বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > পাকিস্তানকে সেমিতে যেতে হলে, ইংল্যান্ডকে ঘরবন্দি করে রাখো- রসিকতার মাধ্যমেই মনের দুঃখ ভুলছেন আক্রম

পাকিস্তানকে সেমিতে যেতে হলে, ইংল্যান্ডকে ঘরবন্দি করে রাখো- রসিকতার মাধ্যমেই মনের দুঃখ ভুলছেন আক্রম

পাকিস্তান ক্রিকেট টিম।

Pakistan Qualification Scenario: বৃহস্পতিবার শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারিয়ে দেয় নিউজিল্যান্ড। সেই সঙ্গেই সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে পাকিস্তান। তবে শনিবার ইডেন গার্ডেন্সে নিজেদের লিগের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে লড়াই করতে হবে পাকিস্তানকে।

পাকিস্তানের সেমিফাইনালে ওঠার আশা কার্যত শেষ হয়ে গিয়েছে। নিউজিল্যান্ড মোটামুটি ভাবে শেষ চারে জায়গা করে নিয়েছে। তবে এই পরিস্থিতিতে প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম অবশ্য বাবর আজমরা কী ভাবে সেমিফাইনালে যোগ্যতা অর্জন করতে পারেন, সেই সম্পর্কে রীতিমতো কটাক্ষই করেছেন।

বৃহস্পতিবার শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারিয়ে দেয় নিউজিল্যান্ড। সেই সঙ্গেই সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে পাকিস্তান। তবে শনিবার ইডেন গার্ডেন্সে নিজেদের লিগের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে লড়াই করতে হবে পাকিস্তানকে।

ওয়াসিম আক্রম এ স্পোর্টসে পাক দলকে কটাক্ষ করে বলেছেন, ‘গাণিতিক ভাবে এটি এখনও সম্ভব।’ তিনি আরও যোগ করেন, ‘পাকিস্তানের উচিত ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করা এবং বড় রানের লক্ষ্য় দেওয়া। তার পর ইংল্যান্ড দলকে ড্রেসিংরুমে তালা দিয়ে আটকে রেখে ওদের সময় শেষ করে দেওয়া উচিত।’

আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে T20 সিরিজেও পাওয়া যাবে না হার্দিককে, নেতৃত্বে সূর্য বা রুতু- রিপোর্ট

ওয়াসিম আক্রমের সহ-ধারাভাষ্যকর মিসবাহ-উল হক আবার বলেছেন, ‘টসের পরেই ইংল্যান্ডকে তালা আটকে দেওয়া উচিত।’

ইতিমধ্যে ভারত, দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া বিশ্বকাপের সেমিফাইনালে উঠে গিয়েছে। বৃহস্পতিবার শ্রীলঙ্কাকে হারানোর পরে নয় ম্যাচে নিউজিল্যান্ডের পয়েন্ট দাঁড়িয়েছে ১০। নেট রানরেট +০.৭৪৩। পাকিস্তান আছে পাঁচ নম্বরে। আটটি ম্যাচে পয়েন্ট আট। নেট রানরেট +০.০৩৬। অর্থাৎ শেষ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে শুধু জিতলেই হবে না পাকিস্তানকে, অলৌকিক কাণ্ড ঘটাতে হবে বাবর আজমদের।

আরও পড়ুন: ভারতকে কী ভাবে আটকাতে হবে ভালো ভাবে জানি- লঙ্কাকে হারিয়েই সেমির ভাবনা বোল্টের, ফেরাতে চান ২০১৯-এর স্মৃতি

ইডেন গার্ডেন্সে প্রথমে যদি ব্যাট করে ইংল্যান্ড, তাহলে ইংল্যান্ডকে ১০০ রানে অল-আউট করে দিতে হবে শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফদের। তার পর ২.৫ ওভারের মধ্যে সেই রানটা তাড়া করে জিততে হবে পাকিস্তানকে। তবেই মিলবে সেমিফাইনালের টিকিট।

শনিবার ইডেন গার্ডেন্সে প্রথমে ব্যাট করে পাকিস্তান ৩০০ রান করলে, সে ক্ষেত্রে ইংল্যান্ডকে ১৩ রানে অল-আউট করে দিতে হবে। তাহলেই নেট রানরেটের নিরিখে নিউজিল্যান্ডকে ছাপিয়ে যেতে পারবে পাকিস্তান। অর্থাৎ জয়ের ব্যবধান ২৮৭ রান হতে হবে। যদি পাকিস্তান প্রথমে ব্যাট করে ৪০০ রান তোলে, তাহলে তারা সেমিফাইনালে উঠতে পারে। সেক্ষেত্রে ইংল্যান্ডকে ১১২ রানে অল-আউট করে দিতে হবে।

বিশ্বকাপের সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের তরফে জানানো হয়েছে, ধরা যাক শনিবার কলকাতায় প্রথমে ব্যাট করল ইংল্যান্ড। তুলল ৩০০ রান। অর্থাৎ লক্ষ্যমাত্রা হবে ৩০১ রান। সেক্ষেত্রে ৬.১ ওভারের মধ্যে সেই রান তাড়া করে জিততে হবে পাকিস্তানকে। শনিবার প্রথমে ব্যাট করল ইংল্যান্ড। তাহলে ইংল্যান্ডকে ১৫০ রানে আটকে রাখতে হবে। তারপর ৩.৪ ওভারের মধ্যে সেই রান তাড়া করে জিততে হবে পাকিস্তানকে। তাহলেই সেমিতে উঠবেন বাবররা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

নিজের সম্পত্তি বাঁচাতে রাজীব গান্ধী তুলে দিয়েছিলেন উত্তরাধিকার আইন- মোদী হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন বিসমাহ মারুফ বেআইনি নির্মাণ কিনা ফ্ল্যাট কেনার আগেই জানতে পারবেন ক্রেতারা, চালু হচ্ছে পোর্টাল তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু নরেন্দ্র মোদীর মন্তব্যের প্রতিবাদ করার ‘শাস্তি’, সংখ্যালঘু নেতাকে বহিষ্কার BJP-র 'আমরা কোথাও যাচ্ছি না'- বাইডেনকে চ্যালেঞ্জ ছুঁড়ে আমেরিকায় টিকটক টেকানোর বার্তা শেষ মুহূর্তে ফোন করেছিলেন ঋষি! ফোন তুলতে পারেননি, সেই আক্ষেপ আজও রয়েছে ঋদ্ধিমার Sri Lanka Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সন্তান কোলে অরিজিৎকে বিয়ে কোয়েলের; রূপরেখা নন, কে ছিলেন গায়কের প্রথম স্ত্রী? কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে'

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.