে। পাকদের হারিয়ে দিয়েছে আফগানরা। বিশ্বকাপে মাঝে মধ্যেই অঘটন ঘটাচ্ছে আফগানিস্তান দল। কিছুদিন আগেই তারা হারিয়েছে ইংল্যান্ডকে। এবার তারা হারাল শত্রু পাকিস্তানকে।

এদিন চেন্নাইয়ে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৮২ রান তোলে পাকিস্তান। অধিনায়ক বাবর আজম ৯২ বলে ৭৪ রান করেন ৪টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এছাড়াও আবদুল্লাহ ৫৮ রান করেন ৫টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে। শাদব খান এবং ইফতিকার ৪০ রান করেন।

বল হাতে আফগানিস্তানের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেন নূর আহমেদ। মাত্র ২৭ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন তিনি। এছাড়াও নবীন-উল-হক ২টি উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন মহম্মদ নবি এবং আজমতউল্লাহ। আফগান বোলাররা অনেক ভাবে চেষ্টা করেন বিপক্ষকে অল্প রানের মধ্যে আটকে রাখতে।

২৮৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামে আফগানিস্তান। শুরু থেকেই দাপট দেখায় তারা। বিশেষ করে গুরবাজ এবং ইব্রাহিম জাদরান দুই ব্যাটারই দুর্দান্ত ইনিংস খেলেন। ১৩০ রানের পার্টনারশিপ গড়েন এই দুই ব্যাটার। গুরবাজ ৫৩ বলে ৬৫ রানের ইনিংস খেলেন ৯টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। পাশাপাশি ইব্রাহিম ১১৩ বলে ৮৭ রান করেন। তাঁর ইনিংসটি সাজানো মাত্র ১০টি বাউন্ডারির সাহায্যে।

এই দুই ব্যাটার ছাড়াও রহমত শাহ ৮৪ বলে অপরাজিত ৭৭ রান করেন ৫টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সাহায্যে। হাশমতউল্লাহ শাহিদি ৪৫ বলে অপরাজিত ৪৮ রান করেন মাত্র ৪টি বাউন্ডারির সৌজন্যে। এক ওভার হাতে থাকতেই মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য নির্ধারিত রান তুলে নেয় আফগানার।

তবে এই ম্যাচে আফগান ব্যাটাররা চাপে ফেলে দেয় পাক বোলারদের। সবাই ব্যর্থ হয়েছেন। ম্যাচ শেষে বোলারদের উপর দায় চাপালেন বাবর আজম। ম্যাচ শেষে তিনি বলেন, 'আমরা ভালো ব্যাট করেছি। এই পিচে এই রান ম্যাচ জয়ের জন্য যথেষ্ট। কিন্তু আমাদের বোলাররা একেবারেই ভালো পারফরম্যান্স করেনি। প্রত্যাশা মতো আমরা বল করতে পারিনি। আমরা মাঝের ওভারগুলিতে মোটেই উইকেট তুলতে পারিনি। বিশ্বকাপের মতো মঞ্চে যে কোনও একটি বিভাগ ব্যর্থ হলেই তাকে ম্যাচ হারতে হবে। আমাদেরও ঠিক সেটাই হয়েছে। আমরা এই ম্যাচে শুরুটা ভালো করেছিলাম। কিন্তু উইকেট তুলতে পারিনি। আমরা মোটেই ভালো ক্রিকেট উপহার দিতে পারিনি। বিশেষ করে বোলিং এবং ফিল্ডিংয়ে। এই পিচ স্পিনারদের সাহায্য করেছে।'

পাক অধিনায়ক আরও বলেন, 'আমি এই ম্যাচে রান পেয়েছি। যেটা খুবই প্রয়োজন ছিল। আমি সব সময় ইতিবাচক ক্রিকেট খেলতে চেষ্টা করি। তবে দল জিতলে আরও ভালো লাগত। ওরা খুব ভালো খেলেছে। তবে আমাদের অনেকটাই খামতি রয়েছে। আশা করছি আগামী ম্যাচে এই একই পরিস্থিতির মধ্যে পড়তে হবে না।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

তৈরি থাকুন, মার্চেই খেলা শুরু! জ্বালিয়ে দেওয়া গরম আসছে, বড় আশঙ্কা আবহাওয়াবিদদের শাহরুখের মুখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি! নিলেন সরস্বতী-লক্ষ্মী-পার্বতীর নাম ছাদনাতলায় প্রাক্তন, অনুপমের বিয়ের দিনটা কীভাবে কাটালেন পিয়া? বাংলার নৃত্যশিল্পী অমরনাথকে গুলি করে 'খুন' আমেরিকায়, কাকা এখনও অন্ধকারে, রহস্য! বোলপুর লোকসভা কেন্দ্রে বিজেপি–তৃণমূল আঁতাত!‌ বিস্ফোরক অভিযোগ করলেন অনুপম আজই নাচবেন, কবিতা বলবেন, রুটি বেলবেন মমতা! কখন টিভি চালাবেন ‘দিদি’কে দেখতে MLS: আগুনে মেজাজে মেসি-সুয়ারেজ, ৫-০ অরল্যান্ডো সিটিকে উড়িয়ে দিল ইন্টার মায়ামি গোর্খাদের সমস্যার সমাধানের দাবিতে মোদীকে রক্ত দিয়ে চিঠি বিজেপি বিধায়কের ছেলের বিয়েতে প্রেমের সাগরে ভাসলেন মুকেশ, নীতার সঙ্গে নাচলেন 'পেয়ার হুয়া'য় BJP-RSS নেতা, কর্মীদের পা মেরে ভেঙে দেওয়ার হুঁশিয়ারি, বিতর্কে তৃণমূল বিধায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.