বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs PAK Pitch and Weather Update- স্পিনিং না পাটা ট্র্যাক? বৃষ্টিতে মাটি হবে না তো ম্যাচের আমেজ?

IND vs PAK Pitch and Weather Update- স্পিনিং না পাটা ট্র্যাক? বৃষ্টিতে মাটি হবে না তো ম্যাচের আমেজ?

ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগে পিচ দেখছেন রোহিত শর্মারা (ছবি-PTI) 

India vs Pakistan Match-টুর্নামেন্টে এখন পর্যন্ত ভারত ও পাকিস্তান দুই দলই ২টি করে ম্যাচ খেলেছে, যেগুলোতে উভয় দলই জয়ী হয়েছে। এমন অবস্থায় শনিবার অর্থাৎ আজ কোন দল টানা তৃতীয় জয় পায় সেটাই দেখার বিষয়। আসুন তার আগে জেনে নেওয়া যাক এই ম্যাচের পিচ রিপোর্ট এবং আবহাওয়ার পূর্বাভাস কেমন হতে পারে।

Pitch and Weather Report-ক্রিকেট ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছে ২০২৩ সালের বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তানের মধ্যকার ম্যাচের। ১৪ অক্টোবর শনিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে দু'দলের মধ্যে দুর্দান্ত ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে। টুর্নামেন্টে এখন পর্যন্ত দুই দলই ২টি করে ম্যাচ খেলেছে, যেগুলোতে উভয় দলই জয়ী হয়েছে। এমন অবস্থায় শনিবার অর্থাৎ আজ কোন দল টানা তৃতীয় জয় পায় সেটাই দেখার বিষয়। আসুন জেনে নেওয়া যাক এই ম্যাচে দুই দলের পিচ রিপোর্ট এবং আবহাওয়ার পূর্বাভাস কেমন হতে পারে।

পিচ রিপোর্ট

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এখনও পর্যন্ত ২৯টি ওডিআই ম্যাচ খেলা হয়েছে, যেখানে প্রথমে ব্যাট করা দল ১৬ বার জিতেছে এবং রান তাড়া করা দল ১৩বার জিতেছে। বিশ্বকাপের প্রথম ম্যাচটিও নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল, যেখানে ইংল্যান্ড দল প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৮২ রান করে ছিল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময়, নিউজিল্যান্ড সহজেই রান সংগ্রহ করে এবং ৩৬.২ ওভারে ১ উইকেটের লক্ষ্য অর্জন করে। এমন পরিস্থিতিতে পরে ব্যাটিং করা দল লাভবান হতে পারে। এই পিচে অতিরিক্ত বাউন্স দেখা যেতে পারে যা ফাস্ট বোলারদের সাহায্য করতে পারে। একই সঙ্গে বড় বাউন্ডারি ক্লিয়ার করা ব্যাটসম্যানদের পক্ষে সহজ নয়। মাঝের ওভারে সাহায্য পেতে পারেন স্পিনাররাও।

আবহাওয়া পরিষ্কার থাকবে কি?

আমদাবাদের আবহাওয়ার কথা বলা যাক, আগে জানানো হয়েছিল যে শনিবার আমদাবাদে বৃষ্টি হতে পারে কিন্তু শুক্রবার ভারতীয় আবহাওয়া দপ্তর ভক্তদের জন্য সুখবর দিয়েছে। নতুন বিবৃতি অনুসারে, শনিবার আমদাবাদে আবহাওয়া পরিষ্কার থাকবে এবং পরবর্তী ৪৮ ঘণ্টা বৃষ্টির কোন সম্ভাবনা নেই। এটি ভক্তদের জন্য সুখবর যে ভক্তরা পুরো অ্যাকশন উপভোগ করার সুযোগ পাবেন।

ভারত বনাম পাকিস্তান ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে নেই

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের ম্যাচের নিয়ম পরিবর্তন করে বিশেষ রিজার্ভ ডে রাখা হলেও বিশ্বকাপে এমনটা হয় না। যদি আজ আমদাবাদে ভারত বনাম পাকিস্তান ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে ম্যাচটি বাতিল হয়ে যাবে, এমন পরিস্থিতিতে উভয় দলেরই একটি করে পয়েন্ট পাবে। আসলে বিশ্বকাপে গ্রুপ ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে রাখা হয়নি। আইসিসির এই টুর্নামেন্টের জন্য শুধুমাত্র সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে।

ভারত বনাম পাকিস্তান আহমেদাবাদ আবহাওয়ার পূর্বাভাস:

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) এর আগে শনিবার আমদাবাদে হাল্কা বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল, তবে সাম্প্রতিক প্রতিবেদনগুলি স্পষ্ট করেছে যে ম্যাচ চলাকালীন আকাশ পরিষ্কার থাকবে। ম্যাচ চলাকালীন ৪৭% আর্দ্রতা থাকবে যেখানে তাপমাত্রা প্রায় ৩০-৪০ ডিগ্রি সেলসিয়াস হবে বলে আশা করা হচ্ছে। Accuweather-এর রিপোর্ট অনুযায়ী, সন্ধ্যায় বৃষ্টির সম্ভাবনা এক শতাংশ রয়েছে। এমন পরিস্থিতিতে, ভক্তরা বৃষ্টির ঝামেলা ছাড়াই ভারত বনাম পাকিস্তান ম্যাচটি দেখতে পাবেন এমন আশা রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কোহলি-গম্ভীরের ঝগড়া দেখেই বিরাটকে বার্তা পাঠিয়েছিলেন! স্বীকার করলেন পাক ক্রিকেট বিদেশিনীকে গণধর্ষণ দুমকায়, ৪০ কিমি বাইক চালিয়ে হাসপাতালে এলেন নিজেই পাকিস্তানে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে ফের শাহবাজ শরিফ ‘আমি একটু ধরে থাকিনা তোমার হাতটা, মনে হচ্ছে…’সৌরভকে ছুঁয়ে বললেন 'একলা' ইন্দ্রাণী ‘‌বাংলার জনতার অদম্য প্রতিবাদের জয়’‌, পবন সিং সরে দাঁড়াতেই অভিষেকের প্রতিক্রিয়া ‘রাজনৈতিক ময়দানেই যাব’, ইস্তফা দিচ্ছেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় 'নীল আমাকে অনেক কিছু...', ‘ইচ্ছে পুতুল’-এর শ্যুটের শেষে আবেগপ্রবণ মৈনাক ৩ মাস জাপানে অনুপম-পত্নী প্রশ্মিতা! গান ছাড়াও রোজগার কী থেকে, জানান দাদাগিরিতে গর্ডন গ্রিনিজও তো ভুল জাজমেন্ট করেছিলেন! 'গড়াপেটা' নিয়ে দাবি CAB প্রেসিডেন্টের সাতপাকে বাঁধা পড়লেন রামপ্রসাদের বৌদি, জয়িতার বিয়েতে হাজির সব্যসাচী-পায়েলরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.