বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ২২ গজের বাইরে থেকেও পাঁচ নম্বরে খেলার জন্য কী ভাবে তৈরি হয়েছেন, জানিয়েছেন কেএল রাহুল

২২ গজের বাইরে থেকেও পাঁচ নম্বরে খেলার জন্য কী ভাবে তৈরি হয়েছেন, জানিয়েছেন কেএল রাহুল

কেএল রাহুল।

রাহুল জানিয়েছেন যে, চোটের কারণে যখন তিনি ২২ গজের বাইরে ছিলেন, তখন তিনি সেই সমস্ত খেলোয়াড়দের ভিডিয়ো দেখেছিলেন, যাঁরা ৪ এবং ৫ নম্বর পজিশনে দক্ষতার সঙ্গে ব্যাট করে সাফল্য পেয়েছেন। যেটা তাঁকে তাঁর পরিকল্পনাগুলি আরও ভালো ভাবে কার্যকর করতে সহায়তা করেছে।

তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল একদিনের আন্তর্জাতিকে এখন পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন। ওপেনার হিসাবে নিজের ক্যারিয়ার শুরু করা রাহুল, মিডল অর্ডারকে শক্তিশালী করার জন্য ২০১৯ বিশ্বকাপের পর থেকে ৫ নম্বরে ব্যাটিং শুরু করেন। রাহুল মিডল অর্ডারে মানিয়ে নিতে খুব বেশি অসুবিধার মধ্যে পড়েননি। এবং তিনি ব্যাটিং অর্ডারে খুব প্রয়োজনীয় ভারসাম্য তৈরি করতে পেরেছিলেন। ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান আসন্ন ওয়ানডে বিশ্বকাপেও ভারতের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। কারণ তিনি দীর্ঘ চোট থেকে ফিরে আসার পর ভালো ছন্দেই রয়েছেন।

তবে রাহুল স্বীকার করেছেন যে, যখন তিনি প্রথমে পাঁচ নম্বরে ব্যাট করা শুরু করেছিলেন, তখন এটি তাঁর জন্য খুবই আলাদা বিষয় ছিল। কারণ তার আগে পর্যন্ত তিনি তাঁর ক্যারিয়ারে একজন ওপেনার হিসাবেই খেলে এসেছিলেন।

আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন অক্ষর, পরিবর্ত হিসাবে দলে অশ্বিন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর JioCinema-এর সাথে ম্যাচ-পরবর্তী কথোপকথনে রাহুল বলেন, ‘চার এবং পাঁচে ব্যাটিং করার মধ্যে খুব বেশি পার্থক্য আছে বলে মনে হয় না। তবে হ্যাঁ, আমি তার আগে সারা জীবন ব্যাট হাতে ওপেন করেছি। পাঁচ নম্বরে ব্যাট করতে নামাটা প্রথমে খুব আলাদা লাগছিল। গত কয়েক বছর ধরে আমাকে সেই ভূমিকা দেওয়া হয়েছে এবং আমি দীর্ঘ সময়ের জন্য সেই ভূমিকা পালন করে চলেছি। সুতরাং, আমি বুঝতে পারছি যে, আমাকে প্রযুক্তিগত এবং মানসিক ভাবে কী পরিবর্তন করতে হবে এবং কখন ঝুঁকি নিতে হবে।’

আরও পড়ুন: বিশ্বকাপ টিমে ল্যাবুশেনের ঢোকার রাস্তা পরিষ্কার করলেন অ্যাগার, চোট থাকলেও রেখে দেওয়া হল হেডকে

স্টাইলিশ ব্যাটার আরও বলেছেন যে, চোটের কারণে যখন তিনি ২২ গজের বাইরে ছিলেন, তখন তিনি সেই সমস্ত খেলোয়াড়দের ভিডিয়ো দেখেছিলেন, যাঁরা ৪ এবং ৫ নম্বর পজিশনে দক্ষতার সঙ্গে ব্যাট করে সাফল্য পেয়েছেন। যেটা তাঁকে তাঁর পরিকল্পনাগুলি আরও ভালো ভাবে কার্যকর করতে সহায়তা করেছে।

রাহুল যোগ করেছেন, ‘আমি যখন ক্রিকেট থেকে কিছু সময়ের জন্য দূরে ছিলাম, তখন ৪ এবং ৫ নম্বরে ভালো পারফরম্যান্স করা খেলোয়াড়দের কিছু ভিডিয়ো দেখেছিলাম এবং তাঁরা কী ভাবে তাঁদের ইনিংসকে এগিয়ে নিয়ে যায়, সেই সব দেখেছি। সুতরাং সমস্তটা মূল্যায়ন করে, সেগুলি কার্যকর করার চেষ্টা করছি।’ ভারত তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ৮ অক্টোবর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তার আগে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.