বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs ENG-পরপর রোহিত ও জাদেজাকে ফিরিয়ে ভারতের বড় রানের আশা ব্যর্থ করলেন রশিদ

IND vs ENG-পরপর রোহিত ও জাদেজাকে ফিরিয়ে ভারতের বড় রানের আশা ব্যর্থ করলেন রশিদ

১৩ রানের জন্য শতরান মিস করলেন রোহিত শর্মা (ছবি-BCCI Twitter)

রোহিত শর্মার পরে সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ চালান রবীন্দ্র জাদেজা। তবে জাদেজাও বেশিক্ষণ ব্যাট করতে পারেননি। ১৩ বলে ৮ রান করে আউট হয়ে যান ভারতের এই অলরাউন্ডার। ৪০.৩ ওভারে ১৮২ রানের মধ্যে ৬ উইকেট হারায় ভারত।

ICC Men's Cricket World Cup 2023- ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে চলতি ম্যাচে, ৮৭ রানের একটি দুর্দান্ত হাফ সেঞ্চুরি ইনিংস খেলে রোহিত শর্মা আউট হয়েছেন। আদিল রশিদের ফাঁদে ফেলেছেন ‘হিটম্যান’ শর্মা। আসলে, রোহিত শর্মার বিপজ্জনক মনোভাব টের পেয়ে ইংলিশ অধিনায়ক জোস বাটলার ইনিংসের ৩৭তম ওভারটি রশিদের হাতে তুলে দেন। এই ওভারের পঞ্চম বলেই ভারতীয় অধিনায়কের ধৈর্য্যের অবসান ঘটে। ডিপ মিডউইকেটে ছক্কা মারার চেষ্টা করেন তিনি, এই সময়ে লিয়াম লিভিংস্টোনের হাতে ধরা পড়েন রোহিত শর্মা। তবে রোহিত শর্মার পরে সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ চালান রবীন্দ্র জাদেজা। তবে জাদেজাও বেশিক্ষণ ব্যাট করতে পারেননি। ১৩ বলে ৮ রান করে আউট হয়ে যান ভারতের এই অলরাউন্ডার। তিনিও রশিদের বলে আউট হন। ৪০.৩ ওভারে ১৮২ রানের মধ্যে ৬ উইকেট হারায় ভারত। এই দুই উইকেট নিয়ে ভারতের বড় ইনিংসের স্বপ্নকে ব্যর্থ করেন আদিল রশিদ।

অধিনায়কত্বে বিশেষ সেঞ্চুরি পূর্ণ করলেন রোহিত:

এর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার সঙ্গে সঙ্গেই বিশেষ কীর্তি গড়েন রোহিত শর্মা। আন্তর্জাতিক স্তরে ১০০তম ম্যাচে ভারতীয় দলের অধিনায়কত্ব করেন তিনি। এই বিশেষ সেঞ্চুরি করা ভারতের সপ্তম খেলোয়াড় হয়েছেন তিনি। তাঁর আগে, এই বিশেষ কৃতিত্বটি অর্জন করেছিলেন কপিল দেব, মহম্মদ আজহারউদ্দিন, রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়, এমএস ধোনি এবং বিরাট কোহলি। এবার সেই তালিকায় যোগ হল রোহিত শর্মার নাম।

১০০ বা তার বেশি আন্তর্জাতিক ম্যাচে ভারতের অধিনায়কত্ব করা খেলোয়াড়-

এমএস ধোনি - ৩৩২ ম্যাচ

মহম্মদ আজহারউদ্দিন – ২২১ ম্যাচ

বিরাট কোহলি – ২১৩ টি ম্যাচ

সৌরভ গঙ্গোপাধ্যায় – ১৯৬ টি ম্যাচ

কপিল দেব - ১০৮ টি ম্যাচ

রাহুল দ্রাবিড় - ১০৪ টি ম্যাচ

রোহিত শর্মা - ১০০টি ম্যাচ

ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন রোহিত:

ইংল্যান্ডের বিরুদ্ধেও দারুণ পারফর্ম করেছেন অধিনায়ক রোহিত শর্মার ব্যাট। ভারতীয় দলের হয়ে ইনিংস শুরু করে তিনি ১০১ বলে ৮৭ রান করতে সক্ষম হন। এ সময় তাঁর ব্যাট থেকে আসে ১০টি চার ও তিনটি দুর্দান্ত ছক্কা। শর্মা আজ তার ওডিআই ক্যারিয়ারের ৩২তম সেঞ্চুরি পূর্ণ করার একটি সুবর্ণ সুযোগ পেয়েছিলেন, কিন্তু তিনি মাত্র ১৩ রানের জন্য তা মিস করেন। তবে আদিল রশিদ রোহিত ও জাদেজাকে সাজঘরে ফিরিয়ে ভারতের বড় রানের যাওয়ার পথ বন্ধ করে দেন। ম্যাচের কথা বললে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ভারত তুলেছে ২২৯ রান। যদিও এটি লো স্কোরিং ম্য়াচ, এখন দেখার ভারতীয় বোলাররা কী করেন?

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

লখনউ থেকে চিনুক চপারের মডেল কি সত্যি চুরি গিয়েছে? মুখ খুলল কেন্দ্রীয় সরকার দাম্পত্য জীবনে অশান্তিতে ভুগছেন? আগামিকাল মোহিনী একাদশীতে অবশ্যই করুন এই কাজ প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ভোটে জেতার ৬ মাসের মধ্যে ভারতের অংশ হবে পাক অধিকৃত কাশ্মীর, দাবি আদিত্যনাথের রিজপুরের গদি দখলের লড়াইয়ে দিতিপ্রিয়া, কৌশিক, কনীনিকা! কবে আসছে আবার রাজনীতি? বইয়ে ‘সংবেদনশীল তথ্য’ প্রকাশের অভিযোগ, জম্মুতে গ্রেফতার প্রাক্তন পুলিশ সুপার স্পার্কলিং গাউন গায়ে, বিবাহ বার্ষীকিতেও দেদার খরচ মিষ্টি-রেমোর! কী দিলেন উপহার ইস্টবেঙ্গলের যুব দলও পারল না, অধরাই থাকল ট্রফি,ডেভেলপমেন্ট লিগ চ্যাম্পিয়ন পঞ্জাব ভারী বৃষ্টিপাতের কবলে আফগানিস্তানও, বন্যায় ৫০ জনের মৃত্যু রায়বরেলি লোকসভা কেন্দ্র ২০২৪: মায়ের আসনে রাহুলের ভরসা অখিলেশ যাদব

Latest IPL News

প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.