বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > India Vs Australia- সূর্য নাকি শ্রেয়স! স্টইনিসের জায়গায় কে? দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

India Vs Australia- সূর্য নাকি শ্রেয়স! স্টইনিসের জায়গায় কে? দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ (ছবি-এক্স)

India Vs Australia ODI WC 2023-আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শুরু হলেও ভারতের ক্রিকেট ভক্তদের জন্য এখনও যেন বিশ্বকাপের আসল মজা শুরু হয়নি। ৮ অক্টোবর চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলা হবে। সেই ম্যাচ থেকেই যেন বিশ্বকাপের আসল স্বাদ পেতে চলেছেন ভারতীয় ক্রিকেট ভক্তরা।

ODI WC 2023 5th Match- আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শুরু হলেও ভারতের ক্রিকেট ভক্তদের জন্য এখনও যেন বিশ্বকাপের আসল মজা শুরু হয়নি। ৮ অক্টোবর চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলা হবে। সেই ম্যাচ থেকেই যেন বিশ্বকাপের আসল স্বাদ পেতে চলেছেন ভারতীয় ক্রিকেট ভক্তরা। এখন এই ম্যাচ শুরু হতে আর কিছুক্ষণ সময় বাকি রয়েছে। এই ম্যাচের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন, পিচ রিপোর্ট এবং উভয় দলের ম্যাচের ভবিষ্যদ্বাণী সম্পর্কে একটু চোখ বুলিয়ে নেওয়া যাক। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার এই ম্যাচটি হবে বিশ্বকাপের পঞ্চম ম্যাচ। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে দুপুর ২টায় শুরু হবে এই ম্যাচ। ওডিআই ফর্ম্যাটে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে মোট ১৪৯টি ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে ভারত জিতেছে ৫৬টি এবং অস্ট্রেলিয়া জিতেছে ৮৩টি ওডিআই ম্যাচ। এর মধ্যে ১০টি ম্যাচের কোনও ফলাফল পাওয়া যায়নি। ওডিআই বিশ্বকাপের কথা বললে, ক্যাঙ্গারুরা ১২টির মধ্যে ৮ বার ভারতকে হারিয়েছে, যেখানে ভারত এই সময়ের মধ্যে মাত্র চারটি ম্যাচ জিতেছে। ভারতের চোখও থাকবে আজ এই রেকর্ডের উন্নতির দিকে।

ম্যাচের ভবিষ্যদ্বাণী

এছাড়াও, এই দুটি দল ওডিআই বিশ্বকাপে মোট ১২ বার একে অপরের মুখোমুখি হয়েছে, যার মধ্যে অস্ট্রেলিয়া জিতেছে ৮ বার এবং ভারত জিতেছে মাত্র চারবার। একই সময়ে, চেন্নাইয়ের মাটিতে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে ৩টি ওডিআই ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে অস্ট্রেলিয়া জিতেছে ২টি এবং ভারত জিতেছে মাত্র একটি ম্যাচ। এই রেকর্ড অনুসারে, অস্ট্রেলিয়া এগিয়ে রয়েছে। তবে উভয় দলকেই এই বিশ্বকাপে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার শক্তিশালী প্রতিযোগী হিসাবে বিবেচনা করা হচ্ছে। এমন অবস্থায় দু’জনের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা প্রত্যাশিত।

পিচ রিপোর্ট

চেন্নাইয়ের পিচ সবসময় স্পিনারদের জন্য সহায়ক। এটিকে সাধারণত স্পিন ট্র্যাক বলা হয়, তবে ব্যাটসম্যানদেরও রান করার সুযোগ থাকে। এই পিচটি শুষ্ক, এবং ম্যাচ এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ধীর হয়ে যায়। এ কারণে পরবর্তীতে এই পিচে ব্যাটিং করা কঠিন। এই মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে পছন্দ করবে প্রত্যেকটি দল।

আবহাওয়ার পূর্বাভাস

এই ম্যাচে চেন্নাইয়ের আবহাওয়া পরিষ্কার থাকবে বলে আশা করা হচ্ছে। এখানে গড় তাপমাত্রা হবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, আর্দ্রতা থাকবে ৭১ শতাংশ পর্যন্ত। বাতাসের গতিবেগ ঘন্টায় প্রায় ১৪ কিলোমিটার হবে, যেখানে বৃষ্টিপাতের পূর্বাভাস ৫০%।

ভারতের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন

রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য প্লেয়িং ইলেভেন

ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস ল্যাবুশান, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন, জোশ ইংলিস (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, শন অ্যাবট, অ্যাডাম জাম্পা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড সিঙ্গুরের সমবায়ে তৃণমূলের জয় জয়কার, তিন দশক পরে শূন্য পেয়ে সরল বামেরা ছেলেধরা গুজব অব্যাহত, এবার শিশু চোর সন্দেহে মারধর বনগাঁয়, আশঙ্কাজনক যুবক বাবার হাত ধরেই ভিনধর্মী জাহিরের সঙ্গে বিয়েতে সই, কী লিখলেন সোনাক্ষী? তৃণমূল করার জন্য সন্দেশখালিতে মহিলাকে রাস্তায় ফেলে মারধর, কাঠগড়ায় বিজেপি প্রথম ইংরেজ হিসেবে হ্যাটট্রিক জর্ডনের, নজির গড়ার দৌড়ে বাকি শুধু ভারতের পড়শিরা দীপিকার সঙ্গে বিয়ে ঠিক ছিল! অতীত ভুলে বিয়ে সিদ্ধার্থের, ছেলেকে চুমু বিজয় মালিয়ার গড়িয়ায় তৃণমূল কাউন্সিলরের কার্যালয়ে হামলায় গ্রেফতার ৪, সংগ্রহ করা হল নমুনা পুত্র না মেলায় হতাশা, যমজ কন্যা হওয়ায় নবাজতকদের খুন করল মহিলার স্বামী-শ্বশুর

T20 WC 2024

জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.